ইকার্দি-দিবালার ‘প্রথম’ গোলে আর্জেন্টিনার জয়

পাওলো দিবালা আর্জেন্টিনার হয়ে খেলছেন ২০১৫ সালে। আর অপরদিকে মাউরো ইকার্দির জাতীয় দলে অভিষেক ২০১৩ সালে। জাতীয় দলের জার্সিতে দিবালা খেলে ফেলেছেন ১৮ ম্যাচ ও ইকার্দি ৮ ম্যাচ। কিন্তু জাতীয় দলের ক্যারিয়ারে প্রথমবারের মতো দুজনেই গোল পেলেন মঙ্গলবার (২০ নভেম্বর)।

১৭ ও ৭ ম্যাচ পার করে নিজেদের সবশেষ ম্যাচে প্রথমবার সাদা-আকাশি জার্সিতে গোল পেলেন আর্জেন্টিনার এই দুই খেলোয়াড়। আর সেই গোলের সুবাদেই মেক্সিকোর বিপক্ষে জয় পায় তাদের দল।

গেলো ১৬ নভেম্বর একই ব্যবধানেই মেক্সিকোকে হারায় আর্জেন্টিনা। ঠিক চারদিন পর আবারও সেই ২-০ গোলের জয়। মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ইকার্দি। এরিক লামেলার বাড়ানো বল নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে এই গোল করেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

এরপর একাধিকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দলই। ১-০তে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে ভালো একটি সুযোগ হারায় মেক্সিকো। খুব কাছ থেকে নেওয়া হেসুস গাইয়ার্দোর হেড ঠেকিয়ে দেন বদলি গোলরক্ষক পাওলো গাজজানিগা।

তবে নিজেদের সুযোগ নষ্ট করেনি আর্জেন্টিনা। ৮৭ মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমিওনের বাড়ানো বল থেকে নিচু শটে বল জালে জড়ান বদলি হিসেবে নামা দিবালা। মেসিবিহীন ও ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে ছয় ম্যাচে এটি আর্জেন্টিনার চতুর্থ জয়।


কোটি টাকার বিশ্বকাপ টিকিট কিনেছে
আর মাত্র ৪ দিন বাকি। এরপরই ইংল্যান্ডে বেজে উঠবে বিশ্বকাপের
বিস্তারিত
তৃতীয়বারের মত গোল্ডেন ‘শু’ জিতলেন
বার্সেলোনার হয়ে তিনি যা করছেন এক কথায় অবিশ্বাস্য। প্রত্যেক মৌসুমেই
বিস্তারিত
পাকিস্তানকে উড়িয়ে আফগানদের জয়
দুর্বল আফগানিস্তানের বিপক্ষেই হেরে গেলো পাকিস্তান। ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলটি
বিস্তারিত
অনুশীলনের ফাঁকেই টাইগারদের জুমা আদায়
শুরু হয়ে গেছে টাইগারদের বিশ্বকাপ মিশন। আজ শুক্রবার কার্ডিফের ক্যাথেড্রাল
বিস্তারিত
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ কখন কোথায়
বিশ্বকাপ নিয়ে মাতামাতি শুরু হয়েছে অনেক আগ থেকেই। আজ শুক্রবার
বিস্তারিত
টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু
বিশ্বকাপ মিশন শুরু হয়ে গেছে টাইগারদের। এরই ধারাবাহিকতায় লেস্টার সিটি
বিস্তারিত