আলিসকে কৃতিত্ব দিচ্ছেন মাশরাফি

ঢাকা ডায়নামাইটস বনাম রংপুর রাইডার্সের মধ্যেকার ম্যাচটি দর্শকদের প্রত্যাশা মিটিয়েছে। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ অবধি ঢাকা জিতেছে ২ রানে। জিততে জিততে হেরে গেছে রংপুর রাইডার্স। তবে বিপিএল যেন এই ম্যাচ দিয়ে প্রাণ ফিরে পেল।

মাশরাফির কাছে অন্য আর দশটা ম্যাচের মতোই ছিল এই ম্যাচ,‘ আমরা তো সবাই একই দলের খেলোয়াড়। এই ধরণের টুর্নামেন্টে সব দেশেই এমন  আলাদা আলাদা দলের হয়ে খেলা হয়, আর এমনও না যে এই প্রথম একে অন্যের বিপক্ষে খেলেছি। এখানে আলাদা কিছু নাই। সবাই চায় সবার দলকে জেতাতে।

ঢাকা-রংপুরের ম্যাচটা রঙ ছড়িয়েছে বিপিএলে। এই ম্যাচে জয় দিয়ে ঢাকা ডায়নাইমাইটস একটা শোধ তুলেছে বলা যায়। সবশেষ আসরের ফাইনালে রংপুরের কাছেই হেরেছিল ঢাকা।

ঢাকার জয়ে মাশরাফি কৃতিত্ব দিচ্ছেন হ্যাটট্রিকম্যান নবাগত আলিস আল ইসলামকে। মুলত তাঁর হ্যাটট্রিকই ঢাকাকে ম্যাচে ফিরিয়েছে। দুরন্ত ক্যাচ নিয়েছেন আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড।

মাশরাফি বলছেন, ‘ক্যাচটা আউটস্টেন্ডিং ছিল। ওই দলের সম্ভাব্য দুই সেরা ফিল্ডারই ওই জায়গায় ছিল। ওরা দুইজনই ক্যাপাবল এই ধরণের ক্যাচের জন্য। অনেক টুর্নামেন্ট, আন্তর্জাতিক ম্যাচ সব জায়গায় দেখেছি ওদের ক্যাচ সো, নাথিং আনস্পেক্টেড ওদের কাছ থেকে।

অবশ্যই, ক্রুশাল মোমেন্টে এমন ক্যাচ ম্যাচের মোড় ঘুড়িয়ে দেয়। আসলে ওরা যা প্ল্যান করেছিল, সেরা জায়গায় সেরা ফিল্ডার সেট করেছিল। আর, হ্যাঁ অবশ্যই  ও (আলিস আল ইসলাম) ভালো করেছে। বলে ভ্যারিয়েশন আছে। ওর জন্যও ভালো হয়েছে যে এই ধরণের স্টেজে এসে ক্রুশাল মোমেন্টে ভালো বল করে ম্যাচ জিতিয়েছে। ওই সময় নার্ভটা ধরে রেখেছিল এবং ডেলিভার করতে পেরেছিল।’


বৃষ্টিতে ভেসে যেতে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া
ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শাই হোপদের উইন্ডিজকে উড়িয়ে দ্বাদশ বিশ্বকাপে
বিস্তারিত
টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে
দ্বাদশ বিশ্বকাপের ২৫তম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। খেলা শুরু
বিস্তারিত
নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচেও বৃষ্টি
দ্বাদশ বিশ্বকাপের ২৫তম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা দক্ষিণ আফ্রিকার।
বিস্তারিত
যেভাবে সেমিফাইনালে যেতে পারে বাংলাদেশ
ইংল্যান্ডে বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে বাংলাদেশেকে এখনও পাড়ি দিতে হবে
বিস্তারিত
ভারতের চেয়ে বাংলাদেশ এগিয়ে যেখানে
দেখতে দেখতে মাঝ পথে চলে এসেছে বিশ্বকাপ। বাংলাদেশ এখন পর্যন্ত
বিস্তারিত
‘ধইরে দেবানে’, কী বুঝেছিলেন শাই
গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। ৩২২
বিস্তারিত