লক্ষ্মীপুর-৩ সদর আসনের বিএনপির ২ প্রার্থী ৪৯ মামলার আসামি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের বিএনপির ঘোষিত দুই প্রার্থীর নামে আলাদাভাবে ফৌজদারি আইনের ৪৯টি মামলা রয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ৪৬টি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নামের রয়েছে ৩ মামলাটি মামলা। সাবুও কেন্দ্রীয় বিএনপির নেতা।

আন্দোলনের নামে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগসহ সহিংসতা-নাশকতার ঘটনায় ঢাকা ও লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয়। একাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা ওই দুই প্রার্থীর পৃথক হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

দলীয় সূত্র জানায়, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে ঢাকার শাহবাগ, রমনা, পল্টন, তেজগাঁও, মতিঝিল, মিরপুর ও হাতিরঝিলসহ বিভিন্ন থানা ও আদালতে এ পর্যন্ত ৪৬টি মামলা রয়েছে। অবশ্য এ মামলাগুলো রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেন তিনি। এর মধ্যে অধিকাংশ মামলাই বিশেষ ট্রাইব্যনাল আইনে দায়ের করা। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলা রয়েছে। মামলাগুলোর কয়েকটি চলমান, অন্যগুলো স্থগিত ও চার্জ গঠনের অপেক্ষায় রয়েছে।

এর আগে এ্যানি চৌধুরী বিরুদ্ধে লক্ষ্মীপুর সদরসহ বিভিন্ন থানায় দায়ের করা ২০টি মামলায় অব্যাহতি পেয়েছেন বলে নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন।

সাহাবুদ্দিন সাবুর বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে তিনটি মামলা চলমান। তিনি পূর্বে ফৌজদারি আইনে দায়ের করা তিনটি মামলা থেকে খালাস পেয়েছেন।


পিরোজপুর-৩ আসনে মহাজোটের বিদ্রোহী প্রার্থীসহ
পিরোজপুর-৩ মঠবাড়িয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৬ নেতা বহিষষ্কার করা
বিস্তারিত
বিএনপি জনরোষের ভয়ে এলাকায় না
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি ১০ বছর এলাকায় আসেনি, তাই
বিস্তারিত
‘শান্তিতে বিজয়’ নিয়ে আইডিয়া’র উদ্যোগে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ ও নির্বাচনী কার্যক্রমের
বিস্তারিত
নাগরপুরে সড়ক দুর্ঘটনায় সেনাসদস্য নিহত
টাঙ্গাইলের নাগরপুরে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কের নাগরপুর
বিস্তারিত
ঐক্যফ্রন্ট প্রার্থী রিটার পক্ষে কাজ
দীর্ঘ চল্লিশ বছর ধরে রাজনীতির সাথে সক্রিয় থাকার পরও দল
বিস্তারিত
কেবল বাংলাদেশেই সকালে বজ্রপাত বেশি
কেবল বাংলাদেশই সকালবেলা বজ্রপাতের ঘটনা ঘটে এবং মৃত্যুহারও বেশি। পৃথিবীর
বিস্তারিত