ইসি মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য : সিইসি

‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’, নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারের এমন বক্তব্য ব্যক্তিগত ও অসত্য বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

তিনি বলেছেন, ‘সারা দেশে নির্বাচন উপলক্ষে প্রচারণা হচ্ছে, মিছিল হচ্ছে, মাইকিং হচ্ছে, পোস্টারিং হচ্ছে। এখানে আর কী আছে নির্বাচনের মাঠ লেভেল প্লেয়িং ফিল্ড হতে?

সিইসি আরও বলেন, ‌‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে। ছোটখাটো কিছু সংঘাত হয়ে থাকে, সেটা তেমন বড় কিছু নয়। সেগুলো আবার তারাই সমাধান করছেন।’

মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা-বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে সিইসি এসব কথা জানান।

নূরুল হুদা বলেন, ‘পাহাড়ে নির্বাচনে বিষয়ে কমিশন প্রত্যেকটা কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে। সমতলের ন্যায় পার্বত্য এলাকায়ও সুষ্ঠু নির্বাচন হবে।’ তিনি নির্বাচন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

এর আগে মতবিনিময় সভার শুরু স্বাগত বক্তব্যে সিইসি বলেন, ‘তিন পার্বত্য এলাকার অবস্থানকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসনের সহযোগিতার লক্ষ্যে আমরা একত্রিত হয়েছি। কিছুদিন আগেও আমরা রাঙামাটির নানিয়ারচরে উপজেলা পরিষদের উপনির্বাচন করেছি। সবার সহযোগিতায় নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমি এখানকার আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথেও কথা বলেছি। এই নির্বাচনও সুষ্ঠু করার লক্ষ্যে আমরা এখানে মিলিত হয়েছি। তিন পার্বত্য জেলার মানুষ ভিন্ন, তারা শান্তিপূর্ণ মনোভাবের। এই তিন জেলায় মোট ১১ লাখ ভোটার রয়েছে। তিন আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন প্রার্থী।’

সভায় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি মো. গোলাম ফারুক, তিন পার্বত্য জেলার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা, রিজিওন কমান্ডারসহ বিভিন্ন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের কর্মকর্তারা।


চাকরি হারালেন ‘চুমু দেয়া’ সেই
ব্রণের জন্য রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে তরুণীকে
বিস্তারিত
ইভিএমে ২২৮ ইউপিতে ভোট ২৫
ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে আগামী ২৫ জুলাই দেশের
বিস্তারিত
বিরোধিতা সত্ত্বেও ১৫ হাজার কোটি
জাতীয় পার্টি, বিএনপিসহ বিরোধীদলীয় সদস্যদের বিরোধিতা সত্ত্বেও চলতি (২০১৮-১৯) অর্থবছর
বিস্তারিত
অবশেষে কমলো স্বর্ণের দাম
দাম বাড়ানোর চারদিন পর স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ
বিস্তারিত
‘বিদেশি এজেন্টের কাছে বিমানের পাওনা
বেসামরিক বিমান পরিবহন ও পযটন মন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন,
বিস্তারিত
‘ব্যাংকে লুট করার মতো টাকা
বাজেট নিয়ে মিথ্যা তথ্য দিয়ে দেশের সাধারণ মানুষকে বিভ্রান্ত না
বিস্তারিত