কংগ্রেসে গণতন্ত্র নিয়ে প্রশ্ন মোদীর

কংগ্রেসে গণতন্ত্র নিয়েই প্রশ্ন তুলে দিলেন মোদী। ছত্তিসগড়ে দ্বিতীয় দফার নির্বাচনের প্রচার তুঙ্গে। শুক্রবার রাজ্যের অম্বিকাপুরে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি গান্ধী পরিবারের বাইরে কোনো কংগ্রেস নেতার দলের সভাপতি না হওয়া নিয়ে প্রশ্ন তোলেন।

মধ্যপ্রদেশ ও ছত্তিসগড়ে কংগ্রেস শাসনকালে দুর্নীতির প্রসঙ্গ টেনে তিনি দিগ্বিজয় সিংসহ অন্য নেতাদের তুলোধুনা করেন। পাশাপাশি তিনি বলেন, গান্ধী পরিবারের বাইরে একজন নেতাকে তুলে এনে দেখাক কংগ্রেস। তাকে পাঁচ বছরের জন্য দলের সভাপতি করুক। তবেই বুঝব নেহরুজি দলে একটি গণতান্ত্রিক পরিকাঠামো তৈরি করতে পেরেছেন। দেশে একজন চা-বিক্রেতা প্রধানমন্ত্রী হওয়ায় জ্বলে মরছে কংগ্রেস। এমনটাই দাবি মোদীর। 

সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, কংগ্রেস বলে আসছে নেহরুজির গণতান্ত্রিক আদর্শের জন্যই একজন চাওয়ালা দেশের প্রধানমন্ত্রী হতে পেরেছে। কিন্তু তারা এমন একজনকে দলের প্রেসিডেন্ট করুন যিনি গান্ধী পরিবারের নন। তবে বুঝব কংগ্রেসে গণতন্ত্র রয়েছে। আসলে একজন চা-বিক্রেতা প্রধানমন্ত্রী হয়েছেন এটা ওদের হজম হচ্ছে না।

গত দফার প্রচারে এসেই কংগ্রেসকে নিশানা করেছিলেন মোদী। সেবার বলেছিলেন, শহুরে নকশালদের তোল্লাই দিচ্ছে কংগ্রেস। শুক্রবার তিনি বলেন, কংগ্রেসকে বলতে হবে তাদের পারিবারতন্ত্রের জমানায় তারা কী করেছে। কংগ্রেস ব্যাংক জাতীয়করণ করেছিল গরিবদের নাম করে। তাহলে এতদিন দেশের মানুষদের ব্যাংক অ্যাকাউন্ট ছিল না কেন? আমরা ক্ষমতায় আসার পর গরিব মানুষদের ব্যাংক অ্যাকাউন্ট হয়েছে। অটলজি মধ্যপ্রদেশ ভেঙে ছত্তিসগড় তৈরি করেছিলেন। কোনো গোলমাল হয়নি। কিন্তু তেলঙ্গানা তৈরি হওয়ার সময়ে কংগ্রেস কী করল দেখুন। সেখানে এখনও গোলামাল চলছে।


নেতাদের অনুরোধ সত্ত্বে পদত্যাগে অনড়
লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির দায় নিয়ে সভাপতির পদ থেকে রাহুল
বিস্তারিত
যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা
যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটিতে জয়নুল ইসলাম নামে এক বাংলাদেশিকে
বিস্তারিত
ডিম চাওয়ায় ৩ বছরের শিশুর
অঙ্গনওয়াড়িতে দেওয়া খিচুড়ির সঙ্গে একটা ডিম বেশি চেয়েছিল তিন বছরের
বিস্তারিত
নিজের আপন বোনকে বিয়ে করলো
ব্যক্তিস্বার্থ হাসিল করার জন্য মানুষ কত কিছুই না করে! তাই
বিস্তারিত
যে কারণে এখনও বিয়ে করেননি
ভারতের পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে
বিস্তারিত
সবচেয়ে বেশি ভোট পেয়ে নুসরাতের
লোকসভা ভোটের ফল বিশ্লেষণ করে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ইছামতীর পাড়ের
বিস্তারিত