রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিক্ষোভ

রংপুরের গঙ্গাচড়ায় বিদ্যুৎ সংযোগককে কেন্দ্র করে একটি চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে স্থানীয় জনসাধারণ ও বিদ্যুৎ গ্রাহকদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুরে উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের কাশিয়াবাড়ি হাটে এ প্রতিবাদ সভা করা হয়।

সভায় বক্তাগণ বলেন, কাশিয়াবাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগক প্রদানকে কেন্দ্র একটি চক্র ফাঁয়দা হাসিলের জন্য নানা ষড়যন্ত্র এবং সাধারণ মানুষকে জিম্মি করে হয়রানি ও মোটা অংকের উৎকোচ দাবী করছে। বিদ্যুৎ গ্রাহক ও মানুষজনকে ষড়যন্ত্রকারীদের কবল থেকে সজাগ থাকার জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মমিনুর ইসলাম রব্বানীসহ স্থানীয় কয়েকজন সমাজ সেবক পরামর্শ দেন।

এতে চক্রটি ক্ষীপ্ত হয়ে রব্বানীসহ সমাজসেবক কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলে। সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ঘরে ঘরে বিদ্যুৎ সেবা বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে বলে সভায় বক্তাগণ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন- ইউপি সদস্য জহির আলী, স্থানীয় আওয়ামীলীগ নেতা পল্লী চিকিৎসক মোজাফ্ফর হোসেন, ব্যাবসায়ী নবীর উদ্দিন, জাহেদুল ইসলাম প্রমুখ।

সভায় শত শত গ্রাহকগণ উপস্থিত ছিলেন। পরে তারা বাজার এলাকায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের চর ইশোরকোল ও জয়রামওঝা গ্রামে গত আগস্ট মাসে পল্লী বিদ্যুৎ’র নতুন লাইন সংযোগের কাজ শুরু হয়। যা চলমান রয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী একটি মিটার সংযোগ নিতে বিদ্যুৎ অফিসে জমা দিতে হয় ৪’শ ৫০ থেকে ৫৫০ টাকা। কিন্তু একটি চক্র গ্রাহকদের কাছ থেকে ৩ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত দাবী করে।

এর প্রতিবাদ জানালে স্থানীয় আওয়ামী লীগ নেতা মমিনুর রহমান রব্বানী গ্রাহকদের সাথে আলোচনা করে মিটার ফি ও ওয়ারিংসহ ১ হাজার টাকা নির্ধারণ করে দেন। এতে ওই চক্রটি সন্তুষ্ট না হয়ে রব্বানীসহ ব্যবসায়ী দুলাল মিয়া, আতিকুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, শহিদুল ইসলাম হোদা, আতাউর রহমান ও সাবেক ইউপি সদস্য জয়নাল মিয়ার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার, ষড়যন্ত্র এবং কিছু সংখ্যক গ্রাহকের নাম উল্লেখ করে পত্রিকায় তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সংবাদ প্রকাশ করায়।

এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান গ্রাহক আব্দুর রউফ, মজমুল ও আনিসুরের পিতা সামছুল হক। তারা বলেন, আমাদের নাম দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে আমরা এ সম্পর্কে কিছুই জানিনা। এ এলাকার সাধারণ মানুষ যেন সহজে বিদ্যুৎ সংযোগ না পায় এ নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

এ বিষয়ে মমিনুল ইসলাম রব্বানী জানান, সরকারের উন্নয়নধারাকে ব্যাহত করতে একটি অসাধু চক্র সুবিধা না পেয়ে নানা ষড়যন্ত্রসহ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।


টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
কক্সবাজার জেলার টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের মহেশখালীয়া পাড়ায় পুলিশ এবং
বিস্তারিত
চাকরি ফিরে পেলেন জাহালম
অর্থ আত্মসাতের অভিযোগে বিনা দোষে তিন বছর কারাভোগের পর উচ্চ
বিস্তারিত
বিএনপি নেতা শাহীন হত্যা: প্রধান
বগুড়া জেলা বিএনপির প্রশিক্ষণ সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ
বিস্তারিত
শ্রীনগরে হাতুড়ি পেটায় স্কুলছাত্র নিহত
মুন্সীগঞ্জের শ্রীনগরে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হাতুড়ি পেটায়
বিস্তারিত
চাঁদপুরে ১৩ উপজেলার নবনির্বাচিতদের শপথ
মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে লক্ষ্মীপুর, নোয়াখালী
বিস্তারিত
দুদকের মামলায় যুবলীগ নেতা মতিন
অবৈধভাবে তিন কোটি টাকার সম্পদ অর্জন ও প্রায় সোয়া দুই
বিস্তারিত