পিরোজপুরে টিউবঅয়েল বসাতে গিয়ে গ্যাসের সন্ধান

পিরোজপুরের গ্রামে টিউবঅয়েল বসানোর সময় পাইপ থেকে বুদবুদ শব্দ হতে থাকলে কৌতূহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে গর্তের মুখে ধরতেই দাউ দাউ আগুন জ্বলে উঠে। এ খবর ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভিড় জমায়।

জেলার ভান্ডারিয়া উপজেলার ৪নং ইকড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের প্রবাসী মো. দেলোয়ার হোসেনের নতুন বাড়িতে একটি অগভীর নলকূপ থেকে গ্যাস উদগিরণ হচ্ছে। আর ওই গ্যাসের আগুনের স্ফুলিঙ্গ দেখে আতঙ্কে আছে পরিবার এবং সংলগ্ন এলাকাবাসী।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার ইকড়ি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল বেতাগী সিংখালী গ্রামের কুয়েত প্রবাসী মো. দেলোয়ার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর পক্ষ থেকে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদারকে বিষয়টি জানালে ওইদিন দুপুরে তিনি এবং স্থানীয় সাংবাদিক প্রতিনিধি সরেজমিনে গিয়ে কল চেপে দিয়াশলাই ধরালে আগুন জ্বলে ওঠে। বর্তমানে টিউবলটি অব্যবহৃত অবস্থায় রাখা হয়েছে। 

এদিকে এলাকাবাসীর মধ্যে জনৈক আলমগাজী জানান, ৩ বছর পূর্বে একই এলাকার মাওলানা খলিলুর রহমানের বাড়িতেও একটি টিউবয়েল থেকে একইভাবে গ্যাস উদগিরণ হলে তিনি সেটি ভয়ে বন্ধ করে দেন। তাছাড়া ওই ইউনিয়নের অনেক স্থানে টিউবয়েল বসানোর চেষ্টা করা হলে তা সেট না হওয়ায় পানির সমস্যায় পড়তে হয় অনেক বাড়ির মানুষের।

এ বিষয়ে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান পিরোজপুর জেলা পরিষদের সদস্য আব্দুল হাই হাওলাদার জানান, এর পূর্বেও একই এলাকার খলিলের বাড়িতে টিউবয়েল বসানোর পর একইভাবে গ্যাস উদগিরণ হয়েছে। ধারণা করা হচ্ছে এই ইউনিয়নের ভূগর্ভে গ্যাসের খনি থাকতে পারে।


টিটিসিতে প্রশিক্ষণ শেষে চাকরি পেল
কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে দেশের মধ্যে
বিস্তারিত
নোয়াখালীতে বজ্রপাতে দুজন নিহত
বছরের প্রথম বৃষ্টিতে জেলার সোনাইমুড়ী উপজেলায় বজ্রপাতে দুজন নিহত হয়েছে।
বিস্তারিত
সিরাজগঞ্জে নির্মাণাধীন ভবনের মাটি ধসে
সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধি মহল্লার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত নির্মাণাধীন
বিস্তারিত
কিশোরগঞ্জে অপহৃত ২ ছাত্রীকে ধর্ষণ
কিশোরগঞ্জে কলেজছাত্রী উর্মি ও এসএসসি পরীক্ষার্থী সুমিকে অপহরণের পর ধর্ষণ
বিস্তারিত
পাবনায় মেডিকেল ছাত্রী নিহতের প্রতিবাদে
সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের
বিস্তারিত
যন্ত্রপাতি সচল ও ডাক্তার উপস্থিতি
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যন্ত্রপাতি সচল, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীর
বিস্তারিত