বাংলাদেশে ফেইসবুকের ‘অ্যাড ব্রেকস’ চালু

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ সুবিধা চালু করেছে। বুধবার থেকে দেশি ব্যবহারকারীরা ফেইসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা ও ইংরেজি ভাষায় এ সুবিধা পাবেন।
‘যোগ্য’ প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেইসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেইজের ফলোয়ার বাড়াতে পারবেন বলে সোশ্যাল জায়ান্টটির পক্ষ থেকে বলা হয়।
বিশ্বের বিভিন্ন ভাষায় এ সুবিধা চালুর উদ্যোগ হিসেবে ফেইসবুক বাংলাদেশেও এ সেবা সম্প্রসারিত করল।
‘অ্যাড ব্রেকস’-এ যোগ দিতে প্রকাশক ও নির্মাতাদের fb.me/joinadbreaks, Creator Studio বা তাদের পেইজের ভিডিও ইনসাইট অপশনে ভিজিট করতে হবে। যাদের দক্ষতা ফেইসবুকের শর্তের সঙ্গে মিলবে না, তারা ফেইসবুক ফলোয়ার, ভিডিও ভিউয়ার এবং মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডসের ওপর একটি গ্রাফিক প্রেজেন্টেশন দেখতে পাবেন। এতে প্রতিটি পেইজের যোগ্যতা অর্জনের অগ্রগতি ট্র্যাক করা যাবে। মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস কমপ্লায়েন্সের বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকাশক ও ক্রিয়েটর স্টুডিওতে একটি নতুন ভিজ্যুয়ালাইজেশন দেখতে পারবেন, যা নির্দেশ করবে পলিসি ভঙ্গ করা হলে ফেইসবুক থেকে আয় করার ওপর তাদের যোগ্যতার ওপর কী ধরনের প্রভাব ফেলবে। এছাড়াও সেখানে তারা নিয়ম ভঙ্গের তালিকা দেখতে পারবেন এবং কিছু কিছু ক্ষেত্রে ওই তালিকা থেকে সরাসরি আপিল করতে পারবেন। যখনই প্রকাশক ও নির্মাতারা অ্যাড ব্রেকসের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন সে মুহূর্তেই তাদের আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন। এছাড়াও যোগ্য হওয়ার পর ফেইসবুক পেইজগুলোতে একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেইজের উপস্থিতি বৃদ্ধি করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন। 


ডিজিটাল লিডারশিপ তৈরির উদ্যোগ
ডিজিটাল পার্লামেন্ট বাস্তবায়নে সংসদ সদস্যদের আরও দক্ষ করে তুলতে প্রশিক্ষণের
বিস্তারিত
বিশ্বকাপ ক্রিকেটের আপডেট জানুন অ্যাপেই
বিশ্বকাপ ক্রিকেট নিয়ে চলছে উন্মাদনা। কিন্তু নানা ব্যস্ততায় অনেক ক্রিকেটপ্রেমীরই
বিস্তারিত
খাবার ডেলিভারি দেবে উবার ইটসের
ফুড ডেলিভারির জন্য এবার ড্রোন ব্যবহার করবে উবার। আপাতত পরীক্ষামূলকভাবে
বিস্তারিত
ট্যাক্সি ভিন্ন পথে গেলে সতর্ক
গুগল ম্যাপে প্রতিনিয়তই যোগ হচ্ছে নতুন সব ফিচার। কিছুদিন আগেও
বিস্তারিত
স্মার্টফোনে ক্রিকেট খেলা
জমে উঠেছে বিশ্বকাপ ক্রিকেটের এবাবের আসর। চলছে দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি
বিস্তারিত
লাকী আখন্দের জন্মদিনে গুগলের শুভেচ্ছা
বাংলাদেশের কিংবদন্তি শিল্পী লাকী আখন্দের ৬৩তম জন্মদিন ছিল ৭ জুন।
বিস্তারিত