মাদারীপুরে ৫৪ জন জেলের জেল-জরিমানা

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল পদ্মা নদীতে মা ইলিশ আহরণবিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ জন জেলেকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করেছে।

শরীয়তপুরের জাজিরা থানাধীন পদ্মা নদীতে শুক্রবার বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময়  ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। 

শনিবার দুপুরে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে জানান, সরকার কর্তৃক নিষিদ্ধ সময়ে জেলেরা মা ইলিশ মাছ ক্রয়, বিক্রয় এবং ধরার কাজে লিপ্ত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা শরীয়তপুরের জাজিরা থানাধীন বানেরচর, বড়কান্দি, বাবুরচর, শিধারচর, কুন্ডেরচর এবং মালিরঘাট এলাকায় মা ইলিশ আহরণবিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ জন জেলেকে মাছ ধরার ট্রলার, বিপুল পরিমাণ মা ইলিশ এবং কারেন্ট জালসহ আটক করেন। 

জিজ্ঞাসাবাদে জেলেরা স্বীকার করে, তারা সরকার কর্তৃক নিষিদ্ধ মা ইলিশ মাছ ক্রয়, বিক্রয়, ধরার সাথে জড়িত এবং তাদের কাছে মা ইলিশ মাছ এবং কারেন্ট জাল রক্ষিত আছে। এ সময় মাছ ধরার ট্রলার তল্লাশি করে সর্বমোট ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয় এবং বিভিন্ন নৌকা সাময়িকভাবে নষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ। এ সময় জেলা মৎস্য অফিসার বিশ্বজিৎ বৈরাগী উপস্থিত ছিলেন।  

মোবাইল কোর্টে ৪৮ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ৩ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ২ জনকে ৭ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সম্মুখে উদ্ধারকৃত মাছ মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয় এবং উদ্ধারকৃত কারেন্ট জাল ধ্বংস করা হয় এবং স্পিডবোটসমূহ জব্দ করা হয়।


অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে
অবরুদ্ধ নির্যাতিত এক গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন ইউএনও।
বিস্তারিত
ছেলের নির্যাতন সইতে না পেরে
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউপির কবুতরমারী গ্রামের বৃদ্ধ মোহাম্মদ আলী
বিস্তারিত
বল্লাল রাজার দূর্গের অংশ আবিষ্কার
বঙ্গদেশে ১১৬০-১১৭৯ খিস্টাব্দ পর্যন্ত রাজত্বকারী সেন বংশের ২য় রাজা বল্লাল
বিস্তারিত
সঙ্গে মাদক থাকলেই গ্রেফতার: অতিরিক্ত
অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, যার কাছে মাদক থাকবে
বিস্তারিত
লস্করপুর আদর্শ ও একতা যুব
হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর গ্রাম। সমাজের কল্যাণে কাজ করার জন্য
বিস্তারিত
কচুয়ায় ফিল্মি স্টাইলে অপহৃত যুবতী
চাঁদপুরের কচুয়ায় বৃষ্টি (১৬) নামে এক কিশোরীকে ফিল্মি স্টাইলে অপহরণের
বিস্তারিত