অসুস্থ তারামন বিবিকে সিএমএইচে ভর্তি

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত কুড়িগ্রামের তারামন বিবিকে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তারামন বিবিকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকেলে হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় পাঠানো হয়।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, ঠান্ডাজনিত কারণে তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায়। সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশনের সহযোগিতা নিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে হয়। তিনি অসুস্থ হওয়ায় একা চলাফেরা করতে পারতেন না। অবস্থার অবনতির কারণে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছিল।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার (৭ নভেম্বর) রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেয়ার পরামর্শ দেন চিকিৎসক। তাই তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে নেয়া হয়। মায়ের অবস্থার অবনতি হওয়ায় হেলিকপ্টারে ঢাকায় নেয়া হয়েছে। মায়ের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান তিনি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, আমি প্রতিনিয়ত তার খোঁজখবর রাখছি। তিনি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।

উল্লেখ্য, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরে তারামন বিবি জীবন বাজি রেখে মুক্তিবাহিনীর রান্না-বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীর খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের জানানো এবং সম্মুখযুদ্ধে পাক বাহিনীর বিরুদ্ধে অস্ত্র ধরেন। এ কারণে বাংলাদেশ সরকার মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তাকে বীরপ্রতীক খেতাব দেয়।


রোহিঙ্গাদের বিক্ষোভ, শুরু হয়নি প্রত্যাবাসন
রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ার প্রথম দফা বৃহস্পতিবার থেকে শুরু হওয়ার কথা
বিস্তারিত
কালিয়াকৈরে আ.লীগের ৩ মনোনয়নপ্রত্যাশীর সংবাদ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসনে আওয়ামী লীগের তিন মনোনয়নপ্রত্যাশী
বিস্তারিত
চলনবিলবাসীকে নিরাপদ জনপদ উপহার দিয়েছি:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন,
বিস্তারিত
নির্বাচন হবে অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ:
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন,
বিস্তারিত
সখীপুরে সড়ক দুর্ঘটনায় ওষুধ কোম্পানির
টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় নাহার ফার্মাসিউটিক্যালস নামের এক ওষুধ কোম্পানির
বিস্তারিত
বাঙালির অস্তিত্বে জড়িয়ে আছে নবান্ন
প্রাণে প্রাণে শুরু হয়েছে উৎসবের আমেজ। ১  অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
বিস্তারিত