চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে অবস্থান

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে রাজধানীর শাহবাগে ফের অবস্থান নিয়েছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শনিবার বেলা ১২ টার দিকে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ব্যানারে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এসে অবস্থান নেয় শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার অঙ্গীকার তাদের। 

এ বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাশ সংবাদমাধ্যমকে বলেন, আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসাবে মিছিল নিয়ে শাহবাগে অবস্থান করছি। দাবি আদায় না হওয়া পযর্ন্ত আন্দোলন চলবে।

তিনি বলেন, বিশ্বের ১৬২টি দেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ এর বেশি। এমন দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে গত ১৪ অক্টোবর আন্দোলনের নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সুপারিশ করে। কিন্তু ৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে সেটি বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাকরিতে প্রবেশের দাবিতে আন্দোলন করে আসছেন।


৬ লাখ মেট্রিক টন আমন
সরকার ৩৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ৬ লাখ
বিস্তারিত
রাত ১২টার আগে প্রচারসামগ্রী সরানোর
আজ রোবাবার রাত ১২টার মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব
বিস্তারিত
ব্যাংক খাত দুর্বল, এটা সঠিক
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, ব্যাংক খাত অনেক দুর্বল
বিস্তারিত
এবার থার্টি ফার্স্ট নাইট উদযাপনে
নির্বাচনের কারণে এবার ইংরেজি নতুন বছরের প্রথম প্রহরে সব ধরনের
বিস্তারিত
শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে
বিস্তারিত
ভিডিও কনফারেন্সে তারেক, অভিযোগ পেলে
দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান রোববার লন্ডন
বিস্তারিত