মাদারীপুরে ৫৪ জন জেলের জেল-জরিমানা

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল পদ্মা নদীতে মা ইলিশ আহরণবিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ জন জেলেকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করেছে।

শরীয়তপুরের জাজিরা থানাধীন পদ্মা নদীতে শুক্রবার বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময়  ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। 

শনিবার দুপুরে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে জানান, সরকার কর্তৃক নিষিদ্ধ সময়ে জেলেরা মা ইলিশ মাছ ক্রয়, বিক্রয় এবং ধরার কাজে লিপ্ত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা শরীয়তপুরের জাজিরা থানাধীন বানেরচর, বড়কান্দি, বাবুরচর, শিধারচর, কুন্ডেরচর এবং মালিরঘাট এলাকায় মা ইলিশ আহরণবিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ জন জেলেকে মাছ ধরার ট্রলার, বিপুল পরিমাণ মা ইলিশ এবং কারেন্ট জালসহ আটক করেন। 

জিজ্ঞাসাবাদে জেলেরা স্বীকার করে, তারা সরকার কর্তৃক নিষিদ্ধ মা ইলিশ মাছ ক্রয়, বিক্রয়, ধরার সাথে জড়িত এবং তাদের কাছে মা ইলিশ মাছ এবং কারেন্ট জাল রক্ষিত আছে। এ সময় মাছ ধরার ট্রলার তল্লাশি করে সর্বমোট ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয় এবং বিভিন্ন নৌকা সাময়িকভাবে নষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ। এ সময় জেলা মৎস্য অফিসার বিশ্বজিৎ বৈরাগী উপস্থিত ছিলেন।  

মোবাইল কোর্টে ৪৮ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ৩ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ২ জনকে ৭ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সম্মুখে উদ্ধারকৃত মাছ মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয় এবং উদ্ধারকৃত কারেন্ট জাল ধ্বংস করা হয় এবং স্পিডবোটসমূহ জব্দ করা হয়।


ইন্দুরকানীতে প্রকাশ্যে কলেজ পিয়নকে কুপিয়ে
পিরোজপুরের ইন্দুরকানীতে শত শত জনতার সামনে স্থানীয় একটি কলেজের পিয়নকে
বিস্তারিত
১১ মামলায় জামিন পেলেন বিএনপি
বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-০১
বিস্তারিত
রাজশাহীতে স্ত্রীর ছোঁড়া কেমিক্যালে ঝলসে
রাজশাহীতে স্ত্রীর ছোঁড়া কেমিক্যালে ঝলসে গেছে বাবুল ইসলাম (২৫) নামের
বিস্তারিত
রাজশাহীতে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত
রাজশাহীর দূর্গাপুর উপজেলার পুরান তাহিরপুর উচ্চ বিদ্যালয়ে এবারের এসএসসি পরীক্ষার্থীদের
বিস্তারিত
তরুণ নেতৃত্বের দাবীতে নাটোরে ছাত্রদের
নাটোরে তরুণ নেতৃত্বের দাবীতে ছাত্ররা মানববন্ধন করেছে। রোববার নাটোর সদর
বিস্তারিত
পীরগাছায় ইউপি সদস্য থেকে এমপি
রংপুরের পীরগাছায় একাধারে দুই বার ইউপি সদস্য, তিন বার ইউপি
বিস্তারিত