রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিক্ষোভ

রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগককে কেন্দ্র করে একটি চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে স্থানীয় জনসাধারণ ও বিদ্যুৎ গ্রাহকদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুরে উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের কাশিয়াবাড়ি হাটে এ প্রতিবাদ সভা করা হয়।

সভায় বক্তাগণ বলেন, কাশিয়াবাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগক প্রদানকে কেন্দ্র একটি চক্র ফাঁয়দা হাসিলের জন্য নানা ষড়যন্ত্র এবং সাধারণ মানুষকে জিম্মি করে হয়রানি ও মোটা অংকের উৎকোচ দাবী করছে। বিদ্যুৎ গ্রাহক ও মানুষজনকে ষড়যন্ত্রকারীদের কবল থেকে সজাগ থাকার জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মমিনুর ইসলাম রব্বানীসহ স্থানীয় কয়েকজন সমাজ সেবক পরামর্শ দেন।

এতে চক্রটি ক্ষীপ্ত হয়ে রব্বানীসহ সমাজসেবক কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলে। সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে বিদ্যুৎ সেবা বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে বলে সভায় বক্তাগণ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন- ইউপি সদস্য জহির আলী, স্থানীয় আওয়ামীলীগ নেতা পল্লী চিকিৎসক মোজাফ্ফর হোসেন, ব্যাবসায়ী নবীর উদ্দিন, জাহেদুল ইসলাম প্রমুখ।

সভায় শত শত গ্রাহকগণ উপস্থিত ছিলেন। পরে তারা বাজার এলাকায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের চর ইশোরকোল ও জয়রামওঝা গ্রামে গত আগস্ট মাসে পল্লী বিদ্যুৎ’র নতুন লাইন সংযোগের কাজ শুরু হয়। যা চলমান রয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী একটি মিটার সংযোগ নিতে বিদ্যুৎ অফিসে জমা দিতে হয় ৪’শ ৫০ থেকে ৫৫০ টাকা। কিন্তু একটি চক্র গ্রাহকদের কাছ থেকে ৩ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত দাবী করে।

এর প্রতিবাদ জানালে স্থানীয় আওয়ামী লীগ নেতা মমিনুর রহমান রব্বানী গ্রাহকদের সাথে আলোচনা করে মিটার ফি ও ওয়ারিংসহ ১ হাজার টাকা নির্ধারণ করে দেন। এতে ওই চক্রটি সন্তুষ্ট না হয়ে রব্বানীসহ ব্যবসায়ী দুলাল মিয়া, আতিকুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, শহিদুল ইসলাম হোদা, আতাউর রহমান ও সাবেক ইউপি সদস্য জয়নাল মিয়ার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র এবং কিছু সংখ্যক গ্রাহকের নাম উল্লেখ করে পত্রিকায় তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সংবাদ প্রকাশ করায়।

এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান গ্রাহক আব্দুর রউফ, মজমুল ও আনিসুরের পিতা সামছুল হক। তারা বলেন, আমাদের নাম দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে আমরা এ সম্পর্কে কিছুই জানিনা। এ এলাকার সাধারণ মানুষ যেন সহজে বিদ্যুৎ সংযোগ না পায় এ নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

এ বিষয়ে মমিনুল ইসলাম রব্বানী জানান, সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে একটি অসাধু চক্র সুবিধা না পেয়ে নানা ষড়যন্ত্রসহ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।


পীরগাছায় ইউপি সদস্য থেকে এমপি
রংপুরের পীরগাছায় একাধারে দুই বার ইউপি সদস্য, তিন বার ইউপি
বিস্তারিত
আর ঘরে ফেরা হল না
শেরপুরের নালিতাবাড়ীতে ক্লাস শেষে মায়ের হাত ধরে ঘরে ফেরার পথে
বিস্তারিত
নকলায় বিএইচএএ’র কমিটি গঠন: সভাপতি
বাংলাদেশ হেল্থ এ্যাসিসট্যান্ট এসোসিয়েশন (বিএইচএএ)’র নকলা উপজেলা শাখা শেরপুরের দ্বি-বার্ষিকী
বিস্তারিত
‘চট্টগ্রামে স্বল্প পরিসরে ইভিএম’
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে
বিস্তারিত
বিএনপি মানেই ধ্বংস, হত্যা, লুটপাট,
ক্ষমতায় থেকে বিএনপি-জামায়াত লুটপাট আর সন্ত্রাসবাদ কায়েম করেছে মন্তব্য করে
বিস্তারিত
মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত
মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ
বিস্তারিত