পিরোজপুরে টিউবঅয়েল বসাতে গিয়ে গ্যাসের সন্ধান

পিরোজপুরের গ্রামে টিউবঅয়েল বসানোর সময় পাইপ থেকে বুদবুদ শব্দ হতে থাকলে কৌতূহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে গর্তের মুখে ধরতেই দাউ দাউ আগুন জ্বলে উঠে। এ খবর ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভিড় জমায়।

জেলার ভান্ডারিয়া উপজেলার ৪নং ইকড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের প্রবাসী মো. দেলোয়ার হোসেনের নতুন বাড়িতে একটি অগভীর নলকূপ থেকে গ্যাস উদগিরণ হচ্ছে। আর ওই গ্যাসের আগুনের স্ফুলিঙ্গ দেখে আতঙ্কে আছে পরিবার এবং সংলগ্ন এলাকাবাসী।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার ইকড়ি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল বেতাগী সিংখালী গ্রামের কুয়েত প্রবাসী মো. দেলোয়ার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর পক্ষ থেকে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদারকে বিষয়টি জানালে ওইদিন দুপুরে তিনি এবং স্থানীয় সাংবাদিক প্রতিনিধি সরেজমিনে গিয়ে কল চেপে দিয়াশলাই ধরালে আগুন জ্বলে ওঠে। বর্তমানে টিউবলটি অব্যবহৃত অবস্থায় রাখা হয়েছে। 

এদিকে এলাকাবাসীর মধ্যে জনৈক আলমগাজী জানান, ৩ বছর পূর্বে একই এলাকার মাওলানা খলিলুর রহমানের বাড়িতেও একটি টিউবয়েল থেকে একইভাবে গ্যাস উদগিরণ হলে তিনি সেটি ভয়ে বন্ধ করে দেন। তাছাড়া ওই ইউনিয়নের অনেক স্থানে টিউবয়েল বসানোর চেষ্টা করা হলে তা সেট না হওয়ায় পানির সমস্যায় পড়তে হয় অনেক বাড়ির মানুষের।

এ বিষয়ে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান পিরোজপুর জেলা পরিষদের সদস্য আব্দুল হাই হাওলাদার জানান, এর পূর্বেও একই এলাকার খলিলের বাড়িতে টিউবয়েল বসানোর পর একইভাবে গ্যাস উদগিরণ হয়েছে। ধারণা করা হচ্ছে এই ইউনিয়নের ভূগর্ভে গ্যাসের খনি থাকতে পারে।


জয়নুল আবদিন ফারুকের গাড়িবহরে হামলা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী একাংশ) আসনে
বিস্তারিত
‘তারুণ্যে ভোট ভাবনা’ শীর্ষক আলোচনা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩০ ডিসেম্বর।
বিস্তারিত
সাতক্ষীরায় ধানের শীষের প্রার্থী জামায়াত
নাশকতার একটি মামলায় জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সাতক্ষীরা-৪ আসনের (শ্যামনগর ও
বিস্তারিত
চবিসাসের সাময়িকী ‌‘সুবর্ণ-রেখা’র মোড়ক উন্মোচন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিষ্ঠার ৫২ বছর পর প্রত্যাশা-প্রাপ্তির হিসেব তুলে
বিস্তারিত
কুড়িগ্রামে তারামন বিবির স্মরণসভা অনুষ্ঠিত
কুড়িগ্রামে প্রয়াত বীরপ্রতীক তারামন বিবি’র স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার
বিস্তারিত
দেশের বিভিন্ন স্থানে বিজয় দিবস
আজ ১৬ ডিসেম্বর ৪৮তম বিজয় দিবস। এ উপলক্ষে দেশের বিভন্ন
বিস্তারিত