ভূঞাপুরে ইউপি চেয়ারম্যানসহ বিএনপির ২৫ নেতাকর্মী কারাগারে

ভূঞাপুরে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যানসহ বিএনপির ২৫জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) টাঙ্গাইল চিফ জুডিশয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন- ভুঞাপুর উপজেলা বিএনপির সহসভাপতি ফরহাদুল ইসলাম শাপলা. গোবিন্দাসী ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু, সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাবেক নিকরাইল ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মন্ডল, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক লুৎফর রহমান গিয়াস, উপজেলা যুবদলের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, শ্রমিক দলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মফিজুর রহমান খান, সাবেক পৌর কমিশনার খায়রুল ইসলাম খান, উপজেলা যুবদলের সম্পাদক রাশেদুল আলম সেলিম, উপজেলা ছাত্রদলের সভাপতি রাজিব হোসেন কফিল, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম রনি, পৌর ছাত্রদল সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক বাবুসহ ২৫ জন।

এর আগে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনার অভিযোগে রায়ের আগের দিন অর্থ্যাৎ ১০ অক্টোবর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পরিত্যক্ত ঘরে মিটিং করার সময় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে। পরে ওইদিন উপজেলা বিএনপির আরো ২৫জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ভূঞাপুর থানার উপ-পরিদর্শক আবু হানিফ বাদী বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। এরপরই ২৫জন নেতাকর্মী গত ১৬ অক্টোবর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

এরপর জামিনের মেয়াদ শেষে হলে গত ১৯ নভেম্বর সোমবার টাঙ্গাইল নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।


উন্নয়ন অব্যাহত রাখতে ৩০ ডিসেম্বর
ফেনীতে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা শুরু করেছে প্রার্থীরা। মঙ্গলবার বিকেলে
বিস্তারিত
শান্তি ও উন্নয়নের প্রতীক নৌকা:
প্রচার-প্রচারণা কাজের অংশ হিসাবে আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে সদর
বিস্তারিত
আ.লীগের আরেকটি অবিস্মরণীয় বিজয় হবে:
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার
বিস্তারিত
নোয়াখালীতে যুবলীগ নেতাকে গুলি ও
নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের নুরু পাটোয়ারির হাটে বিএনপির সমর্থকদের
বিস্তারিত
নির্বাচনকে ঘিরে বিশৃঙ্খলা করলে ছাড়
দশম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অতীতে যা হয়েছে, এবার সেই
বিস্তারিত
জেলা জামায়াতের সেক্রেটারি বিল্লাল হোসেন
বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা শখার সেক্রেটারি মাওলানা বিল্লাল হোসেন
বিস্তারিত