লক্ষ্মীপুর-৩ সদর আসনের বিএনপির ২ প্রার্থী ৪৯ মামলার আসামি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের বিএনপির ঘোষিত দুই প্রার্থীর নামে আলাদাভাবে ফৌজদারি আইনের ৪৯টি মামলা রয়েছে। এর মধ্যে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ৪৬টি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নামের রয়েছে ৩ মামলাটি মামলা। সাবুও কেন্দ্রীয় বিএনপির নেতা।

আন্দোলনের নামে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগসহ সহিংসতা-নাশকতার ঘটনায় ঢাকা ও লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয়। একাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা ওই দুই প্রার্থীর পৃথক হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

দলীয় সূত্র জানায়, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে ঢাকার শাহবাগ, রমনা, পল্টন, তেজগাঁও, মতিঝিল, মিরপুর ও হাতিরঝিলসহ বিভিন্ন থানা ও আদালতে এ পর্যন্ত ৪৬টি মামলা রয়েছে। অবশ্য এ মামলাগুলো রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেন তিনি। এর মধ্যে অধিকাংশ মামলাই বিশেষ ট্রাইব্যনাল আইনে দায়ের করা। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলা রয়েছে। মামলাগুলোর কয়েকটি চলমান, অন্যগুলো স্থগিত ও চার্জ গঠনের অপেক্ষায় রয়েছে।

এর আগে এ্যানি চৌধুরী বিরুদ্ধে লক্ষ্মীপুর সদরসহ বিভিন্ন থানায় দায়ের করা ২০টি মামলায় অব্যাহতি পেয়েছেন বলে নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন।

সাহাবুদ্দিন সাবুর বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে তিনটি মামলা চলমান। তিনি পূর্বে ফৌজদারি আইনে দায়ের করা তিনটি মামলা থেকে খালাস পেয়েছেন।


বিদেশি সাংবাদিকের ওপর হামলা, ৪
কক্সবাজারেরর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে ৩ বিদেশি সাংবাদিকের ওপর হামলার
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে আয়োজনে কাজী ও
সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লায় বাল্যবিয়ে পড়ানোর চেষ্টার দায়ে কাজী
বিস্তারিত
ভ্যানেই পুড়েছে কুড়িগ্রামের ৩ যুবক:
হতদরিদ্র ৩ যুবক কাজ করত ঢাকার চকবাজারের একটি জুতার দোকানে।
বিস্তারিত
রংপুরে ১০ ট্রাক নিষিদ্ধঘোষিত পলিথিন
র‌্যাব-১৩ রংপুর-এর সদস্যরা রংপুর মহানগরীতে এক অভিযান চালিয়ে প্রায় সোয়া
বিস্তারিত
নকলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার
শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা ইউপি বাজারে কৃষিপণ্যের গুদামে আগুন লেগে
বিস্তারিত
টেকনাফে পৃথক 'বন্দুকযুদ্ধে' ডাকাত ও
কক্সবাজারের টেকনাফে বিজিবি ও র‍্যাবের সাথে পৃথক 'বন্দুকযুদ্ধে' ইয়াবা কারবারি
বিস্তারিত