‘শান্তিতে বিজয়’ নিয়ে আইডিয়া’র উদ্যোগে মানববন্ধন

আইডিয়ার উদ্যোগে শায়েস্তাগঞ্জে প্রেস কনফারেন্স

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ ও নির্বাচনী কার্যক্রমের সপক্ষে মতামত ব্যক্ত করলেন জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) মানববন্ধন ও প্রেস কনফারেন্সে তারা এ মতামত ব্যক্ত করেছেন।

ইউএসএআইডি এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের গণতন্ত্র, মানবাধিকার ও শ্রম (ডিআরএল) এবং রাজনৈতিক ল্যান্ডস্কেপ শক্তিশালীকরণ (এসপিএল) প্রকল্প দুটির আওতায় ‘শান্তিতে বিজয়’ পরিচালিত ক্যাম্পেইনের অংশ হিসেবে সকালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিংস্থ পৌর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা ওসমান আলী মিনু, সমাজসেবক অধ্যক্ষ জালাল উদ্দিন রুমী, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ মামুন চৌধুরী, শান্তিতে বিজয় প্রকল্পের হবিগঞ্জ সদর উপজেলার সমন্বয়কারী মোঃ সাইফ উদ্দিন প্রমুখ।

পরে রেলওয়ে কলোনি স্কুলের শহীদ মিনারে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ৩০ মিনিটের কমিউনিটি নাটক অনুষ্ঠিত।

মানববন্ধনে শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি’র রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, তরুণ, যুবসমাজ, সমাজকর্মী, সাংস্কৃতি কর্মীবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের সদস্যবৃন্দ, নারী নেতৃবৃন্দ, আইনজীবী এবং সরকারি কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
 
দুপুর থেকে বিকেল পর্যন্ত শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে শান্তিপূর্ণ ও সুন্দর নির্বাচন করার ওপর পরামর্শমূলক বক্তব্য দেন- শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন রুমী, বর্তমান সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, তরফবার্তার বার্তা সম্পাদক কামরুল হাসান, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ মামুন চৌধুরী, উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ জমির আলী, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন রাকিব প্রমুখ।

এতে বক্তারা বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে শান্তিপূর্ণ পরিবেশ ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, 'শান্তিতে বিজয়' ক্যাম্পেইনটি বাংলাদেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল, নির্বাচনী প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন ও তাদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করে দিয়েছে।

আইডিয়া- শান্তিতে বিজয় প্রকল্পের জেলা সমন্বয়ক ওয়াদুদ ফয়সল চৌধুরীর সঞ্চালনায় উপজেলা ডায়ালগ ওয়ার্কশপে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা সমন্বয়ক মোঃ সাইফ উদ্দিন।

প্রেস কনফারেন্সে নির্বাচনকে কেন্দ্র করে, নির্বাচনের আগে ও পরে যাতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে, শান্তিপূর্ণ রাজনৈতিক সহাবস্থান, নির্বাচনের দিন, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে সাংবাদিকরা 'শান্তিতে বিজয়' প্রকল্পের সমর্থনে সহমত পোষণ করেন।


চকরিয়ায় জমির বিরোধে কৃষককে পিটিয়ে
কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধে আব্দু শুক্কুর (৬৫) নামের এক
বিস্তারিত
সখীপুরে অজ্ঞান করে বন্ধু নিয়ে
টাঙ্গাইলের সখীপুরে মিষ্টির সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে অজ্ঞান অবস্থায় বোন
বিস্তারিত
নকলায় কথিত মাজারের চা পানে
শেরপুরের নকলা উপজেলায় কথিত মাজারের চা পান করে অন্তত ১৪
বিস্তারিত
দেশের শিক্ষাব্যবস্থাকে আরও উন্নত করতে
দেশের শিক্ষাব্যবস্থা অনেক দূর এগিয়েছে, এগুতে হবে আরও বহুদূর- এমন
বিস্তারিত
যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি কারাগারে
ডিজিটাল নিরাপত্তা আইনে দোহার থানায় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে।
বিস্তারিত
মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সিরাজগঞ্জের পাতাসী
স্বাধীনতার ৪৮ বছর পর সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বীরাঙ্গনা পাতাসী (৭০)
বিস্তারিত