দু’চোখের আলো নিভে গেল বাদশা ফাহাদের

বিশ্বের সম্পদশালী রাষ্ট্র সৌদি আরবের সাবেক প্রেসিডেন্ট, ধন সম্পদ আর প্রাচুর্যের মালিক বাদশা ফাহাদের কথা নয়, বলছি জন্মের পর থেকেই অভাব আর দুঃখকে সাথী করে জন্ম নেয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের ছোট শৌলা গ্রামের ৭ বছরের শিশু বায়োজিদ ওরফে বাদশা ফাহাদের জীবনের গল্প।

মা বাবা শখ করে যখন যার নাম রেখে ছিল বাদশা ফাহাদ তখন কে জানত যে অল্প বয়সেই এই ছেলেকে পাহাড়সম কষ্ট বহন করতে হবে? কেউ ভাবুক আর নাই ভাবুক একদিন হঠৎ করেই দু’চোখের আলো নিভে যায় শিশু বাদশা ফাহাদের।

দিন মজুর আব্দুল মালেক মল্লিকের দুই ছেলে ও পাঁচ মেয়ের মধ্যে মেঝ মেয়ে মাহমুদাকে প্রায় ৯ বছর পূর্বে বিবাহ দেয় একই এলাকার আবুল কালামের সঙ্গে। বিয়ের পরে সে পরিবার নিয়ে চট্টগ্রামে থেকে দিন মজুরের কাজ করতো। বিয়ের দুই বছরের মাথায় অভাবের মাঝেও সুখের সংসারে জন্ম নেয় ফুটফুটে পুত্র সন্তান। আহলাদের সন্তানকে সৌদি বাদশার নামানুসারে নাম রাখেন বাদশা ফাহাদ। বাদশা ফাহাদের জন্মের চার মাসের মাথায় পিতা আবুল কালাম মজুরের কাজ করতে বের হয়ে ট্রাকের নিচে পড়ে মারা যায়। সময়ের ব্যবধানে অভাব অনাটনের মধ্যে ও মা মাহমুদা ছয় বছর বয়সে শিশু বাদশা ফাহাদকে চট্টগ্রামের নজিরিয়া নইমিয়া মাহমুদিয়া সিনিয়র মাদ্রাসায় ভর্তি করিয়ে দেয়।

অল্পদিনেই মাদ্রাসায় মেধাবী ছাত্র হিসেবে সকলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হওয়া শিশু বাদশা ফাহাদ ২০১৭ সালের ডিসেম্বর মাসের একদিন মাদ্রাসায় বসে হঠৎা করেই দুচোখে অন্ধকার দেখতে শুরু করলে চট্টগ্রামের পাহারতলী থকে শুরু করে দেশের সকল নামিদামী হাসপাতাল ঘুরে সহায় সম্বল বিক্রি করে প্রায় দেড়লাখের মত টাকা ব্যায় করেছেন মা মাহমুদা ও নানা আব্দুল মালেক মল্লিক।

বিশেষজ্ঞ ডাক্তাররা বলেছেন তার দুটি চোখেরই কর্নিয়া নষ্ট হয়ে গেছে, চোখ ভালো করতে হলে ভারতের চেন্নাই হাসপাতালে চিকিৎসা করাতে হবে। খরচ হবে প্রায় ১০ লক্ষ টাকা। এরই মধ্যে এ বছরের ২৪ সেপ্টেম্বর অন্ধ শিশু বাদশা ফাহাদ চৌকি থেকে পড়ে গেলে তার বাম হাতটি ভেঙে যায়, বর্তমানে তিনি ভাণ্ডারিয়া হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অসহায় শিশুর দুটি চোখের আলো ফিরিয়ে আনতে তাকে আবার এই সুন্দর পৃথিবী দেখতে মা ও নানা বাদশা ফাহাদের চিকিৎসার জন্য সমাজের স্বহৃদয়বান বিত্তবানদের কাছে সাহায্যের অনুরোধ জানিয়েছেন। মঠবাড়িয়া উপজেলার অগ্রণী ব্যাংক লিমিটেড মিরুখালী শাখার হিসাব নম্বর-০২০০০০৬১৯৭৩২৪, অথবা নানা আব্দুল মালেক মল্লিকের মোবাইল বিকাশ নম্বর (ব্যক্তিগত) ০১৭২৬১৫৬৯৮৯, নম্বরে সাহায্য পাঠাবার জন্য সকলের কাছে অনুরোধ করেছেন।  


পীরগাছায় ইউপি সদস্য থেকে এমপি
রংপুরের পীরগাছায় একাধারে দুই বার ইউপি সদস্য, তিন বার ইউপি
বিস্তারিত
আর ঘরে ফেরা হল না
শেরপুরের নালিতাবাড়ীতে ক্লাস শেষে মায়ের হাত ধরে ঘরে ফেরার পথে
বিস্তারিত
নকলায় বিএইচএএ’র কমিটি গঠন: সভাপতি
বাংলাদেশ হেল্থ এ্যাসিসট্যান্ট এসোসিয়েশন (বিএইচএএ)’র নকলা উপজেলা শাখা শেরপুরের দ্বি-বার্ষিকী
বিস্তারিত
‘চট্টগ্রামে স্বল্প পরিসরে ইভিএম’
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে
বিস্তারিত
বিএনপি মানেই ধ্বংস, হত্যা, লুটপাট,
ক্ষমতায় থেকে বিএনপি-জামায়াত লুটপাট আর সন্ত্রাসবাদ কায়েম করেছে মন্তব্য করে
বিস্তারিত
মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত
মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ
বিস্তারিত