‘নির্বাচনকে সামনে রেখে চক্রান্ত সহ্য করা হবে না’

নির্বাচনকে সামনে রেখে কোনো চক্রান্ত সহ্য করা হবে না বলে হুশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপির উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, ‘নির্বাচন নিয়ে আর কোন চক্রান্ত করে লাভ হবে না। নির্বাচনের ঘণ্টা বেজে গেছে, এখন আর অন্য কোন কথা বলে লাভ হবে না। ভিন্নমত থাকতেই পারে, কিন্তু অহেতুক সংঘাত সৃষ্টি করে মানুষকে উদ্বিগ্ন করবেন না।’

নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

জনগণের ওপর আস্থা রেখে বিএনপিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, গণতন্ত্রকে সমুন্নত রাখতে জনগণের রায়ের জন্য অপেক্ষা করুন। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রধানমন্ত্রী সব দলের সঙ্গে সংলাপ করেছেন।

বিশ্বের বিভিন্ন দেশে নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হয় উল্লেখ করে তিনি বলেন, ‘আপনারা সংলাপে যে দাবি করেছেন, জনগণ যদি রায় দেয় তাহলে ক্ষমতায় গিয়ে ওটা বাস্তবায়ন করবেন। ইলেকশনের আগে অন্য কোনো কথা বলে লাভ হবে না। ঝগড়াঝাঁটি করে অহেতুক সংকট সৃষ্টি করে মানুষকে উদ্বিগ্ন করবেন না।’

সারাদেশে এখন নির্বাচনী উৎসব শুরু হয়ে গেছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, গ্রামে-গঞ্জে নির্বাচনের উৎসব চলছে। এ জন্যই বলছি, ইলেকশনে আসেন। প্রধানমন্ত্রী আপনাদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় বৈঠক করেছেন। সৌহার্দপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। মাঠে কে কোন বক্তৃতা দিল সেটা নিয়ে চিন্তা করি না। কিন্তু আলোচনার টেবিলে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে।


জোট-শরিকদের ৬০-৬৫টি আসন দিচ্ছে আ’লীগ
আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের প্রার্থীদের নাম আগামী ৪-৫
বিস্তারিত
আজ বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু
বিস্তারিত
‘হাসিনা : অা ডটারস টেল’
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ‘হাসিনা : অা ডটারস টেল’
বিস্তারিত
ঐক্যফ্রন্টে যোগ দিলেন এএমএস কিবরিয়ার
আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এএমএস কিবরিয়ার ছেলে
বিস্তারিত
দুই আসন থেকে লড়বেন বঙ্গবীর
জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি
বিস্তারিত
প্রধানমন্ত্রীকে এরশাদের চিঠি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়ে কথা বলার জন্য
বিস্তারিত