অসুস্থ তারামন বিবিকে সিএমএইচে ভর্তি

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত কুড়িগ্রামের তারামন বিবিকে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তারামন বিবিকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকেলে হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় পাঠানো হয়।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, ঠান্ডাজনিত কারণে তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায়। সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশনের সহযোগিতা নিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে হয়। তিনি অসুস্থ হওয়ায় একা চলাফেরা করতে পারতেন না। অবস্থার অবনতির কারণে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছিল।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার (৭ নভেম্বর) রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেয়ার পরামর্শ দেন চিকিৎসক। তাই তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে নেয়া হয়। মায়ের অবস্থার অবনতি হওয়ায় হেলিকপ্টারে ঢাকায় নেয়া হয়েছে। মায়ের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান তিনি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, আমি প্রতিনিয়ত তার খোঁজখবর রাখছি। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরে তারামন বিবি জীবন বাজি রেখে মুক্তিবাহিনীর রান্না-বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীর খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের জানানো এবং সম্মুখযুদ্ধে পাক বাহিনীর বিরুদ্ধে অস্ত্র ধরেন। এ কারণে বাংলাদেশ সরকার মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তাকে বীরপ্রতীক খেতাব দেয়।


নাটোরে ট্রাকচাপায় স্ত্রী-সন্তানসহ ব্যবসায়ীর মৃত্যু
নাটোরের বাগাতিপাড়ায় বালিবোঝাই ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ীর স্ত্রী-সন্তানসহ মৃত্যু
বিস্তারিত
রূপগঞ্জে পরকীয়ার জেরে স্কুলশিক্ষার্থী খুন,
নারায়ণগঞ্জের রূপগঞ্জে শনিবার রাতে বড়ভাইয়ের পরকীয়ার জেরে মাহিম (১৪) নামে
বিস্তারিত
কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে নারীর
সিলেট-আখাউড়া রেলপথের মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশনের দৌলতপুর এলাকায়
বিস্তারিত
এবার চির বিদায় নিলেন আংকুরা
প্রথমে সুরমা বেগম। তার পরে বোনের মেয়ে শিশু খাদিজা বেগমের
বিস্তারিত
ষষ্ঠ দিনে ২ লাশ উদ্ধার,
মুন্সীগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় ট্রলার মালিক জাকির দেওয়ানকে গ্রেফতার
বিস্তারিত
শিক্ষা প্রসারে বহুমুখী পদক্ষেপ নিয়েছে
শিক্ষার প্রসারে সরকার বহুমুখী পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী পরিষদ
বিস্তারিত