খালেদা জিয়ার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

আদালতের সিদ্ধান্তের ওপর এখনও ঝুলে আছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা। ইতোমধ্যে দু’টি মামলায় তার ১৭ বছরের সাজা হয়েছে। সাধারণ নিয়ম অনুযায়ী দুই বছরের বেশি সাজা হলে কেউ নির্বাচনে অংশ নিতে পারেন না।

আপিল বিভাগ যদি তার সাজা স্থগিত রেখে আপিল গ্রহণ করেন, কেবল সেক্ষেত্রেই তিনি নির্বাচন করতে পারবেন। বিষয়টি এখন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। তবে দলীয় সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে আপিল করা হবে।

খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি পারবেন না সে বিষয়ে সিদ্ধান্ত যাই হোক, দলের পক্ষ থেকে তার জন্য ইতোমধ্যেই তিনটি মনোনয়ন ফরম কেনা হয়েছে। স্বামী জিয়াউর রহমানের জন্মস্থান বগুড়া জেলার দু’টি ও পৈত্রিক বাড়ি ফেনী থেকে একটি মনোনয়ন নেওয়া হয়েছে তার জন্য।

এদিকে দলের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার জন্য তিনটি ফরম কেনা হলেও এই তিনটির মধ্যে দু’টি আসন ছেড়ে দেওয়া হবে তার দুই পুত্রবধূর জন্য। একটি বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান অন্যটি প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির জন্য।

দু’জনই বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। নির্বাচনের আগে তারা দেশে ফিরবেন কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। তবে লন্ডনের একটি সূত্র জানায়, তাদের দেশে ফেরার সম্ভাবনা কম।
 
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এটা দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। তাদের প্রার্থী করা হবে কিনা বা কোনো আসন দেওয়া হবে সে বিষয়টি আমার জানা নেই।


আ.লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের
আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা আগামীকাল শনিবার
বিস্তারিত
নববধূ অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে বৌ-ভাতের অনুষ্ঠান থেকে নববধূ অপহরণ মামলার প্রধান আসামি
বিস্তারিত
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন
বিস্তারিত
জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ডাকসু নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকায় থাকবে
রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক
বিস্তারিত
‘জামায়াতের ক্ষমা চাওয়া ইস্যু রাজনৈতিক
জামায়াতের একাত্তরের ভূমিকায় ক্ষমা চাওয়া নিয়ে দলটির অভ্যন্তরে যে প্রতিক্রিয়া
বিস্তারিত