বাংলাদেশে ফেইসবুকের ‘অ্যাড ব্রেকস’ চালু

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ সুবিধা চালু করেছে। বুধবার থেকে দেশি ব্যবহারকারীরা ফেইসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা ও ইংরেজি ভাষায় এ সুবিধা পাবেন।
‘যোগ্য’ প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেইসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেইজের ফলোয়ার বাড়াতে পারবেন বলে সোশ্যাল জায়ান্টটির পক্ষ থেকে বলা হয়।
বিশ্বের বিভিন্ন ভাষায় এ সুবিধা চালুর উদ্যোগ হিসেবে ফেইসবুক বাংলাদেশেও এ সেবা সম্প্রসারিত করল।
‘অ্যাড ব্রেকস’-এ যোগ দিতে প্রকাশক ও নির্মাতাদের fb.me/joinadbreaks, Creator Studio বা তাদের পেইজের ভিডিও ইনসাইট অপশনে ভিজিট করতে হবে। যাদের দক্ষতা ফেইসবুকের শর্তের সঙ্গে মিলবে না, তারা ফেইসবুক ফলোয়ার, ভিডিও ভিউয়ার এবং মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডসের ওপর একটি গ্রাফিক প্রেজেন্টেশন দেখতে পাবেন। এতে প্রতিটি পেইজের যোগ্যতা অর্জনের অগ্রগতি ট্র্যাক করা যাবে। মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস কমপ্লায়েন্সের বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকাশক ও ক্রিয়েটর স্টুডিওতে একটি নতুন ভিজ্যুয়ালাইজেশন দেখতে পারবেন, যা নির্দেশ করবে পলিসি ভঙ্গ করা হলে ফেইসবুক থেকে আয় করার ওপর তাদের যোগ্যতার ওপর কী ধরনের প্রভাব ফেলবে। এছাড়াও সেখানে তারা নিয়ম ভঙ্গের তালিকা দেখতে পারবেন এবং কিছু কিছু ক্ষেত্রে ওই তালিকা থেকে সরাসরি আপিল করতে পারবেন। যখনই প্রকাশক ও নির্মাতারা অ্যাড ব্রেকসের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন সে মুহূর্তেই তাদের আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন। এছাড়াও যোগ্য হওয়ার পর ফেইসবুক পেইজগুলোতে একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেইজের উপস্থিতি বৃদ্ধি করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন। 


ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো
রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’।
বিস্তারিত
অনলাইন ফিন্যান্স অলিম্পিয়াডে পুরস্কার পেলেন
অনলাইন ফিন্যান্স অলিম্পিয়াডে পুরস্কার পেয়েছেন ৬ শিক্ষার্থী। শুক্রবার কৃষিবিদ ইনস্টিটিউশন
বিস্তারিত
বিশ্বের সবচেয়ে পাতলা লেন্স তৈরি বাংলাদেশি
স্মার্টফোনের জন্য চুলের চেয়ে হাজার গুণ পাতলা ক্যামেরা লেন্স তৈরি
বিস্তারিত
১৬তম আইজেএসওর জন্য বাংলাদেশ দল
বিজ্ঞান শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহী এবং বিজ্ঞানমনষ্ক করে গড়ে তোলার লক্ষ্যে
বিস্তারিত
জাকারবার্গের পোস্টে বাংলাদেশের বিজ্ঞানীদের সাফল্যের
বাংলাদেশের বিজ্ঞানীদের এক আবিষ্কারের খবর জানিয়েছেন ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা
বিস্তারিত
গুগলের ২১তম জন্মদিন
বিশ্বের বৃহত্তম ইন্টারনেট প্রতিষ্ঠান গুগলের জন্ম হয়েছিল ২১ বছর আগে
বিস্তারিত