জনগণ না চাইলে পুলিশ দিয়ে শান্তি রক্ষা সম্ভব না: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশের সাধারণ জনগণ যদি শান্তি না চায়, শুধু পুলিশ বা প্রশাসন দিয়ে দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব নয়।

বুধবার রাতে শেরপুর জেলার নকলা শহরের কালী মাতা মন্দিরে পূঁজামণ্ডব পরিদর্শনকালে সমবেত ভক্তবৃন্দের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ শান্তিতে থাকতে চায়, তারা নিজেরা বুঝে কোথায় শান্তি মিলে। কাকে ভোট দিলে তারা শান্তি পাবেন, তা তারা বেশ ভালো করেই জানেন ও বুঝেন। অতএব আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় আওয়ামী লীগ সরকারকে জয়যুক্ত করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষ এক সাথে মিলে বাংলার ঐতিহ্য বৈশাখী উৎসব পালনের জন্যে বৈশাখী উৎসব ভাতা চালু করেছেন।

তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য স্মরণ করিয়ে বলেন, 'ধর্ম যার যার, উৎসব সবার', কাজেই হিন্দু সম্প্রদায়ের পূঁজা উৎসব নিরবিচ্ছিন্ন আনন্দ মুখর পরিবেশে উদযাপনের জন্য সকলকেই সহযোগীতা করার আহবান করেন তিনি। বিশেষ করে পূজাঁ অনুষ্ঠানের নিরাপত্তা বিধানে পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে বলে তিনি পরামর্শ দেন।

পরে মন্ত্রী নকলা পূঁজা মন্ডবের উদ্যোগে আয়োজিত উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এসময়, শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, সহ-সভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক ও ফেরদৌস রহমান জুয়েল, শিক্ষা-মানব বিষয়ক সম্পাদক ও হাজি জালমামুদ সরকারি কলেজের উপাধ্যক্ষ আলতাব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক হীরা, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা শহিদুল ইসলাম, বিএডিসি হিমাগারের উপ-পরিচালক (টিসি) রফিকুল ইসলাম, শেরপুর খামার বাড়ীর উপপরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবুল মনসুর, নকলা ডিবেটিং সোসাইটির সভাপতি আলমগীর আজাদ ও সাধারন সম্পাদক মজিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস, নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার মিয়া, জাতীয় শ্রমিকলীগ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক বাবু শ্যামল সূত্র ধর ও সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি দেবজিৎ পোদ্দার ঝুমুর ও সাধারন সম্পাদক অভিজিৎ কুমার বণিকসহ অন্যান্য সদস্য, শ্রী শ্রী কালিমাতা মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী উত্তম কুমার বণিক ও সাধারন সম্পাদক শ্রী সুভাস চন্দ্র বণিকসহ অন্যান্য সদস্য, পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ফয়েজে মিল্লাত, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফএম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, নকলা ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান সুজা, গনপদ্দী ইউনিয়নের চেয়ারম্যান শামছুর রহমান আবুল, উপজেলা যুবলীগের সদস্য আব্দুল্লাহেল খসরু রুবেল, রফিকুল ইসলাম, হুমায়ুন কবীর বর্ষা, এ কে এম মাহবুবুল আলম সবুজ, আকরাম হোসেন, রাশেদুল হাসান রঞ্জু, মর্তুজ আলী, সোহেল রানা, আনোয়ার হোসেন শিপন, শিহাব উদ্দিন, ফরিদ উদ্দিন ও আদিল আহমেদ পল্লবসহ উপজেলার ১৯টি পূজা মন্ডপের সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিকরুল হাসান পিকুল ও সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেভিডসহ বিপুল সংখ্যক পূজারী ভক্তবৃন্দ, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মী, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন গনমাধ্যমের সংবাদিকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ডিবি ও পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন।


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত