রাজশাহীতে পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী (সা.)

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্য্যরে মধ্য দিয়ে রাজশাহীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হচ্ছে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত উপলক্ষে ধর্মীয় নানা কর্মসূচি পালন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

এর অংশ হিসেবে প্রতিবছরের মতো এবারও বুধবার সকাল ৯টায় রাজশাহী মহানগরীর শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদ থেকে একটি ধর্মীয় শোভাযাত্রা বের করে নগর গাউছিয়া কমিটি। শোভাযাত্রাটি নগরীর দরগাপাড়ায় হযরত শাহমখদুম (রহ.) এর মাজার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা প্রমুখ অংশ নেন। শোভাযাত্রা শেষে তারা হযরত শাহমখদুম (রহ.) এর মাজারে চাদরপুসি ও পুস্পস্তবক অর্পণ করেন।

পরে মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করেন শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আতাউল মোস্তাফা কদেরী। মাজার থেকে মসজিদে ফিরে তারা মিলাদ মাহফিল এবং তাবারুক বিতরণ করেন।

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এ দিন রাজশাহীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও আধাসরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা ও ‘কালিমা তায়্যিবা’ লিখিত ব্যানারও গুরুত্বপূর্ণ রাস্তার পাশে লাগানো হয়েছে। বিভিন্ন ভবনে করা হয়েছে দৃষ্টিনন্দন আলোকসজ্জা।

এছাড়া পবিত্র এই দিন উপলক্ষে রাজশাহী কেন্দ্রীয় কারাগার, সব হাসপাতাল, সরকারি শিশুসদন ও মাদকাসক্তি নিরাময়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। রাতে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল। অনেকেই মসজিদে সারারাত মসগুল থাকবেন ইবাদত বন্দেগীতে।


৩০ ডিসেম্বর ধানের শীষের বিপ্লব
ঐক্যফ্রন্ট সমন্বয়কারী ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যা বুলু বলেন,
বিস্তারিত
তরুণ আর নারীরাই হবে বিজয়ের
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
কালিহাতীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন,
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভাধীন এলেংজানী নদীতে অবৈধ ড্রেজার দিয়ে
বিস্তারিত
গফরগাঁওয়ে আ.লীগের বিশাল নির্বাচনী মিছিল
ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের প্রার্থী ফাহমী গোলন্দাজ
বিস্তারিত
জনগণের ভোটে এমপি হতে চাই:
প্রতীক বরাদ্দ পেয়েই দ্বীপ জেলা ভোলায় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনী
বিস্তারিত
মানিকগঞ্জে অস্ত্রের আঘাতে এসএসসি পরীক্ষার্থী
মানিকগঞ্জের শিবালয় উপজেলার জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী লাকী ঘোষকে
বিস্তারিত