যত দিন যাবে, রক্তপাত বৃদ্ধি পাবে: অলি

যতই দিন যাবে, ততই বিশৃঙ্খল হবে বলে মনে করেন ২০ দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ। তিনি বলেছেন, যতই দিন যাবে, ততই বিশৃঙ্খল হবে। যতই দিন যাবে, রক্তপাত বৃদ্ধি পাবে। নির্বাচন ঘিরে রক্তপাত এড়াতে সংলাপের উদ্যোগ দ্রুত নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেলে বিভিন্ন ‘রাজনৈতিক দলের’ নেতা-কর্মীদের এলডিপিতে যোগদান অনুষ্ঠানে কর্নেল (অব.) অলি আহমদ অারও বলেন, ‘সুষ্ঠু, অবাধ নির্বাচনের জন্য আমি বঙ্গবন্ধু কন্যাকে অনুরোধ করব, রক্তপাত এড়ান। গালি দিয়ে, মন্দ কথা বলে, কাউকে শাসিয়ে, সমালোচনা করে সমস্যার সমাধান হবে না। বসেন, আলোচনা করেন।

আগামী ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি চললেও নির্বাচনকালীন সরকার নিয়ে এখনও দুই প্রধান রাজনৈতিক শিবিরে বিরোধ রয়েছে।

বিএনপি জোটের দলগুলো সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানালেও তা প্রত্যাখ্যান করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রক্তপাত এড়াতে সাবেক সেনা কর্মকর্তা অলি বিরোধী দলগুলোকে ‘সচেতন’ হওয়ার পাশাপাশি সরকারকে নমনীয় হওয়ার আহ্বান জানান।

আলোচনার বিষয়ে অলি আহমদ বলেন, ‘যারা দলীয় ভিত্তিতে প্রধানমন্ত্রীর সঙ্গে টুঙ্গিপাড়ায় যায়, তরাই দেখবেন হঠাৎ করে উল্টোদিকে মোড় নিয়ে চলাফেরা করছে। এখনো সময় আছে, সঠিক পথে এসে আলাপ-আলোচনার মাধ্যমে এই সমস্যাগুলো সমাধান করেন। জনগণকে আলোর পথ দেখান, রক্তপাত বন্ধ করেন।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, কেউ যদি মনে করে, আমরা একাই দেশ চালাব, এটা হবে না। নির্বাচন হলে সকল দলের অংশগ্রহণ করার প্রয়োজন রয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য রক্তপাত এড়ান। গালি দিয়ে, মন্দ কথা বলে, কাউকে শাসিয়ে, সমালোচনা করে সমস্যার সমাধান হবে না। সবাই বসেন, আলোচনা করেন কীভাবে সুন্দর নির্বাচন হবে। সকলে কীভাবে অংশগ্রহণ করবে, সকলের জন্য কীভাবে সমান সুযোগ নিশ্চিত হবে, এগুলো নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানে ডেমরা, বাড্ডা এলাকার বেশ কয়েকজন রাজনৈতিক কর্মী এবং প্রাইম ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থী এলডিপিতে যোগ দেন। এ সময় তাদের হাতে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান এলডিপির প্রেসিডেন্ট অলি আহমদ ও মহাসচিব রেদওয়ান আহমদ। এ সময় এলডিপির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ, কামাল উদ্দিন মোস্তফা, ভাইস চেয়ারম্যান মো. বশির প্রমুখ।


‘‌ধানের শীষ’ নিয়ে নির্বাচন করবে
ড. কামাল হোসেনের নেতৃত্বে সাত দফা দাবিতে জোট বাঁধা  জাতীয়
বিস্তারিত
বিএনপির সবাইকে জেলে ভরে রাখা
বিএনপিকে কোনো দিক থেকেই আর রাজনৈতিক দল বলা যায় না,
বিস্তারিত
ছাত্রলীগ-যুবলীগ পুলিশের গাড়িতে আগুন দিয়েছে:
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই সরকার সমর্থিত সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের
বিস্তারিত
পুলিশের ওপর হামলা-অগ্নিসংযোগকারীরা বিএনপির: ডিএমপি
পুলিশের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগকারীদের পরিচয় পাওয়া গেছে। তারা
বিস্তারিত
প্রতীক বরাদ্দে সময় চেয়ে ইসিকে
জোটবদ্ধ নির্বাচনের জন্য প্রতীক বরাদ্দে ১০ দিন সময় চেয়ে নির্বাচন
বিস্তারিত
রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা,
রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা এবং
বিস্তারিত