ধানমন্ডিতে কোডার্স ট্রাস্টের ৩য় ক্যাম্পাস

‘দক্ষতা অর্জন করুন, নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে  তুলুন’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীর ধানমন্ডিতে সম্প্রতি স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার কোডার্স ট্রাস্টের ৩য় ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। এসময় তিনি বলেন, বাংলাদেশ সরকার ডিজিটালাইজেশনের জন্য কাজ করছে। আর এই প্রজন্ম হচ্ছে ডিজিটাল প্রজন্ম। তিনি বিশ্বাস করেন, তরুণ প্রজন্ম নিজেরদের দক্ষ করে  তুলবে এবং এই প্রতিযোগিতামূলক বিশ্বে প্রত্যেকে একজন যোগ্য বিশ্ব নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হবে। আর এই পরিবর্তনে কোডার্স ট্রাস্ট তাদের কার্যক্রমের মধ্য দিয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন।  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম কোডার্স ট্রাস্ট বাংলাদেশের সঙ্গে পিকেএসএফের কার্যক্রম শুরু করার আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি জানান, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ এবং এই সম্ভবনাকে কাজে লাগাতে হলে দরকার মানসম্মত কারিগরি শিক্ষা। উচ্চ মানসম্মত প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য তিনি কোডার্স ট্রাস্টকে ধন্যবাদ জানান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কোডার্স ট্রাস্টের কো-ফাউন্ডার, বোর্ড মেম্বার এবং চিফ স্ট্র্যাটেজিস্ট আজিজ আহমেদ, মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওহাব, মাগুরা-১ আসনের সংসদ সদস্য আবদুল করিম, সাবেক শিক্ষা সচিব মোস্তাফিজুর রহমান, কোডার্স ট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গনি ওসমানী, মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পক্ষ থেকে আদিল হোসেন নোবেল। এছাড়াও স্কাইপের মাধ্যমে জার্মানি ও ডেনমার্ক থেকে কোডার্স ট্রাস্ট গ্লোবালের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কার্সটেন হেজেলডি ও ফার্দিনান্দ কেয়ারউল্ফ।  অনুষ্ঠানে দেশব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম ছড়িয়ে দিতে পর্যায়ক্রমে ঢাকার বাইরে আরও ক্যাম্পাস স্থাপনের পরিকল্পনা  তুলে ধরা হয়। 
উল্লেখ্য, বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাসের পাশাপাশি মিরপুরে আরও একটি ক্যাম্পাস রয়েছে।


আইসিটি খাতের উন্নয়নে যুক্তরাজ্য ও
তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ
বিস্তারিত
বিআইজেএফের নতুন কমিটি
নতুন নেতৃত্ব পেয়েছে দেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে কর্মরত গণমাধ্যমকর্মীদের
বিস্তারিত
ক্রাফের তৃতীয় বর্ষপূর্তি
নিরাপদ সাইবার স্পেসের জন্য প্রযুক্তিগত সহায়তাদানকারী প্রতিষ্ঠান ক্রাইম রিসার্চ অ্যানালাইসিস
বিস্তারিত
দাম কমল নকিয়া স্মার্টফোনের
বাংলাদেশের মোবাইল ফোন বাজারে নকিয়ার দুটি মডেলের স্মার্টফোন সেটের দাম
বিস্তারিত
আমাদের জন্য বিগ ডেটা বড়
স্বাস্থ্য খাতের উন্নয়নে বিগ ডেটা প্রয়োগের ক্ষেত্র চিহ্নিত করার লক্ষ্যে
বিস্তারিত
আগামী বাজেটে স্থানীয় প্রতিষ্ঠানের অগ্রাধিকার
স্থানীয় বাজারের উন্নয়ন এবং কাজের ক্ষেত্রে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার
বিস্তারিত