বিএনপি নেতা রফিকুল ইসলাম কারাগারে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলামের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান বলেন, দুপুর সাড়ে ১২টায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে হাজির করে পুলিশ। এর পরে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল ৩টায় তাকে আদালতে তোলা হলে আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক শেখ গোলাম মাহাবুব ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। সেই টাকা দিতে ব্যর্থ হলে আরো তিন মাস অতিরিক্ত কারাদণ্ড ভোগ করার নির্দেশ দিয়েছেন আদালত।

রায়ের সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া হাজির না হওয়ায় তার অনুপস্থিতিতে এ রায় দেওয়া হয় এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে মঙ্গলবার সন্ধ্যায় ইস্কাটনের নিজ বাসা থেকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

নথি থেকে জানা যায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন-সংক্রান্ত অভিযোগ পায় দুদক। ২০০১ সালের ৭ এপ্রিল দুদক ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ জারি করে।

কিন্তু ওই বছরের ১০ জুনের মধ্যে বিবরণী দাখিল করতে বলা হলেও তিনি তা না করায় ২০১৪ সালের ১৫ জানুয়ারি দুদক কর্মকর্তা সৈয়দ লিয়াকত হোসেন উত্তরা থানায় মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের পর ওই বছরের ৩০ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এর পরে বিচারক ছয়জনের সাক্ষ্য নিয়ে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন।


আ.লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের
আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা আগামীকাল শনিবার
বিস্তারিত
নববধূ অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে বৌ-ভাতের অনুষ্ঠান থেকে নববধূ অপহরণ মামলার প্রধান আসামি
বিস্তারিত
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন
বিস্তারিত
জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ডাকসু নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকায় থাকবে
রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক
বিস্তারিত
‘জামায়াতের ক্ষমা চাওয়া ইস্যু রাজনৈতিক
জামায়াতের একাত্তরের ভূমিকায় ক্ষমা চাওয়া নিয়ে দলটির অভ্যন্তরে যে প্রতিক্রিয়া
বিস্তারিত