শান্তি ও উন্নয়নের প্রতীক নৌকা: তোফায়েল আহমেদ

প্রচার-প্রচারণা কাজের অংশ হিসাবে আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের জৈনপুর হুজুরের মাঠে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শান্তি ও উন্নয়নের প্রতীক নৌকা। নির্বাচনে বাংলার জনগণ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের প্রতীক শেখ হাসিনার নৌকার পক্ষে রায় দিবে। অগামী নির্বাচন দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ নির্বাচনের মধ্যদিয়ে প্রমাণিত হবে স্বাধীনতার মূল্যবোধ চেতনা বিজয়ী হবে নাকি স্বাধীনতার বিরোধীরা বিজয়ী হবে।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, ড. কামাল হোসেন বঙ্গবন্ধু সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। সেই কামাল হোসেন আজকে নীতির পরিবর্তন করে ধানের শীষের পক্ষ নিয়েছেন। যেই ধানের শীষ জামায়াতেরও প্রতীক ড. কামাল হোসেনেরও প্রতীক।

ড. কামালের এ ধরনের নীতি-আদর্শকে ধিক্কার জানিয়ে তিনি বলেন, আমাদের কাছে ক্ষমতার চাইতে আদর্শ অনেক বড়। আমি নীতি পরিবর্তন করলে শুধু মন্ত্রী নয় তার চেয়েও বড় কিছু হতে পারতাম। জিয়াউর রহমান চেষ্টা করেছে, এরশাদ চেষ্টা করেছে। সাতবার জেলে গিয়েছি, ফাঁসির আসামির মতো আমাকে জেলে রাখা হয়েছিল, কিন্তু আদর্শ পরিবর্তন করি নাই।

তিনি আরো বলেন, ২০০১-এর পরে বিএনপি-জোট সরকার আমার গাড়ি ভেঙেছে, গুলি করেছে, বোমা মেরেছে। বাড়িতে আক্রমণ করেছে। বর্তমান রাষ্ট্রপতি তৎকালীন সময়ে ভোলায় এসেছিলেন, বিএনপি তাকে মিটিং করতে দেয় নাই। কিন্তু আমরা ক্ষমতায় এসে কোন প্রতিশোধ নেইনি।

দেশের উন্নয়ন চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, অভূতপূর্ব উন্নয়ন হয়েছে দেশে। আজ আমাদের মাথাপিছু আয় ১৭৫১ ডলার। রপ্তানি ৪১ বিলিয়ন ডলার। রিজার্ভ ৩৩ বিলিয়ন ডলার। ঘরে ঘরে বর্তমান সরকার বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। মানুষের জীবনমানের অনেক পরিবর্তন এসেছে। আগামী নির্বাচনের পর ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হবে। ৩ বছরের মধ্যে সেতু নির্মাণকাজ সম্পন্ন হবে। সেতুটি হলে খুব সহজেই মানুষ সড়কপথে বরিশাল হয়ে অল্প সময়ে ঢাকা যেতে পারবে। ভোলাকে কেউ আর তখন বিচ্ছিন্ন জেলা বলতে পারবে না।

এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলার মানুষ শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের পক্ষে ভোট দেবে।

এ সময় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো: আব্দুছ সালাম মাস্টারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।


অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে
অবরুদ্ধ নির্যাতিত এক গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন ইউএনও।
বিস্তারিত
ছেলের নির্যাতন সইতে না পেরে
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউপির কবুতরমারী গ্রামের বৃদ্ধ মোহাম্মদ আলী
বিস্তারিত
বল্লাল রাজার দূর্গের অংশ আবিষ্কার
বঙ্গদেশে ১১৬০-১১৭৯ খিস্টাব্দ পর্যন্ত রাজত্বকারী সেন বংশের ২য় রাজা বল্লাল
বিস্তারিত
সঙ্গে মাদক থাকলেই গ্রেফতার: অতিরিক্ত
অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, যার কাছে মাদক থাকবে
বিস্তারিত
লস্করপুর আদর্শ ও একতা যুব
হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর গ্রাম। সমাজের কল্যাণে কাজ করার জন্য
বিস্তারিত
কচুয়ায় ফিল্মি স্টাইলে অপহৃত যুবতী
চাঁদপুরের কচুয়ায় বৃষ্টি (১৬) নামে এক কিশোরীকে ফিল্মি স্টাইলে অপহরণের
বিস্তারিত