স্মার্টকে নিয়ে ক্যাসপারস্কির বড় পরিকল্পনার ঘোষণা

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসবিটিএলের সহযোগিতায় সংবাদ সম্মেলনে ব্যবসা সম্প্রসারণের পদক্ষেপ হিসেবে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডকে বাংলাদেশি পরিবেশক হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিল ক্যাসপারস্কি ল্যাব, যা এ অঞ্চলে ক্যাসপারস্কি ল্যাবের ব্যবসা সম্প্রসারণের একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবে কাজ করবে। ক্যাসপারস্কি ল্যাবের সাউথ এশিয়া অঞ্চলের জেনারেল ম্যানেজার শ্রেনিক ভায়ানি বলেন, পরিবেশক হিসেবে এসটিবিএলকে সঙ্গে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। অঞ্চলটিতে সাইবার অপরাধীদের আগ্রাসীভাবে দমনের কৌশলে আমরা এগিয়ে যেতে চাই। ২০১৬ সালে বাংলাদেশ ব্যাংকের ১ বিলিয়ন ডলার চুরির ঘটনা আমাদের চোখ খুলে দিয়েছে, এটা আমাদের জন্য একটা শিক্ষা। কোনো অঞ্চলই পুরোপুরিভাবে নিরাপদ নয় এবং এজন্য সাইবার সিকিউরিটিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া প্রয়োজন। মানুষের চাহিদাকে বুঝতে পেরে উপযুক্তভাবে কাজ করতে পারে এরকম প্রতিষ্ঠান হিসেবে এসটিবিএলকে পেয়েছি। আমরা একে অপরের গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে এগিয়ে যেতে চাই।   

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, বিশ্বে ক্যাসপারস্কি ল্যাব সাইবার নিরাপত্তায় একটি গুরুত্বপূর্ণ নাম। প্রথমেই ক্যাসপারস্কির সঙ্গে যুক্ত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আপনারা জানেন, ২০ বছর ধরে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড বাংলাদেশের বাজারে বিশ্বমানের বিভিন্ন তথ্যপ্রযুক্তি পণ্য সরবরাহ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার আমরা ক্যাসপারস্কির মতো একটি বিশ্বখ্যাত এন্টিভাইরাস ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হতে যাচ্ছি। এখানে আমাদের ২০ বছরের অভিজ্ঞতা কাজে লাগাব, যা দিয়ে আমরা নিশ্চিতভাবে ক্যাসপারস্কি ল্যাবের বিশ্বমানের পণ্য সারা দেশে ছড়িয়ে দিতে পারব। সাইবার ঝুঁকি ঠেকানোর মাধ্যমে ক্যাসপারস্কির পণ্য নিশ্চিতভাবেই বাংলাদেশের সব শ্রেণির মানুষের অর্থ ও সময়ের অপচয় রোধ করবে। ক্যাসপারস্কি ল্যাবের ‘থ্রেট ইনটেলিজেন্স’ এবং নিরাপত্তা বিশেষজ্ঞরা ধারাবাহিকভাবে পরবর্তী প্রজন্মের সাইবার নিরাপত্তা সমাধান করছে। আমরা আশা করছি ক্যাসপারস্কির সঙ্গে আমাদের পথচলা দেশের সর্বস্তরের তথ্যপ্রযুক্তি ব্যবহারকারীদের জন্য সুফল বয়ে আনবে এবং নিরাপদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। অনুষ্ঠানে শ্রেনিক ভায়ানি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন উত্তরে আরও বলেন, বাংলাদেশ আমাদের জন্য তুলনামূলকভাবে বড় মার্কেট। আমরা স্মার্টকে নিয়ে আমাদের মার্কেট শেয়ার বাড়ানো এবং সাইবার সিকিউরিটি নিয়ে এ অঞ্চলে কাজ করব।
এসটিবিএল ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিবুল হাসান বলেন, ক্যাসপারস্কি একটি ব্র্যান্ড এবং একটি আস্থার নাম। সাম্প্রতিক সময়ে আমাদের দেশে উল্লেখযোগ্য হারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এর পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে সাইবার ঝুঁকি। স্মার্ট টেকনোলজিস ও ক্যাসপারস্কি একসঙ্গে কাজ করলে আমাদের দেশে ক্রমবর্ধমান এ সাইবার ক্রাইমের ঝুঁকি দূর করা সম্ভব হবে। অনুষ্ঠানের সমাপনী বক্তব্য দেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর সেলস মুজাহিদ আল বিরুনী সুজন।


শুরু হলো জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
‘অবাক হচ্ছে বিশ্ব এবার, বাংলার শিশু প্রোগ্রামারা’ শিরোনামে দ্বিতীয়বারের মতো
বিস্তারিত
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক সেবা শুরু
দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১-এর বাণিজ্যিক সেবা কার্যক্রম শুরু হয়েছে। মহাকাশে
বিস্তারিত
ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত উদ্ভাবন নিয়ে
এটুআই পরিচালিত ইনোভেশন ল্যাবের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত দেশীয় উদ্ভাবন নিয়ে মতবিনিময়
বিস্তারিত
শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং
কয়েক বছরের ধারাবাহিকতায় আবারও শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতা।
বিস্তারিত
মোবাইলের ছবি তার ছাড়াই পিসিতে
মোবাইলে তোলা ছবি ডেস্কটপে নিতে ঝামেলায় পড়েন অনেকে। ডাটা ক্যাবল
বিস্তারিত
ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফেইসবুক লাইভ আড্ডা
এখন থেকে ইস্টার্ন ইউনিভার্সিটিতে নিয়মিত বসবে ফেইসবুক লাইভ আড্ডা। ইউনিভার্সিটির
বিস্তারিত