সংখ্যালঘুদের ওপর গুলির প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

সিরাজগঞ্জ সদর উপজেলার ধুকুরিয়া গ্রামের জগদীশ সাহার বাড়িতে বোমাহামলা ও গুলিবর্ষণ, ফেনীসহ সারা দেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, ভয়-ভীতির প্রতিবাদে জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার দুপুরের দিকে সিরাজগঞ্জের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী মহাপ্রভু আখড়ার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসী ও সাম্প্রদায়িক দল। তারা প্রতিবার জাতীয় সংসদ নির্বাচনের সময় হামলা ও ভয়-ভীতি দেখিয়ে সংখ্যালঘুদের ভোটদানে বিরত রাখার অপচেষ্টা করে। কিন্তু এখন দিন পাল্টেছে, প্রশাসনের পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি আত্মরক্ষা ও পাল্টা আঘাত করার ক্ষমতা রাখে। আর ভয়-ভীতি দেখিয়ে এবার কোন লাভ হবে না।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি এ্যাড. সুকুমার চন্দ্র দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য এ্যাড. বিমল কুমার দাস, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও জেলা কমিটির সহ-সভাপতি এ্যাড. কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গাজী শফিকুল ইসলাম সফি, সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অংকুরজিৎ সাহা নব, জেলা কমিটির সভাপতি সন্তোষ কুমার কানু, সাধারণ সম্পাদক সনজয় সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিজয় দত্ত অলোক, যুগ্ম সাধারণ সম্পাদক সুকান্ত সেন, আইনবিষয়ক সম্পাদক রঞ্জন কুমার দাস, সাবেক পৌর কাউন্সিলর রিয়াদ রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী তৃপ্তি সাহা, জগদীশ সাহার ছোট ভাই আশুতোষ সাহা প্রমুখ।

বিরূপ আবহাওয়া উপেক্ষা করে মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


নকলায় সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময়
শেরপুর জেলার নকলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান উপজেলায়
বিস্তারিত
পেকুয়ায় শেষ মুহুর্তের প্রচারণায় নৌকার
কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত সময়
বিস্তারিত
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারিসহ
কক্সবাজারে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে টেকনাফে পুলিশের
বিস্তারিত
বরিশালে বাসের চাপায় পাঁচ অটোযাত্রী
বরিশাল নগরীর গড়িয়ারপাড় এলাকায় বাসের চাপায় পাঁচ অটোযাত্রী নিহত হয়েছেন।
বিস্তারিত
বেড়াতে গিয়ে ঘরে ফেরা হলো
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে মোটরসাইকেলে থাকা
বিস্তারিত
পুলিশ দেখেই মাদক ব্যবসায়ীদের গুলি,
কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।
বিস্তারিত