পিএইচ.ডি. ডিগ্রি অর্জন করলেন চবি শিক্ষক আমির হোসাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবী বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আমির হোসাইন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগ থেকে পিএইচ.ডি. ডিগ্রি লাভ করেছেন। তাঁর গবেষণা কর্মের শিরোনাম ছিল “ফী যিলালিল কুরআনের আলোকে ইসলামী সমাজের প্রকৃতি ও মূলনীতি”।

সোমবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৫১৯তম সিন্ডিকেটে তাঁর এ ডিগ্রি অনুমোদিত হয়। তার পিইচ.ডি ডিগ্রীর তত্ত্বাবধায়ক ছিলেন চবি’র আরবী বিভাগের প্রফেসর ড. আ.স.ম. আবদুল মান্নান চৌধুরী।

জানা যায়, মুহাম্মদ আমির হোসাইন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার অন্তর্গত হোয়াইক্যং ইউনিয়নের মহেষ খালীয়া পাড়া গ্রামের জনাব আহমদ হোসাইন ও মিসেস মাবিয়া খাতুনের প্রথম সন্তান এবং বান্দরবান সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন এর স্বামী।

আমির হোসেন ১৯৯০ সালের বিএ (অনার্স) পরীক্ষায় কলা ও মানববিদ্যা অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করায় ইউজিসি স্কলারশীপ, ১৯৯১ সালের এমএ পরীক্ষায় চবির সকল অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় “গুলমেহের স্বর্ণপদক” এবং ২০০৭ সালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের এমএ পরীক্ষায় ১ম স্থান অধিকার করে “ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক” লাভ করেন। তিনি তাঁর সকল শিক্ষক ও শুভকাঙ্খীদের দোয়াপ্রার্থী।


অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে
অবরুদ্ধ নির্যাতিত এক গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন ইউএনও।
বিস্তারিত
ছেলের নির্যাতন সইতে না পেরে
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউপির কবুতরমারী গ্রামের বৃদ্ধ মোহাম্মদ আলী
বিস্তারিত
বল্লাল রাজার দূর্গের অংশ আবিষ্কার
বঙ্গদেশে ১১৬০-১১৭৯ খিস্টাব্দ পর্যন্ত রাজত্বকারী সেন বংশের ২য় রাজা বল্লাল
বিস্তারিত
সঙ্গে মাদক থাকলেই গ্রেফতার: অতিরিক্ত
অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, যার কাছে মাদক থাকবে
বিস্তারিত
লস্করপুর আদর্শ ও একতা যুব
হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর গ্রাম। সমাজের কল্যাণে কাজ করার জন্য
বিস্তারিত
কচুয়ায় ফিল্মি স্টাইলে অপহৃত যুবতী
চাঁদপুরের কচুয়ায় বৃষ্টি (১৬) নামে এক কিশোরীকে ফিল্মি স্টাইলে অপহরণের
বিস্তারিত