‘সবুজ সংকেত পেলে বিএনপি নেতাদের ঢল নামবে আওয়ামী লীগে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবুজ সংকেত দিলে বিএনপির অসংখ্য নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, যদি নেত্রীর ক্লিয়ারেন্স পাই বা নেত্রী একটু সবুজ সংকেত দিলেই, সারাদেশ থেকে বিএনপির বিপুল নেতাকর্মীর যে স্রোতধারা আওয়ামী লীগ অভিমুখে যাত্রা করবে, এই যাত্রা মির্জা ফখরুল ইসলাম সাহেব বন্ধ করতে পারবে না।

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে আগামী দিনে দল বদলের রাজনীতির কোনো চমক আছে কি না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে ‘হর্স ট্রেডিং’ আছেই। ঘোড়া বদলের যে রাজনীতি, এটা গণতান্ত্রিক দেশগুলোতে নতুন কোনও বিষয় নয়। নতুন কোনও দৃশ্যপটও নয়। কে কোন দিকে অবস্থান নেবে? অলরেডি তো হচ্ছেই। ড. কামাল হোসেন, সুলতান মনসুর, মাহমুদুর রহমান মান্না সবাই আওয়ামী লীগে ছিলেন, তারা ওপাশে গিয়েছেন (বিএনপির সঙ্গে জোট করেছেন)। সবার অধিকার আছে এদিক থেকে ওদিকে যাওয়া এবং আসার।

আওয়ামী লীগ ও জোট শরিকদের মনোনয়ন চূড়ান্ত হয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, আসন বণ্টন চূড়ান্ত হয়নি। অলরেডি আমরা মৌখিকভাবে ১৪ দল এবং জাতীয় পার্টি এ ব্যাপারে কথা বলেছি। মনোনয়ন কাজ এগিয়ে যাচ্ছে। আনুষ্ঠানিক ঘোষণা বাকি আছে। কিছু প্রস্তুতি ও আনুষ্ঠানিক তালিকা তৈরি করা বাকি আছে।

নির্বাচন কমিশনে বিএনপির অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অভিযোগ আর নালিশ বিএনপির পুরনো অভ্যাস। নির্বাচনে জেতার শতভাগ গ্যারান্টি না দিলে, তারা এমন অভিযোগ করতেই থাকবে। এগুলো তাদের নাটক, তাদের পুরনো অভ্যাস। আরও নতুন নাটকের চমক আপনারা দেখতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।


বুধবার সিলেট থেকে প্রচার শুরু
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন
বিস্তারিত
‘ইসির কোনো কথা শুনছে না
পুলিশের ওপর ইসির কোনো নিয়ন্ত্রণ নেই দাবি করে অপরাধী পুলিশদের
বিস্তারিত
উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট
দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিতে
বিস্তারিত
প্রধানমন্ত্রীসহ তিন মন্ত্রীর দায়িত্বে আরও
চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তিন
বিস্তারিত
প্রার্থিতা নিয়ে খালেদা জিয়ার রিটে
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিন আসনে মনোনয়নপত্র
বিস্তারিত
খালেদার বিভক্ত আদেশের পেছনে কলকাঠি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচন করা নিয়ে আদালতের বিভক্ত আদেশের
বিস্তারিত