রংপুরে ঐক্যফ্রন্ট প্রার্থী রিতাকে অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী রিতা রহমানকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করায় ক্ষুব্ধ হয়েছেন রংপুর জেলা ও নগর বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রিতা রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থী প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। শুক্রবার রাতে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি দলীয় কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মহানগর ও জেলা কমিটির নেতারা।

তারা বলেন, কেন্দ্র সিদ্ধান্ত থেকে সরে না আসলে বৃহত্তর কর্মসূচির পাশাপাশি তার পক্ষে কাজ না করার হুমকি দেন। সেই সাথে তাকে রংপুরে প্রতিহত করার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে নগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন বলেন, একজন পাকিস্তানের দালালের মেয়েকে আমরা ধানের শীষের প্রার্থী হিসেবে মেনে নিতে পারি না। তাকে রংপুরের কেউ চিনে না। তার পক্ষে রংপুর জেলা ও নগর বিএনপি এবং অঙ্গ দলের কোন নেতাকর্মী কাজ করবে না। আগামী ২৪ ঘন্টার মধ্যে দলকে সিদ্ধান্ত নিতে হবে। তা না হলে আমরা নতুন করে কর্মসূচি নিতে বাধ্য হব।

নগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু বলেন, শুধু এটি নির্বাচন নয় একটি আন্দোলনও বটে। সুতরাং পরীক্ষিত নেতৃত্বকেই মনোনয়ন দিতে হবে। আজকে যে সিদ্ধান্ত জানতে পেরেছি তাতে আমরা ক্ষুব্ধ, বিস্মিত, লজ্জিত। একটি বিভাগীয় শহরের হেডকোয়ার্টারে বিএনপির মহানগর সভাপতিতে মনোনয়ন না দিয়ে অন্য কাউকে মনোনয়ন দেয়া একটি গভীর ষড়যন্ত্র বলে মনে করি। আমরা এই সিদ্ধান্ত মেনে নিতে পারি না। আমরা এই সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করছি।

সংবাদ সম্মেলনে নগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগর ছাত্রদলের সভাপতি নুর আরেফিন সুমন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মামুন মুন্নাসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতারা উপস্থিত ছিলেন। 


বিদেশি সাংবাদিকের ওপর হামলা, ৪
কক্সবাজারেরর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে ৩ বিদেশি সাংবাদিকের ওপর হামলার
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে আয়োজনে কাজী ও
সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লায় বাল্যবিয়ে পড়ানোর চেষ্টার দায়ে কাজী
বিস্তারিত
ভ্যানেই পুড়েছে কুড়িগ্রামের ৩ যুবক:
হতদরিদ্র ৩ যুবক কাজ করত ঢাকার চকবাজারের একটি জুতার দোকানে।
বিস্তারিত
রংপুরে ১০ ট্রাক নিষিদ্ধঘোষিত পলিথিন
র‌্যাব-১৩ রংপুর-এর সদস্যরা রংপুর মহানগরীতে এক অভিযান চালিয়ে প্রায় সোয়া
বিস্তারিত
নকলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার
শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা ইউপি বাজারে কৃষিপণ্যের গুদামে আগুন লেগে
বিস্তারিত
টেকনাফে পৃথক 'বন্দুকযুদ্ধে' ডাকাত ও
কক্সবাজারের টেকনাফে বিজিবি ও র‍্যাবের সাথে পৃথক 'বন্দুকযুদ্ধে' ইয়াবা কারবারি
বিস্তারিত