গণভবনে অবসরপ্রাপ্ত ৩২১ বেসামরিক কর্মকর্তা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে ক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় তার সরকারি বাসভবন গণভবনে যান প্রশাসন, পুলিশসহ বিভিন্ন ক্যাডারের অবসরপ্রাপ্ত ৩২১ কর্মকর্তা। এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এসব কর্মকর্তা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে সরকারের ধারাবাহিকতা রক্ষায় একাত্মতা ব্যক্ত করেন।

এর আগে গত ২৭ নভেম্বর ১৪৭ জন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বর্তমান সরকারের প্রতি একাত্মতা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা শুক্রবার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বর্তমান সরকারের ধারাবাহিকতা রক্ষা এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রতি সমর্থন জানাতে অবসরপ্রাপ্ত ৩২১ জন বেসামরিক কর্মকর্তা শেখ হাসিনার সঙ্গে একাত্মতা প্রকাশ করবেন।

অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে সাবেক মুখ্য সচিব, জ্যেষ্ঠ সচিব, সচিব ও বিভিন্ন কমিশনের চেয়ারম্যান-সদস্য আছেন ৬৫ জন। এছাড়া ৯জন সাবেক রাষ্ট্রদূত, সাবেক অতিরিক্ত ও যুগ্ম সচিব পদমর্যাদার ৭৫ জন, স্বাস্থ্য ক্যাডারের ১৪ জন, শিক্ষা ক্যাডারের ১৫ জন, ২৭ জন প্রকৌশলী, ১৪ জন সাবেক পুলিশ কর্মকর্তা, ১১ জন বন ও ডাক বিভাগের, টেলিকম, শুল্ক, অডিট, রেল ও খাদ্য বিভাগের ১১ জন, কর ও তথ্য বিভাগের ১৩ জন এবং কৃষি বিভাগের সাবেক ঊর্ধ্বতন ৬৭ জন কর্মকর্তা রয়েছেন।


সাম্প্রদায়িক শক্তিকে বয়কটের আহ্বান বিজয়
বিজয়ের মাসে সাম্প্রদায়িক শক্তি যাতে রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে না পারে
বিস্তারিত
মহান বিজয় দিবসে ৩৫ কিলোমিটার
বিজয়ের ৪৭ বছর পেরোলেও বিজয় এখনো সুসংহত হয়নি। তাই স্বাধীনতার
বিস্তারিত
বিজয় দিবসে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তাঁর সহধর্মিনী রাশিদা খানম আজ
বিস্তারিত
‘৩০ ডিসেম্বর মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয়ের
আগামী ৩০ তারিখ মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয়ের দিন বলে মনে করেন
বিস্তারিত
নয়াদিল্লিতে ৪৭তম বিজয় দিবস উদযাপন
নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও
বিস্তারিত
‘একটি মানচিত্রের জন্য’ শীর্ষক ডুজা’র
৪৮তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে
বিস্তারিত