ট্রান্সকম চেয়ারম্যান লতিফুরকে দুদকের জিজ্ঞাসাবাদ

অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা লতিফুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেলে তিনি সেগুনবাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে হাজির হলে অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন জিজ্ঞাসাবাদ শুরু করেন।

এর আগে ১১ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা নাসির উদ্দিন এ নোটিশ দেন। এতে ১৮ অক্টোবর সকাল ১০টায় লতিফুর রহমানকে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের সত্যায়িত কপিসহ দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয়।

দুদকের ওই নোটিশে বলা হয়, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে গ্রুপভুক্ত বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের গ্যাস বিল, বিদ্যুৎ বিল ও ভ্যাট ফাঁকি দিয়ে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন, বিভিন্ন দেশে অর্থ পাচার এবং অবৈধ উপায়ে সরকারি জমি দখলে রাখার অভিযোগ রয়েছে।

ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে : ট্রান্সকম ফুড লিমিটেড, ট্রান্সকম ইলেকট্রনিক লিমিটেড, ট্রান্সকম কাস্টমার প্রডাক্টস লিমিটেড, বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড, মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেড, টি হোল্ডিং লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, ট্রান্স ক্র্যাফট লিমিটেড, বাংলাদেশ ইলেকট্রিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বাংলাদেশের অন্যতম বড় ব্যবসায়ী গ্রুপ ট্রান্সকমের ব্যবসা ছড়িয়ে আছে বেভারেজ, ফার্মাসিউটিক্যালস, ইলেকট্রনিকস, ভোগ্যপণ্য, শিশুখাদ্যসহ বিভিন্ন খাতে। আর এর চেয়ারম্যান লতিফুর রহমান প্রথম আলো ও ডেইলি স্টারের কর্ণধার।

তিনি নেসলে বাংলাদেশ লিমিটেড, হোলসিম সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। বাংলাদেশে পেপসি, কেএফসি, পিজা হাটের ব্যবসাও রয়েছে তার নিয়ন্ত্রণ।


মুক্তিযোদ্ধাসহ তিনজনকে ৬৭ লাখ টাকা
দুইজন মুক্তিযোদ্ধাসহ তিনজনকে ৬৭ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ
বিস্তারিত
চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর প্রস্তাব
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে সংসদ অধিবেশন আনা সিদ্ধান্ত প্রস্তাবটি
বিস্তারিত
শমী কায়সারের ‘দুর্ব্যবহারের’ নিন্দা বিএফইউজে-ডিইউজের
সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী শমী কায়সারের ঘটে যাওয়া ‘দুর্ব্যবহারের’ নিন্দা
বিস্তারিত
যেসব খাবারে মানবদেহে ঢুকে অ্যান্টিবায়োটিক
খাবারের মাধ্যমে ওষুধ প্রতিরোধী ব্যাকটেরিয়া ছড়াতে পারে। স্বাস্থ্যের জন্য উপকারী
বিস্তারিত
‘নুসরাত হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বহুল আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র
বিস্তারিত
শেখ হাসিনাকে ভুটানের প্রধানমন্ত্রী ফোন
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে শ্রীলংকায় বোমা হামলায় জায়ান চৌধুরী
বিস্তারিত