ঐহিত্যবাহী ‘উপহার’ রক্ষায় জাজের উদ্যোগ

রাজশাহী ঐহিত্যবাহী ‘উপহার’ সিনেমা হল বন্ধ হতে চলেছে। আর এই হলটি রক্ষায় উদ্যোগ নিয়েছে খ্যাতিমান প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এমনটাই জানিয়েছেন জাজের কর্ণধার আবদুল আজিজ।

আজিজ বলেন, ‘সারা দেশে জাজের ২১টি সিনেমা হল আছে। নতুন করে আমি ‘উপহার’ সিনেমা হলের দায়িত্ব নিতে চাই। উপহার সিনেমা হল নতুন করে ডেকোরেশন করে চালাতে পারলে সেখানে ছবি চলবে। ওই হলে আমার একাধিক ছবি ভালো ব্যবসা করেছে।’

আবদুল আজিজ আরও বলেন, উপহার সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। ওই হলে অনেক বছর আগে থেকে জাজের মেশিনে ছবি চলে। এখন যদি পুরোপুরি জাজের কাছে সিনেমা হল বিক্রি করতে চায়, তাও নিতে চাই। কারণ শহরে আর কোনো হল নেই। যেগুলো ছিল সব বন্ধ হয়ে গেছে। আমি চাই না, সেখানকার মানুষ ছবি দেখা থেকে বঞ্চিত হোক।

রাজশাহী শহরে উৎসব, স্মৃতি, বর্নালী ও উপহার এই চারটি সিনেমা হল ছিল। ‘উপহার’ বাদে বাকি তিনটি সিনেমা হল বছর পাঁচেক আগেই বন্ধ হয়ে গেছে। শহরের নিউ মার্কেট এলাকায় বর্তমানে চালু থাকা একটি মাত্র সিনেমা হল ‘উপহার’ সিনেমা লিমিটেড, তাও আগামীকাল শুক্রবার (১২ অক্টোবর) থেকে বন্ধ করে দেয়া হবে। দীর্ঘদিন ধরে হল ব্যবসার লোকসান গোনার কারণে ‘উপহার’ সিনেমা হলের মালিক সাজিদ হোসেন চৌধুরী এমন সিদ্ধান্ত নিয়েছেন।

‘উপহার’ সিনেমা হলের ম্যানেজার বলেন, আগামীকাল (শুক্রবার) থেকে উপহার সিনেমা হল বন্ধ হয়ে যাবে। আজ শেষ দিনের মতো সেখানে চলছে শাকিব খানের ‘নাকাব’ সিনেমা।

এদিকে রাজশানীর ‘উপহার’ সিনেমা হল বন্ধ করার ঘোষণার পর হলটি বাঁচানোর জন্য ৮ অক্টোবর বিকালে কর্মসূচি পালিত হয়। সেখানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগ দেন। পরদিন এ ব্যাপারে রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করা হবে।

রাজশাহীর পাঁচটি চলচ্চিত্র সংসদের পক্ষ থেকে আয়োজিত এই কর্মসূচিতে অংশ নেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকসহ অনেকে।

এদিকে আগামীকাল (শুক্রবার) থেকে বন্ধ করে দেয়া হবে রাজশাহী ঐহিত্যবাহী ‘উপহার’। আর এই শেষ দিনে উপহারে চলছে শাকিব খানের আলোচিত সিনেমা ‘নাকাব’। 


ফের পরিচালনায় এটিএম শামসুজ্জামান
ফের চলচ্চিত্র পরিচালনায় জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা এ টি এম
বিস্তারিত
‘পতিতা’ সম্বোধন করায় মামলা
বলিউড তারকা জেরিন খান তার সাবেক ম্যানেজার অঞ্জলি আথারের বিরুদ্ধে
বিস্তারিত
আমাদের সম্পর্ক শিক্ষক-শিক্ষার্থীর, শাকিব সম্পর্কে
‘শাহেনশাহ’ সিনেমা দিয়ে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক রোদেলা জান্নাতের। ছবিটিতে শাকিব
বিস্তারিত
ঢাকায় ‘আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’
ঢাকায় আগামী ১০ জানুয়ারি শুরু হবে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯’।
বিস্তারিত
হৈমন্তীর ‘ভাঙামন’-এ অন্তু-হেলেন
চলতি বছর শুরুতে প্রকাশ পেয়েছিল কণ্ঠশিল্পী হৈমন্তী রক্ষিতের ৬ষ্ঠ একক
বিস্তারিত
পরীমনি এবার ‘প্রীতি’
‘পরীর যেকোনো চরিত্রে মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে’ বলেছেন পরিচালক গিয়াস
বিস্তারিত