বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের আজ শেষদিন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য শেষদিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেছে বিএনপি।

আজ বুধবার (২১ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। এদিন সাক্ষাৎকার নেওয়া হচ্ছে ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের। প্রথমেই নেওয়া হবে ফরিদপুর ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। শেষ বেলা চলবে ঢাকা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া।

দলীয় সূত্রে জানা গেছে, ১৮ ও ১৯ নভেম্বর স্কাইপির মাধ্যমে সাক্ষাৎকার গ্রহণের সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হলেও সোমবার দুপুরের পর স্কাইপি বন্ধ হয়ে যায়। তবে অন্যভাবে মঙ্গলবারও তারেক রহমান এই প্রক্রিয়ায় যুক্ত ছিলেন বলে সাক্ষাৎকারে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়। শেষদিনও তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকারে যুক্ত আছেন বলে জানা গেছে।

গত ১৮ নভেম্বর বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। প্রথমদিন সাক্ষাৎকার গ্রহণ করা হয় রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের। ১৯ নভেম্বর বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাত্কার নেওয়া হয়। তৃতীয় দিন ২০ নভেম্বর নেওয়া হয়েছে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন।

১২ থেকে ১৬ নভেম্বর টানা পাঁচদিনে এসব প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি।

বিএনপির মনোনয়ন বোর্ডে রয়েছেন- দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

জানা গেছে, আগামী ৮ ডিসেম্বরের আগে মনোনয়নের বিষয়ে কাউকে কোনো তথ্য জানানো হবে না। আপাতত সবাইকে মনোনয়পত্র কিনে জমা দিতে বলা হয়েছে। প্রত্যাহারের শেষ দিন তালিকা প্রকাশ করা হবে। ওই দিন যারা মনোনয়ন পাবেন না তারা সবাই প্রত্যাহার করে নেবেন।


আ.লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের
আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা আগামীকাল শনিবার
বিস্তারিত
নববধূ অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে বৌ-ভাতের অনুষ্ঠান থেকে নববধূ অপহরণ মামলার প্রধান আসামি
বিস্তারিত
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন
বিস্তারিত
জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ডাকসু নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকায় থাকবে
রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক
বিস্তারিত
‘জামায়াতের ক্ষমা চাওয়া ইস্যু রাজনৈতিক
জামায়াতের একাত্তরের ভূমিকায় ক্ষমা চাওয়া নিয়ে দলটির অভ্যন্তরে যে প্রতিক্রিয়া
বিস্তারিত