পিএইচ.ডি. ডিগ্রি অর্জন করলেন চবি শিক্ষক আমির হোসাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবী বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আমির হোসাইন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগ থেকে পিএইচ.ডি. ডিগ্রি লাভ করেছেন। তাঁর গবেষণা কর্মের শিরোনাম ছিল “ফী যিলালিল কুরআনের আলোকে ইসলামী সমাজের প্রকৃতি ও মূলনীতি”।

সোমবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৫১৯তম সিন্ডিকেটে তাঁর এ ডিগ্রি অনুমোদিত হয়। তার পিইচ.ডি ডিগ্রীর তত্ত্বাবধায়ক ছিলেন চবি’র আরবী বিভাগের প্রফেসর ড. আ.স.ম. আবদুল মান্নান চৌধুরী।

জানা যায়, মুহাম্মদ আমির হোসাইন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার অন্তর্গত হোয়াইক্যং ইউনিয়নের মহেষ খালীয়া পাড়া গ্রামের জনাব আহমদ হোসাইন ও মিসেস মাবিয়া খাতুনের প্রথম সন্তান এবং বান্দরবান সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন এর স্বামী।

আমির হোসেন ১৯৯০ সালের বিএ (অনার্স) পরীক্ষায় কলা ও মানববিদ্যা অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করায় ইউজিসি স্কলারশীপ, ১৯৯১ সালের এমএ পরীক্ষায় চবির সকল অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় “গুলমেহের স্বর্ণপদক” এবং ২০০৭ সালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের এমএ পরীক্ষায় ১ম স্থান অধিকার করে “ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক” লাভ করেন। তিনি তাঁর সকল শিক্ষক ও শুভকাঙ্খীদের দোয়াপ্রার্থী।


দশ টাকার জন্য মাকে কুপিয়ে
মাত্র দশ টাকার গুলের দাম না দেওয়ায় পিরোজপুরের ইন্দুরকানীতে মাকে
বিস্তারিত
শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে প্রশাসনকে
শায়েস্তাগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির ৪র্থ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুন
বিস্তারিত
১০ ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে
কিশোরগঞ্জ রেল স্টেশনের কাছে হোম সিগন্যালে লোকাল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত
বিস্তারিত
চবিতে প্রকৌশলীর রুমে তালা, মুঠোফোনে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রকৌশল দপ্তরের এক প্রকৌশলীর রুমে তালা দেয়ার
বিস্তারিত
নদী দখলকারীরা যত ক্ষমতাশালীই হোক
জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার বলেছেন, যে
বিস্তারিত
আশুলিয়া থেকে হানিফ পরিবহনের সেই
আশুলিয়ার নয়ারহাট এলাকা থেকে হানিফ পরিবহনের সেই ঘাতক ড্রাইভার ইয়ার
বিস্তারিত