লক্ষ্মীপুর-৩ সদর আসনের বিএনপির ২ প্রার্থী ৪৯ মামলার আসামি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের বিএনপির ঘোষিত দুই প্রার্থীর নামে আলাদাভাবে ফৌজদারি আইনের ৪৯টি মামলা রয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ৪৬টি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নামের রয়েছে ৩ মামলাটি মামলা। সাবুও কেন্দ্রীয় বিএনপির নেতা।

আন্দোলনের নামে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগসহ সহিংসতা-নাশকতার ঘটনায় ঢাকা ও লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয়। একাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা ওই দুই প্রার্থীর পৃথক হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

দলীয় সূত্র জানায়, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে ঢাকার শাহবাগ, রমনা, পল্টন, তেজগাঁও, মতিঝিল, মিরপুর ও হাতিরঝিলসহ বিভিন্ন থানা ও আদালতে এ পর্যন্ত ৪৬টি মামলা রয়েছে। অবশ্য এ মামলাগুলো রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেন তিনি। এর মধ্যে অধিকাংশ মামলাই বিশেষ ট্রাইব্যনাল আইনে দায়ের করা। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলা রয়েছে। মামলাগুলোর কয়েকটি চলমান, অন্যগুলো স্থগিত ও চার্জ গঠনের অপেক্ষায় রয়েছে।

এর আগে এ্যানি চৌধুরী বিরুদ্ধে লক্ষ্মীপুর সদরসহ বিভিন্ন থানায় দায়ের করা ২০টি মামলায় অব্যাহতি পেয়েছেন বলে নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন।

সাহাবুদ্দিন সাবুর বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে তিনটি মামলা চলমান। তিনি পূর্বে ফৌজদারি আইনে দায়ের করা তিনটি মামলা থেকে খালাস পেয়েছেন।


শাশুড়ির নির্যাতনে ২ সন্তানসহ গৃহবধূর
যশোরের শার্শায় শাশুড়ির নির্যাতনে নিজের দুই ছেলে-মেয়েকে নিয়ে এক গৃহবধূ
বিস্তারিত
চাচার সঙ্গে শারীরিক সম্পর্কে জন্ম
রাজধানীর মিরপুর রূপনগর থানা এলাকায় একটি ভবনের ছয়তলা থেকে এক
বিস্তারিত
৯ ঘণ্টা গ্যাস থাকবে না
রাজধানীর কয়েকটি এলাকায় আজ সোমবার (২৭ মে) ৯ ঘণ্টা গ্যাস
বিস্তারিত
মালিবাগে পুলিশের গাড়িতে বোমা হামলা,
রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে ককটেল ছুড়েছে দুর্বৃত্তরা। এ সময়
বিস্তারিত
বিএনপির রাজনীতিতে কোন চরিত্র নেই:
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বিএনপির গণমুখী রাজনীতিতে এখন
বিস্তারিত
আম চুরির অভিযোগে শিশুকে পিটিয়ে
পটুয়াখালীর বাউফলে আম চুরির অভিযোগে ছাব্বির নামে (১৩) এক শিশুকে
বিস্তারিত