ফ্রান্সে মার্কেটে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ফ্রান্সের স্টার্সবার্গ শহরের একটি ব্যস্ত মার্কেটে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১২ জন। এদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। মঙ্গলবার সন্ধ্যায় স্ট্রাসবার্গের এক ক্রিসমাস মার্কেটের কাছে ওই বন্দুক হামলার ঘটনা ঘটে।

ইতিমধ্যে হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ এবং তারা একে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেছে। ২৯ বছর বয়সী ওই হামলাকারীর নাম চেরিফ সি এবং তিনি একজন ফরাসি নাগরিক।

হামলার পর এক সেনা সদস্যের সঙ্গে গুলি বিনিময়ে আহত ওই বন্ধুকধারীর খোঁজে বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে। পাশপাশি এই গোলাগুলির ঘটনায় তদন্ত শুরু করেছে ফ্রান্সের কাউন্টার টেররিজম প্রসিকিউটর।

এদিকে ওই হামলাকারীকে একজন তালিকাভূক্ত সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিসটোফে ক্যাসটেনার। তিনি বলেন, এর আগে দু দুইবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে ওই ব্যক্তির সংঘর্ষ হয়েছে। ফলে অনেক দিন ধরেই তাকে খুঁজছে পুলিশ।

স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিসটোফে ক্যাসটেনার আরো জানান, অপরাধীকে ধরতে সীমান্তবর্তী এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং এই গ্রেপ্তার অভিযানে অংশ নিচ্ছে নিরাপত্তা বাহিনীর সাড়ে ৩শ সদস্য।

প্রসঙ্গত, এর আগেও দেশটিতে বেশ কয়েকবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ২০১৬ সালে ফ্রান্সের নিস শহরে বাস্তিল দিবস উদযাপন অনুষ্ঠানে আগতদের ওপর ট্রাক চালিয়ে দেওয়া হলে ৮০ জনেরও বেশি নিহত হয়।

এর আগে ২০১৫ সালে প্যারিসে কয়েকটি সংঘবদ্ধ হামলায় নিহত হয়েছিল ১৩০ জন। মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলঅমিক স্টেট এসব হামলার দায় স্বীকার করেছিল।

সূত্র: বিবিসি/ টেলিগ্রাফ


ক্রাইস্টচার্চ হামলা: শিশুর সার্জারির সময়
গত ১৫ মার্চ একটি জরুরি ফোন কল পেয়ে দৌঁড়ে ক্রাইস্টচার্চ
বিস্তারিত
খুলে দেয়া হলো ক্রাইস্টচার্চের আল-নূর
চরমপন্থী  শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হামলার আটদিন পর নামাজের জন্য খুলে দেয়া হলো
বিস্তারিত
খুতবায় ক্রাইস্টচার্চ মসজিদের ইমাম যা
ঠিক এক সপ্তাহ আগে শুক্রবারে জুমার নামাজের সময়ই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের
বিস্তারিত
এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি!
মাত্র এক সপ্তাহ আগে মসজিদে ভয়াবহ জঙ্গি হামলা করে ৫০
বিস্তারিত
নিউজিল্যান্ডে রাষ্ট্রীয়ভাবে জুমার আযান সম্প্রচার,
নিউজিল্যান্ডে রাষ্ট্রীয়ভাবে সম্প্রচার করা হলো জুমার আযান। একই সঙ্গে ক্রাইস্টচার্চে
বিস্তারিত
এভারেস্টের বরফ গলে একের পর
বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্ট জয় করতে বিভিন্ন সময়ে চেষ্টা চালিয়েছিলেন
বিস্তারিত