জামালপুরে সাংবাদিক আমানুল্লাহ কবীরের দাফন সম্পন্ন

দৈনিক আমার দেশের প্রতিষ্ঠাতা সম্পাদক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সম্পাদক আমানুল্লাহ কবীরের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বেলা ১১টায় জামালপুরের মেলান্দহ উপজেলার ফুলকোচা ইউনিয়নের রেখিরপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, রেখিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্নস্তরের মানুষ অংশ নেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন দেশবরেণ্য এই সাংবাদিক।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ। আমনুল্লাহ কবীরের মরদেহ গতকাল বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তার দীর্ঘ কর্মজীবনের সহকর্মী, অগ্রজ-অনুজ সাংবাদিক ও শুভানুধ্যায়ীরা।

উল্লেখ্য, আমানুল্লাহ কবীর ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন। সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ বাংলা দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন আমানুল্লাহ কবীর। তিনি এর আগে এস এম আলীর সম্পাদনায় প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন।

আমানুল্লাহ কবীর ২০১৩ সালের সেপ্টেম্বরে বিডিনিউজ২৪.কমে জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন। পাশাপাশি টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানগুলোতে নিয়মিত মুখ ছিলেন তিনি।


নাটোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী
নাটোরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছে। সোমবার
বিস্তারিত
বনানীর এফআর টাওয়ারের মালিক ফারুক
রাজধানীর বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় নকশা জালিয়াতির মামলায় এবার
বিস্তারিত
জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে
অন্তঃনগর তিস্তা, অগ্নিবীনা, বলাকা ও মহুয়া কোনো ট্রেনের ছাদে তিল
বিস্তারিত
তিনি হলিদাগাছির মরিচখাদক
রাজশাহী জেলা সদর থেকে ২৬ কিলোমিটার দূরের একটি গ্রাম হলিদাগাছি।
বিস্তারিত
ফোনে ১ মিনিট করে কথা
ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ১৭টি টেলিফোন এক্সচেঞ্জ খুলে
বিস্তারিত
একটি ব্রীজের জন্য শিক্ষার্থীসহ শত
চাঁদপুরের কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের মনোহরপুর গ্রামের দুয়ারি বাড়ির পূর্ব
বিস্তারিত