টাঙ্গাইল-২ আসনে প্রচারণনায় নৌকা এগিয়ে

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৩১-টাঙ্গাইল-২  (গোপালপুর-ভূঞাপুর) আসনে ৩ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এর মধ্যে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীক নিয়েছেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির।  

অপরদিকে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপির কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ধানের শীষ নিয়ে এবং বাংলাদেশ কৃষক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিপিবি’র সম্পাদক মন্ডলীর সদস্য মোঃ জাহিদ হোসেন খান কাস্তে প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

২টি উপজেলা নিয়ে গঠিত এ আসনে গোপালপুরের ৭টি ইউনিয়ন ১টি পৌরসভা ভূঞাপুরে ৬টি ইউনিয়ন ১টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৬৭০ জন এর মধ্যে মহিলা ১লাখ ৭৩ হাজার ৪৩৬ জন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসব ভোটাররা ১৩২টি কেন্দ্রের ৭২৯টি ভোট কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এআসনটিতে ১৯৭৩, ১৯৯৬ (১২ জুন), ২০১৪ সালের নির্বাচনে আওয়ামীলীগ এবং ১৯৭৯ এবং ১৯৯১, ১৯৯৬ (১৫ ফেব্রæয়ারী) ২০০১ সালে বিএনপির প্রার্থী জয়লাভ করেছে। এছাড়া ১৯৮৬ সালে জাতীয় পার্টি ও ১৯৮৮ সালে জাসদ (সিরাজ) জয়লাভ করে। মুলত এ আসনটিতে আওয়ামীলীগ ও বিএনপি সমান সমান।

আগামী ৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক পাওয়ার পর থেকে পুরোদমে প্রার্থীরা গণসংযোগ ও ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। বিএনপির চেয়ে প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছে আওয়ামীলীগ।

আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাওয়া তানভীর হাসান ছোট মনির দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে রাত-দিন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মোট কথা এ আসনটিতে প্রচারণায় দিক  থেকে চালকের আসনে রয়েছেন ছোট মনির।

ইতোমধ্যে তিনি ইউনিয়ন থেকে শুরু করে প্রতিটি ওয়ার্ডে নির্বাচনী অফিস ও নির্বাচন পরিচালনা কমিটি গঠন করছেন। প্রতিটি ওয়ার্ডে কর্মী সভা করে নেতা-কর্মীদের উজ্জীবিত করে রেখেছেন। সম্প্রতি ভ‚ঞাপুর ও গোপালপুরে ২টি বর্ধিত সভা ও বড় ২টি জনসভাও সেরে ফেলেছেন। এছাড়া জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রতিনিয়তই ছোট মনিরের পক্ষে ভোট প্রার্থনা ও নির্বাচন পর্যবেক্ষন করছেন।

দলীয় মনোনয়নকে কেন্দ্র করে আওয়ামীলীগের ভিতরে যে তৃক্ততা সৃষ্টি হয়েছিল তা ইতিমধ্যে কেটে গেছে। মান অভিমান ভুলে সবাই দলীয় প্রার্থীকে বিজয়ী করতে পুরোদমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে বিএনপি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পদক সুলতান সালাউদ্দিন টুকু জেলে থানায় অনেকটা মন্থর গতিতে চলছে তার প্রচারণা। টুকুর পক্ষে প্রচারণায় নেমেছেন তার বড় ভাই জেলা বিএনপির সভাপতি শামছুল আলাম তোফা ও স্ত্রী সায়মা পারভীন। তবে এখন পর্যন্ত বড় ধরনের কোন সভা সমাবেশ করতে দেখা যায়নি।

খন্ড খন্ড ভাবে দলীয় নেতা-কর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কেন্দ্র কমিটি তো দূরের কথা, উপজেলার মূল নির্বাচনী কমিটি করতে পারেনি দলটি। এখনো অগোছালোই রয়ে গেছে তারা। তবে টুকু পতœী প্রচারণায় আসায় নেতা-কর্মীদের মাঝে কিছুটা হলেও প্রাণ ফিরে এসেছে। এখনো অভ্যন্তরীণ দলীয় কোন্দল নিরসন হয়নি।

ভ‚ঞাপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক মন্ডলের অনুসারী লোকজনদের মাঠেই দেখা যাচ্ছে না। তবে অনেকটা হতাশা নিয়েই নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে দলীয় নেতা-কর্মীরা। আবার অনেক নেতা-কর্মী গ্রেফতার আতঙ্কে মাঠেই দেখা যাচ্ছে না।

উপজেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তফা বলেন, সুলতান সালাউদ্দিন টুকু কারগারে থাকায় ওনার স্ত্রীকে নিয়ে আমরা প্রচারণা চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে কেন্দ্র কমিটি গঠনের কাজ শুরু হয়েছে। প্রচারণায় আমরা ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ দেখতে পেয়েছি। আশা করি সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষ বিপুল ভোটে বিজয়ী হবে।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, তানভীর হাসান ছোট মনির বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকার দায়িত্ব দিয়েছেন আমি তার সম্মান রক্ষার জন্য নেতা-কর্মীদের সাথে নিয়ে পুরোদমে কাজ চালিয়ে যাচ্ছি। ভোটারদের মাঝেও যে সারা পাচ্ছি তাতে নৌকার বিজয় নিশ্চিত (ইনশাল্লাহ্)। আমি বিজয়ী হলে ১বছরের মধ্যে ভ‚ঞাপুরে গ্যাস সংযোগ, এলাকায় সন্ত্রাস, মাদক নির্মূল করব।

এছাড়া এ আসনটি যমুনার তীরবর্তী হওয়ায় যমুনার ভাঙন ঠেকাতে স্থায়ী ব্যবস্থাসহ বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করব।

বার্ধক্যজনিত কারণে বর্তমান সাংসদ খন্দকার আসাদুজ্জামান নির্বাচনে অংশগ্রহণ করতে পারেনি। অপরদিকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবেক উপমন্ত্রী এ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টু ২১ আগস্ট গ্রেনেড হামলায় মামলায় ফাঁসির আদেশ মাথায় নিয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।


দশ টাকার জন্য মাকে কুপিয়ে
মাত্র দশ টাকার গুলের দাম না দেওয়ায় পিরোজপুরের ইন্দুরকানীতে মাকে
বিস্তারিত
শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে প্রশাসনকে
শায়েস্তাগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির ৪র্থ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুন
বিস্তারিত
১০ ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে
কিশোরগঞ্জ রেল স্টেশনের কাছে হোম সিগন্যালে লোকাল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত
বিস্তারিত
চবিতে প্রকৌশলীর রুমে তালা, মুঠোফোনে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রকৌশল দপ্তরের এক প্রকৌশলীর রুমে তালা দেয়ার
বিস্তারিত
নদী দখলকারীরা যত ক্ষমতাশালীই হোক
জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার বলেছেন, যে
বিস্তারিত
আশুলিয়া থেকে হানিফ পরিবহনের সেই
আশুলিয়ার নয়ারহাট এলাকা থেকে হানিফ পরিবহনের সেই ঘাতক ড্রাইভার ইয়ার
বিস্তারিত