কংগ্রেসে গণতন্ত্র নিয়ে প্রশ্ন মোদীর

কংগ্রেসে গণতন্ত্র নিয়েই প্রশ্ন তুলে দিলেন মোদী। ছত্তিসগড়ে দ্বিতীয় দফার নির্বাচনের প্রচার তুঙ্গে। শুক্রবার রাজ্যের অম্বিকাপুরে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি গান্ধী পরিবারের বাইরে কোনো কংগ্রেস নেতার দলের সভাপতি না হওয়া নিয়ে প্রশ্ন তোলেন।

মধ্যপ্রদেশ ও ছত্তিসগড়ে কংগ্রেস শাসনকালে দুর্নীতির প্রসঙ্গ টেনে তিনি দিগ্বিজয় সিংসহ অন্য নেতাদের তুলোধুনা করেন। পাশাপাশি তিনি বলেন, গান্ধী পরিবারের বাইরে একজন নেতাকে তুলে এনে দেখাক কংগ্রেস। তাকে পাঁচ বছরের জন্য দলের সভাপতি করুক। তবেই বুঝব নেহরুজি দলে একটি গণতান্ত্রিক পরিকাঠামো তৈরি করতে পেরেছেন। দেশে একজন চা-বিক্রেতা প্রধানমন্ত্রী হওয়ায় জ্বলে মরছে কংগ্রেস। এমনটাই দাবি মোদীর। 

সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, কংগ্রেস বলে আসছে নেহরুজির গণতান্ত্রিক আদর্শের জন্যই একজন চাওয়ালা দেশের প্রধানমন্ত্রী হতে পেরেছে। কিন্তু তারা এমন একজনকে দলের প্রেসিডেন্ট করুন যিনি গান্ধী পরিবারের নন। তবে বুঝব কংগ্রেসে গণতন্ত্র রয়েছে। আসলে একজন চা-বিক্রেতা প্রধানমন্ত্রী হয়েছেন এটা ওদের হজম হচ্ছে না।

গত দফার প্রচারে এসেই কংগ্রেসকে নিশানা করেছিলেন মোদী। সেবার বলেছিলেন, শহুরে নকশালদের তোল্লাই দিচ্ছে কংগ্রেস। শুক্রবার তিনি বলেন, কংগ্রেসকে বলতে হবে তাদের পারিবারতন্ত্রের জমানায় তারা কী করেছে। কংগ্রেস ব্যাংক জাতীয়করণ করেছিল গরিবদের নাম করে। তাহলে এতদিন দেশের মানুষদের ব্যাংক অ্যাকাউন্ট ছিল না কেন? আমরা ক্ষমতায় আসার পর গরিব মানুষদের ব্যাংক অ্যাকাউন্ট হয়েছে। অটলজি মধ্যপ্রদেশ ভেঙে ছত্তিসগড় তৈরি করেছিলেন। কোনো গোলমাল হয়নি। কিন্তু তেলঙ্গানা তৈরি হওয়ার সময়ে কংগ্রেস কী করল দেখুন। সেখানে এখনও গোলামাল চলছে।


নোবেলের জন্যে ট্রাম্পকে মনোনয়ন জাপানের
জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে শান্তিতে নোবেল পুরস্কারের জন্যে মার্কিন প্রেসিডেন্ট
বিস্তারিত
কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৪০ পুলিশ
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলা ৪০ জন নিহত
বিস্তারিত
সীমান্তে দেয়াল নির্মাণের জন্য জরুরি
দীর্ঘদিনের প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দের জন্য জাতীয়
বিস্তারিত
ইরানে আত্মঘাতী হামলা, রেভল্যুশনারি গার্ডের
ইরানে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনীর অন্তত
বিস্তারিত
পাকিস্তানে নিষিদ্ধ ভালোবাসা দিবস!
প্রায় সারা বিশ্বজুড়ে ১৪ ফেব্রুয়ারি পালিত হবে ভালোবাসা দিবস। তবে
বিস্তারিত
ইস্তাম্বুলে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৪
ইস্তাম্বুলে এক আবাসিক এলাকায় জরুরি অবতরণের চেষ্টাকালে একটি সামরিক বিমান
বিস্তারিত