বিএনপি নেতা রফিকুল ইসলাম কারাগারে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলামের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান বলেন, দুপুর সাড়ে ১২টায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে হাজির করে পুলিশ। এর পরে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল ৩টায় তাকে আদালতে তোলা হলে আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক শেখ গোলাম মাহাবুব ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। সেই টাকা দিতে ব্যর্থ হলে আরো তিন মাস অতিরিক্ত কারাদণ্ড ভোগ করার নির্দেশ দিয়েছেন আদালত।

রায়ের সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া হাজির না হওয়ায় তার অনুপস্থিতিতে এ রায় দেওয়া হয় এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে মঙ্গলবার সন্ধ্যায় ইস্কাটনের নিজ বাসা থেকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

নথি থেকে জানা যায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন-সংক্রান্ত অভিযোগ পায় দুদক। ২০০১ সালের ৭ এপ্রিল দুদক ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ জারি করে।

কিন্তু ওই বছরের ১০ জুনের মধ্যে বিবরণী দাখিল করতে বলা হলেও তিনি তা না করায় ২০১৪ সালের ১৫ জানুয়ারি দুদক কর্মকর্তা সৈয়দ লিয়াকত হোসেন উত্তরা থানায় মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের পর ওই বছরের ৩০ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এর পরে বিচারক ছয়জনের সাক্ষ্য নিয়ে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন।


বুধবার নির্বাচনী প্রচার শুরু করবেন
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার টুঙ্গিপাড়ায়
বিস্তারিত
নির্বাচন করতে পারবেন হিরো আলম
জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক প্রার্থিতা
বিস্তারিত
বিএনপির টুকু ও দুলুর প্রার্থীতা
বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও ইকবাল মাহমুদ টুকুর
বিস্তারিত
আপনারা ইনশাআল্লাহ হেরে যাচ্ছেন, আ.লীগকে
৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে আওয়ামী লীগ হেরে যাবে বলে মনে
বিস্তারিত
‌‌‌‌‘বিএনপি আগের অনেক চেয়ে অনেক
অনেক রাজনৈতিক দল বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে এবং তারা এক
বিস্তারিত
রাতে সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ
চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা)
বিস্তারিত