অধিনায়ক ছাড়াই টি-২০ বিশ্বকাপ খেলবে পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে নভেম্বরে। বাংলাদেশসহ মোট আটটি দল মেয়েদের ক্রিকেটের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নেবে। দুই দিন আগেই লাল সবুজের দল ঘোষণা করা হয়েছে। এবার নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এখনও অধিনায়কের নাম ঘোষণা করেনি তারা।

ইনজুরির কারণে বেশ কিছু দিন হলো মাঠের বাহিয়ে পাকিস্তান নারী ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক বিসমাহ মারুফ। মাত্রই স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। সিরিজে বিসমাহর পরিবর্তে পাক দলকে নেতৃত্ব দিয়েছেন জাভেরিয়া খান। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজেও তিনিই দায়িত্ব পালন করবেন।

কিন্তু নভেম্বরে শুরু হতে যাওয়া বিশ্ব টি-টোয়েন্টির আগেই সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন বিসমাহ। আর সে কারনেই তার জন্য বিশ্বকাপ স্কোয়াডে জায়গা খালি রাখা হয়েছে। একই সঙ্গে অধিনায়কের নাম ঘোষণা করেনি দেশটির ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের জন্য বাংলাদেশে খেলা স্কোয়াডের উপরই আস্থা রেখেছে পাকিস্তান। যেখানে রয়েছেন দলের দুই সাবেক অধিনায়ক নিদা দার ও সানা মির। তবু তাদের অধিনায়ক না করে সে জায়গাটি খালিই রাখা হয়েছে।

ভারপ্রাপ্ত অধিনায়ক জাভেরিয়া খানের অধীন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে সবগুলো ম্যাচই জিতেছে পাকিস্তান। একমাত্র ওয়ানডে ম্যাচটিতে হারলেও, টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই স্বাগতিক বাংলাদেশকে ১০০ রানের নিচে বেঁধে রেখেছিল তারা। এমনকি দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ৩০ রানেই থামিয়ে দিয়েছিল বাংলাদেশের ইনিংস।

চলতি মাসে ১৮ থেকে ২৯ পর্যন্ত মালয়েশিয়ায় অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান নারী দল। পরে ৯ নভেম্বর বিশ্ব টি-টোয়েন্টির প্রথম দিনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। বি গ্রুপে পাকিস্তানের অন্য তিন প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড।

পাকিস্তান স্কোয়াড: জাভেরিয়া খান, নাহিদা খান, আয়েশা জাফর, মুনীবা আলি, সিদ্রা আমিন, উমাইমা সোহাইল, নিদা দার, সানা মির, সিদ্রা নওয়াজ, নাশরা সান্ধু, আনুম আমিন, নাতাইলা পারভেজ, আলিয়া রিয়াদ, দিয়ানা বেগ, আইমান আনোয়ার।


‘বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর
জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েকদিন। এই নির্বাচনে এবার
বিস্তারিত
লা লিগায় মেসির গোলের রেকর্ড
ক্যারিয়ার জুড়ে রেকর্ড ভাঙা-গড়ার খেলায় নতুন আরেকটি ইতিহাস গড়েছেন লিওনেল
বিস্তারিত
উইন্ডিজকে হারিয়ে সহজ জয় বাংলাদেশের
বিগত বছর তিনেক ধরেই ঘরের মাঠে অপ্রতিরোধ্য মাশরাফি-সাকিবরা। সেটি হোক
বিস্তারিত
ভক্তদের প্রতি মাশরাফির ভালোবাসা ও
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে প্রথমটিতে আজ বাংলাদেশের প্রথম
বিস্তারিত
মাশরাফির ‘ডাবল সেঞ্চুরি’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস করতে মাঠে নেমেই
বিস্তারিত
বাংলাদেশের জিততে চাই ১৯৬ রান
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিততে বাংলাদেশের
বিস্তারিত