শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আজ রোববার অ্যাডভোকেট সুফিয়া খাতুন জানান, শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। আজ দুপুরে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে স্থগিত আবেদনটির ওপর শুনানি হতে পারে।

গত ১৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী এই রায় ঘোষণা করেন। আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

৬ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলম হাইকোর্টে পুনরায় জামিন আবেদন করেন। ২৯ অক্টোবর শহিদুল আলমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। ২৯ অক্টোবর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় আল-জাজিরা টেলিভিশন চ্যানেলে প্রচারিত আলোকচিত্রী ড. শহিদুল আলমের সাক্ষাৎকারের ভিডিও ফুটেজ দাখিল করতে বলেন হাইকোর্ট।

৭ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কেন জামিন দেওয়া হবে না,তা জানতে চেয়ে রুল জারি করেছন হাইকোর্ট। গত ১৮ অক্টোবর ২য় বারের মতো ড. শহিদুল আলম হাইকোর্টে জামিন আবেদন করেন। ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


৩৯তম বিসিএসে কেউ নন-ক্যাডার নন
৩৯তম বিসিএসে উত্তীর্ণ কেউ এখনও নন-ক্যাডারে নেই। তবে বেশ কয়েকজনকে
বিস্তারিত
মোদি ক্ষমতায় থাকাকালীন অনেক সমস্যার
ভারতের ক্ষমতাসীন নরেন্দ্র মোদি সরকার থাকাকালীন অবস্থাতেই অনেক সমস্যার সমাধান
বিস্তারিত
রেলের টিকিট কিনতে কমলাপুরে জনস্রোত
ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে ২২
বিস্তারিত
গাড়ি কিনতে ঋণ পাচ্ছেন সংসদের
সংসদের নিজস্ব ২২ উপসচিব গাড়ি কিনতে বিশেষ ঋণ পাচ্ছেন। সরকারের
বিস্তারিত
পদ্মা সেতুর ১৩তম স্প্যান বসছে
পদ্মা সেতুর ১৩তম স্প্যান বসানো হচ্ছে আজ শুক্রবার। কয়েক দফা
বিস্তারিত
দুদেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে সাধারণ
বিস্তারিত