আমজাদ হোসেন আইসিইউতে

বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা আমজাদ হোসেন আইসিইউতে ভর্তি। রোববার (১৮ নভেম্বর) সকালে ব্রেন স্ট্রোক করেছেন তিনি। তাকে রাজধানীর একটি হাসপাতালে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। রোববার দুপুরে এই তথ্য জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক।

তিনি বলেন, ‘হঠাৎ করেই স্ট্রোক করেন আমাদের সবার প্রিয় আমজাদ হোসেন। তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। এখনই কিছু বলা যাচ্ছে না। এখন চিকিৎসকেরা ভালো বলতে পারবেন।

ডিরেক্টরস গিল্ডের সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন বলেন, ‘হাসপাতালের আইসিইউতে আছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন। তার অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকেরা তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন। এখনই কিছু বলা যাচ্ছে না।

আমজাদ হোসেন একাধারে অভিনেতা, পরিচালক হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তিনি ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে অভিনয় দিয়ে সিনেমায় পা রাখেন। পরবর্তীতে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন।

তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আগুন নিয়ে খেলা’ (১৯৬৭)। পরে তিনি নয়নমনি (১৯৭৬), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), ভাত দে (১৯৮৪) সিনেমা নির্মাণ করে প্রশংসিত হন।

‘গোলাপী এখন ট্রেনে’ এবং ‘ভাত দে’ চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। সৃজনশীল কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে।

এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি ১৯৯৩ ও ১৯৯৪ সালে দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার ও ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।


শিল্পপতিকে বিয়ে করছেন নুসরাত
রাজনীতিতে নতুন ক্যারিয়ার শুরু করেই সাফল্য পেয়েছেন কলকাতার জনিপ্রিয় চিত্রনায়িকা
বিস্তারিত
‘আপত্তিকর’ ভিডিও’র বিষয় এড়িয়ে গেলেন
ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির ভ্যারিফাইড অফিসিয়াল ফেসবুক পেজটি
বিস্তারিত
সালমানকে বিয়ের প্রস্তাব দিলেন ক্যাটরিনা
বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খানের সাথে ক্যাটরিনার প্রেম-বিচ্ছেদ সকলের
বিস্তারিত
রাম চরণের ইসলাম গ্রহণের খবরটি
বৃহস্পতিবার (২৩ মে) ‘ইসলাম গ্রহণ করেছেন এই তামিল নায়ক’ শিরোনামে
বিস্তারিত
বৃদ্ধাশ্রমে চিত্রনায়িকা পূর্ণিমা
চিত্রনায়িকা পূর্ণিমা অভিনয় ক্যারিয়ারের শুরু থেকে নানা ধরনের সামাজিক সচেতনতামূলক
বিস্তারিত
নতুন করে আলোচনায় সানি লিওন
বর্তমানে সানি লিওন হিন্দী ছাড়াও বিভিন্ন ভাষার ছবির কাজে ব্যস্ত
বিস্তারিত