ভিকারুননিসায় শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

পরীক্ষা দেবে ও ক্লাসে ফিরে যাবে

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ছাত্রী-অভিভাবকদের আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামীকাল শুক্রবার থেকে পরীক্ষা দেবে এবং ক্লাসে ফিরে যাবে তারা।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়। এর আগে প্রায় দুই ঘণ্টা শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরা আলোচনা করেন। তবে দীর্ঘক্ষণ স্কুলের ভেতর থেকে বের না হওয়ায় বাইরে অপেক্ষমাণ অভিভাবকরা ক্ষেপে গিয়ে জোর করে গেটের ভেতর ঢুকে পড়েন। পরে শিক্ষার্থীরা বের হয়ে জানায়, তাদেরকে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, তাদের ছয় দফা দাবির মধ্যে স্কুল কর্তৃপক্ষের আয়ত্তের মধ্যে যেগুলো তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন শিক্ষকেরা। আর অন্যান্য দাবি যেগুলো আইনি প্রক্রিয়ায় চলছে তা নিয়ে শিক্ষার্থীদের বলার কিছু নেই। দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেয়ার কারণেই শিক্ষার্থীরা শুক্রবার থেকে পরীক্ষা দেবে।

এর আগে আজ দুপুরের দিকে গণমাধ্যমের কাছে অরিত্রীর মা-বাবার কাছে পরিচালনা কমিটির পক্ষ থেকে সভাপতি গোলাম আশরাফ তালুকদার ক্ষমা চান। তিনি বলেন, ‘আমরা মর্মাহত। আমরা এ ঘটনায় জন্য অরিত্রীর বাবা-মায়ের কাছে ক্ষমা চাই।’

অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় আজ তৃতীয় দিনের মতো ছাত্রীরা বেইলি রোডের শিক্ষা প্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ছাত্রীরা জানায়, তারা যে ছয় দফা দাবি জানিয়েছে, তার মধ্যে কিছু বিষয়ে অগ্রগতি হয়েছে। এতে তারা সন্তুষ্ট। বাকি দাবিগুলোরও বাস্তবায়ন চায় তারা।


ডেঙ্গুর অবস্থা উদ্বেগজনক: বিশ্বস্বাস্থ্য সংস্থা
বাংলাদেশে ডেঙ্গুর অবস্থা উদ্বেগজনক বলে জানিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শনিবার
বিস্তারিত
প্রিয়া সাহার বাড়ি ঘেরাও
বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড
বিস্তারিত
জবি ছাত্রলীগের সম্মেলনে শিক্ষার্থীর মৃত্যু
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলনে এসে স্ট্রোক করে সুলতান
বিস্তারিত
দুদকের তদন্তে মামলার ৭০ ভাগই
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কোনো অভিযোগে
বিস্তারিত
২২৮ ইউপিতে ব্যালট পেপার যাচ্ছে
আগামী ২৫ জুলাই ২২৮ ইউনিয়ন পরিষদ সাধারণ ও উপনির্বাচন উপলক্ষ্যে
বিস্তারিত
মিন্নির জন্য বরগুনার পথে শতাধিক
আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনা যাচ্ছেন একঝাক আইনজীবী।
বিস্তারিত