ইকার্দি-দিবালার ‘প্রথম’ গোলে আর্জেন্টিনার জয়

পাওলো দিবালা আর্জেন্টিনার হয়ে খেলছেন ২০১৫ সালে। আর অপরদিকে মাউরো ইকার্দির জাতীয় দলে অভিষেক ২০১৩ সালে। জাতীয় দলের জার্সিতে দিবালা খেলে ফেলেছেন ১৮ ম্যাচ ও ইকার্দি ৮ ম্যাচ। কিন্তু জাতীয় দলের ক্যারিয়ারে প্রথমবারের মতো দুজনেই গোল পেলেন মঙ্গলবার (২০ নভেম্বর)।

১৭ ও ৭ ম্যাচ পার করে নিজেদের সবশেষ ম্যাচে প্রথমবার সাদা-আকাশি জার্সিতে গোল পেলেন আর্জেন্টিনার এই দুই খেলোয়াড়। আর সেই গোলের সুবাদেই মেক্সিকোর বিপক্ষে জয় পায় তাদের দল।

গেলো ১৬ নভেম্বর একই ব্যবধানেই মেক্সিকোকে হারায় আর্জেন্টিনা। ঠিক চারদিন পর আবারও সেই ২-০ গোলের জয়। মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ইকার্দি। এরিক লামেলার বাড়ানো বল নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে এই গোল করেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

এরপর একাধিকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দলই। ১-০তে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে ভালো একটি সুযোগ হারায় মেক্সিকো। খুব কাছ থেকে নেওয়া হেসুস গাইয়ার্দোর হেড ঠেকিয়ে দেন বদলি গোলরক্ষক পাওলো গাজজানিগা।

তবে নিজেদের সুযোগ নষ্ট করেনি আর্জেন্টিনা। ৮৭ মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমিওনের বাড়ানো বল থেকে নিচু শটে বল জালে জড়ান বদলি হিসেবে নামা দিবালা। মেসিবিহীন ও ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে ছয় ম্যাচে এটি আর্জেন্টিনার চতুর্থ জয়।


নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারল
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে
বিস্তারিত
মিরাজের চোখে সিরিজ জয়ের স্বপ্ন
নিউজিল্যান্ডের সঙ্গে প্রথম ওয়ানডে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশ এখনো পর্যন্ত নিউজিল্যান্ডের
বিস্তারিত
ধোনির অভিজ্ঞতা কোহলির দরকার :
কিংবদন্তী ক্রিকেটার শ্রীলংকার কুমার সাঙ্গাকারা বলেছেন, অভিজ্ঞতার কোন বিকল্প নেই
বিস্তারিত
নিউজিল্যান্ডে হার দিয়ে শুরু বাংলাদেশের
২০০১ সাল থেকে নিউজিল্যান্ড সফর করছে বাংলাদেশ। প্রতিবারই ফিরতে হয়েছে
বিস্তারিত
নিউজিল্যান্ডকে ২৩৩ রানের টার্গেট দিল
নিউজিল্যান্ড সফরে বুধবার প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের ২৩৩ রানের টার্গেট দিয়েছে
বিস্তারিত
শীর্ষ পাঁচের চারজনই বাংলাদেশের ব্যাটসম্যান
আগামী ১৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু
বিস্তারিত