সফটওয়্যার বিক্রি বাড়াতে সহযোগিতা করবে অ্যাকসেলারেন্স

যুক্তরাষ্ট্রভিত্তিক বৈশ্বিক সফটওয়্যার আউটসোর্সিং প্রতিষ্ঠান অ্যাকসেলারেন্স যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ ইংরেজিভাষিক দেশের বাজারে বাংলাদেশের উন্নয়নকৃত সফটওয়্যার সেবার বিক্রি বৃদ্ধিতে সহায়তা দেবে।
৪ অক্টোবর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের অফিসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং অ্যাকসেলারেন্সের মধ্যে এ বিষয়ে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় বলে আইসিটি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বিসিসি’র লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্পের ভারপ্রাপ্ত পরিচালক তারেক এম বরকতউল্লাহ এবং অ্যাকসেলারেন্সের প্রেসিডেন্ট অ্যান্ডি হিলিয়ার্ড স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অ্যাকসেলারেন্সের ভাইস প্রেসিডেন্ট হিউ মরগান এবং চিফ ডেলিভারি কর্মকর্তা জিম মারাসিও সমঝোতা স্মারক বিনিময় প্রত্যক্ষ করেন। সমঝোতা স্মারক অনুযায়ী অ্যাকসেলারেন্স যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ ইংরেজিভাষিক দেশের বাজারে বাংলাদেশের বিভিন্ন কোম্পানির উন্নয়নকৃত সফটওয়্যার সেবার বাণিজ্যিকীকরণ ও বিক্রি বৃদ্ধিতে সহযোগিতা করবে। অ্যাকসেলারেন্স বাংলাদেশি কোম্পানিগুলোর সফটওয়্যার উন্নয়নে কারিগরি দুর্বলতাগুলো চিহ্নিত করবে এবং তা দূর করায় প্রশিক্ষণ প্রদান করবে।


শুরু হলো জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
‘অবাক হচ্ছে বিশ্ব এবার, বাংলার শিশু প্রোগ্রামারা’ শিরোনামে দ্বিতীয়বারের মতো
বিস্তারিত
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক সেবা শুরু
দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১-এর বাণিজ্যিক সেবা কার্যক্রম শুরু হয়েছে। মহাকাশে
বিস্তারিত
ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত উদ্ভাবন নিয়ে
এটুআই পরিচালিত ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত দেশীয় উদ্ভাবন নিয়ে মতবিনিময়
বিস্তারিত
শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
কয়েক বছরের ধারাবাহিকতায় আবারও শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতা।
বিস্তারিত
মোবাইলের ছবি তার ছাড়াই পিসিতে
মোবাইলে তোলা ছবি ডেস্কটপে নিতে ঝামেলায় পড়েন অনেকে। ডাটা ক্যাবল
বিস্তারিত
ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফেইসবুক লাইভ আড্ডা
এখন থেকে ইস্টার্ন ইউনিভার্সিটিতে নিয়মিত বসবে ফেইসবুক লাইভ আড্ডা। ইউনিভার্সিটির
বিস্তারিত