প্রিয় শিল্পীকে শেষ বারের মতো দেখতে ভক্তের ঢল

শেষ বারের মতো চট্টগ্রামের নানা বাড়িতে আনা হয়েছে কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর নিষ্প্রাণ দেহ। শনিবার (২০ অক্টোবর) সকাল ১০টা ৪০ মিনিটে ইউএস-বাংলার একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে মরদেহ পৌঁছায়। সেখানে ১০টা ৫০ মিনিটে মরদেহটি গ্রহণ করেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। পরে ১১টা ১০ মিনিটে মরদেহবাহী গাড়ি দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানা বাড়ির উদ্দেশে রওনা দেয়।

নানার বাড়ি মাদারবাড়িতে নেয়ার পর থেকে প্রিয় শিল্পীকে শেষবারের মতো এক নজর দেখতে দূর-দূরান্ত থেকে হাজির হচ্ছে হাজারো ভক্ত। পূর্ব মাদারবাড়ির বালুর মাঠে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও ভক্তকুলকে তাকে এক নজর দেখানোর জন্য করা হয়েছে প্যান্ডেল। 

গাড়ির পাশেই দাঁড়িয়ে বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজওয়ার। 

তাজওয়ার বললেন, জীবদ্দশায় কোনও ভুল করে থাকলে বাবাকে ক্ষমা করে দেবেন।

এদিকে বিশৃঙ্খলা এড়াতে মেয়র আ জ ম নাছির উদ্দিন শিল্পীর নানার বাড়িতে ভিড় না করার জন্য সবাইকে অনুরোধ করেন এবং তিনি সবকিছু তদারকি করছেন। 

তিনি বলেন, আইয়ুব বাচ্চু চট্টগ্রাম তথা দেশের সম্পদ ছিল। তার প্রতি আমরা কৃতজ্ঞ। তাকে স্মরণ করে আমরা তার স্মৃতি রক্ষায় উদ্যোগ নিয়েছি এবং করপোরেশনের তত্ত্বাবধায়নে দাফনের ব্যবস্থা নিয়েছি।

পারিবারিক সূত্রে জানা গেছে, আইয়ুব বাচ্চুর গ্রামের বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলার খরণা ইউনিয়নের হলেও তিনি ছোটকাল থেকে বড় হয়েছেন চট্টগ্রাম শহরে। নগরীর ফিরিঙ্গী বাজার ও এনায়েত বাজারে তাদের বাড়ি থাকলেও তিনি থাকতেন নগরীর মাদারবাড়ির নানার বাড়িতে।

জানা যায়, বাদ আসর চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে তার জানাজা হবে। তারপর মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে। বাচ্চুর শেষ ইচ্ছা ছিল তার মায়ের পাশে যেন তাকে কবর দেয়া হয় বলে জানান তার মামা আবদুল আলীম লোহানী। 

এর আগে শনিবার সকাল ১১টার দিকে ইউ এস বাংলার ফ্লাইটে তার মরদেহটি চট্টগ্রামে নেয়া হয়। মরদেহের সঙ্গে তার প্রবাসী স্ত্রী, দুই সন্তান আহনাফ তাজওয়ার ও মেয়ে ফাইরুজ সাফরাসহ ২১ জন ছিলেন। আইয়ুব বাচ্চুর দুই প্রবাসী সন্তান গতকাল রাতেই বিদেশ থেকে আসছেন। সকাল ৯টা ১০ মিনিটে তার মরদেহ ঢাকা স্কয়ার হাসপাতালের হিমাগার থেকে বিমানবন্দরে নেয়া হয়।

এর আগে গতকাল শুক্রবার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হয় কিংবদন্তি ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ। জাতীয় ঈদগাহে জানাজা ছাড়াও আরও দুটি জানাজা হয় ঢাকায়।

বৃহস্পতিবার সকালে সাড়ে ৮টায় হৃদরোগের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন আইয়ুব বাচ্চু। সকাল সোয়া ৯টায় তাকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ৯টা ৫৫ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


বিরতির পর ফিরছেন নুসরাত
বিয়ে, রিসেপশন, সংসদে শপথ পাঠ, হানিমুন, নির্বাচনী এলাকা পরিদর্শন- সব
বিস্তারিত
কোরআন পড়ে হাসপাতালে দিন কাটে
ঈদুল ফিতরের মতো এবারের ঈদুল আজহাও হাসপাতালেই কেটেছে এটিএম শামসুজ্জামানের।
বিস্তারিত
নায়ক বাপ্পিকেই অবশেষে বিয়ে করছেন
বিয়ে করছেন অপুঃ তবে কি শাকিব খানের সঙ্গে ডিভোর্সের এতোদিন
বিস্তারিত
কিশোরী প্রেমিকার অভিযোগ নিয়ে যা
‘সা রে গা মা পা’ খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেলকে
বিস্তারিত
সালমানের সঙ্গে আমার বিয়ে
বলিউড তারকা সালমান খানকে বিয়ে করতে চেয়েছেন 'বীর' ও 'যুবরাজ'
বিস্তারিত
আবারো ঢাকাই ছবিতে শ্রাবন্তী
আবারো ঢাকার চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন কলকাতার অভিনেত্রী শ্রাবন্তী চ্যাচার্জি।
বিস্তারিত