শেষ দিনে উপহারে চলছে ‘নাকাব’

রাজশাহী ঐহিত্যবাহী ‘উপহার’ শুক্রবার (১২ অক্টোবর) থেকে বন্ধ করে দেয়া হবে। আর এই শেষ দিনে উপহারে চলছে শাকিব খানের আলোচিত সিনেমা ‘নাকাব’। রাজশাহী শহরে উৎসব, স্মৃতি, বর্নালী ও উপহার এই চারটি সিনেমা হল ছিল। ‘উপহার’ বাদে বাকি তিনটি সিনেমা হল বছর পাঁচেক আগেই বন্ধ হয়ে গেছে।

শহরের নিউ মার্কেট এলাকায় বর্তমানে চালু থাকা একটি মাত্র সিনেমা হল ‘উপহার’ সিনেমা লিমিটেড, তাও শুক্রবার থেকে বন্ধ করে দেয়া হবে। দীর্ঘদিন ধরে হল ব্যবসার লোকসান গোনার কারণে ‘উপহার’ সিনেমা হলের মালিক সাজিদ হোসেন চৌধুরী এমন সিদ্ধান্ত নিয়েছেন।

‘উপহার’ সিনেমা হলের ম্যানেজার বলেন, আগামীকাল থেকে উপহার সিনেমা হল বন্ধ হয়ে যাবে। আজ শেষ দিনের মতো সেখানে চলছে শাকিব খানের ‘নাকাব’ সিনেমা।

এদিকে রাজশানীর ‘উপহার’ সিনেমা হল বন্ধ করার ঘোষণার পর হলটি বাঁচানোর জন্য ৮ অক্টোবর বিকালে কর্মসূচি পালিত হয়। সেখানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগ দেন। পরদিন এ ব্যাপারে রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করা হবে।

রাজশাহীর পাঁচটি চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে আয়োজিত এই কর্মসূচিতে অংশ নেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকসহ অনেকে।

এদিকে বন্ধ হতে বসা সিনেমা হল ‘উপহার’ সিনেমা লিমিটেডের দায়িত্ব নিতে চায় দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। জাজ কর্ণধার আবদুল আজিজ এ কথা জানিয়েছেন।

আগ্রহের কথা জানিয়ে জাজ কর্ণধার আবদুল আজিজ বলেন, সারা দেশে জাজের ২১টি সিনেমা হল আছে। নতুন করে আমি ‘উপহার’ সিনেমা হলের দায়িত্ব নিতে চাই। উপহার সিনেমা হল নতুন করে ডেকোরেশন করে চালাতে পারলে সেখানে ছবি চলবে। ওই হলে আমার একাধিক ছবি ভালো ব্যবসা করেছে।

আবদুল আজিজ আরও বলেন, উপহার সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। ওই হলে অনেক বছর আগে থেকে জাজের মেশিনে ছবি চলে। এখন যদি পুরোপুরি জাজের কাছে সিনেমা হল বিক্রি করতে চায়, তাও নিতে চাই। কারণ শহরে আর কোনো হল নেই। যেগুলো ছিল সব বন্ধ হয়ে গেছে। আমি চাই না, সেখানকার মানুষ ছবি দেখা থেকে বঞ্চিত হোক।


ভারতীয় চলচ্চিত্রে তিশা
এবার ভারতীয় চলচ্চিত্রে করতে যাচ্ছেন নুসরাত ইমরোজ তিশা। ছবির নাম
বিস্তারিত
বেস্ট এন্টারটেইনমেন্ট হোস্ট সালমান
এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড জিতে নিলেন বলিউড সুপারস্টার সালমান খান।
বিস্তারিত
বানসালির নতুন সিনেমায় সালমান-আনুশকা
২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত আলি আব্বাস জাফর পরিচালিত ‘সুলতান’ সিনেমায় জুটি
বিস্তারিত
‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ হলেন মেক্সিকান
এবারের মিস মিস ওয়ার্ল্ড ২০০৮’র সেরার মুকুট উঠল মেক্সিকান তরুণী
বিস্তারিত
ভারতে এক মঞ্চে অপু বিশ্বাস-দেব
ভারতের হায়দ্রাবাদে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব। সেখানে বাংলাদেশের
বিস্তারিত
‘মিস ওয়ার্ল্ড’র গ্র্যান্ড ফিনালে ঐশী
চীনের সায়নায় ‘মিস ওয়ার্ল্ড’ এর গ্র্যান্ড ফিনালের জমকালো আসর বসছে
বিস্তারিত