রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিক্ষোভ

রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগককে কেন্দ্র করে একটি চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে স্থানীয় জনসাধারণ ও বিদ্যুৎ গ্রাহকদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুরে উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের কাশিয়াবাড়ি হাটে এ প্রতিবাদ সভা করা হয়।

সভায় বক্তাগণ বলেন, কাশিয়াবাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগক প্রদানকে কেন্দ্র একটি চক্র ফাঁয়দা হাসিলের জন্য নানা ষড়যন্ত্র এবং সাধারণ মানুষকে জিম্মি করে হয়রানি ও মোটা অংকের উৎকোচ দাবী করছে। বিদ্যুৎ গ্রাহক ও মানুষজনকে ষড়যন্ত্রকারীদের কবল থেকে সজাগ থাকার জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মমিনুর ইসলাম রব্বানীসহ স্থানীয় কয়েকজন সমাজ সেবক পরামর্শ দেন।

এতে চক্রটি ক্ষীপ্ত হয়ে রব্বানীসহ সমাজসেবক কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলে। সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে বিদ্যুৎ সেবা বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে বলে সভায় বক্তাগণ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন- ইউপি সদস্য জহির আলী, স্থানীয় আওয়ামীলীগ নেতা পল্লী চিকিৎসক মোজাফ্ফর হোসেন, ব্যাবসায়ী নবীর উদ্দিন, জাহেদুল ইসলাম প্রমুখ।

সভায় শত শত গ্রাহকগণ উপস্থিত ছিলেন। পরে তারা বাজার এলাকায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের চর ইশোরকোল ও জয়রামওঝা গ্রামে গত আগস্ট মাসে পল্লী বিদ্যুৎ’র নতুন লাইন সংযোগের কাজ শুরু হয়। যা চলমান রয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী একটি মিটার সংযোগ নিতে বিদ্যুৎ অফিসে জমা দিতে হয় ৪’শ ৫০ থেকে ৫৫০ টাকা। কিন্তু একটি চক্র গ্রাহকদের কাছ থেকে ৩ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত দাবী করে।

এর প্রতিবাদ জানালে স্থানীয় আওয়ামী লীগ নেতা মমিনুর রহমান রব্বানী গ্রাহকদের সাথে আলোচনা করে মিটার ফি ও ওয়ারিংসহ ১ হাজার টাকা নির্ধারণ করে দেন। এতে ওই চক্রটি সন্তুষ্ট না হয়ে রব্বানীসহ ব্যবসায়ী দুলাল মিয়া, আতিকুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, শহিদুল ইসলাম হোদা, আতাউর রহমান ও সাবেক ইউপি সদস্য জয়নাল মিয়ার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র এবং কিছু সংখ্যক গ্রাহকের নাম উল্লেখ করে পত্রিকায় তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সংবাদ প্রকাশ করায়।

এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান গ্রাহক আব্দুর রউফ, মজমুল ও আনিসুরের পিতা সামছুল হক। তারা বলেন, আমাদের নাম দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে আমরা এ সম্পর্কে কিছুই জানিনা। এ এলাকার সাধারণ মানুষ যেন সহজে বিদ্যুৎ সংযোগ না পায় এ নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

এ বিষয়ে মমিনুল ইসলাম রব্বানী জানান, সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে একটি অসাধু চক্র সুবিধা না পেয়ে নানা ষড়যন্ত্রসহ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।


৩১০ বার কানে ধরে ওঠ-বস,
খাগড়াছড়ির মহালছড়িতে প্রধান শিক্ষকের হাতে নির্যাতনের শিকার হয়ে চিকিৎসার জন্য
বিস্তারিত
ঘরে ঢুকে স্বামী সেজে প্রতিবন্ধী
এক বুদ্ধি প্রতিবন্ধি নারী ধর্ষণের শিকার হয়েছে গোপালগঞ্জে। এ ঘটনায়
বিস্তারিত
সিইউএসটির প্রথম উপাচার্য হলেন পিরোজপুরের
খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক অধ্যাপক ড. মোঃ মঞ্জুর হোসেন
বিস্তারিত
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থীর
বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মোঃ সিরাজের গণসংযোগে হামলা
বিস্তারিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয়
বিস্তারিত
ধর্ষণের এক বছর পর জীবন
টাঙ্গাইলের কালিহাতীতে ধর্ষণের এক বছর পর চিকিৎসাধীন অবস্থায় ধুঁকে ধুঁকে
বিস্তারিত