অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে ছিটকে পড়লেন হ্যাজেলউড

পিঠের ইনজুরির কারনে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার জোস হ্যাজেলউড। তার স্থানে দলে ডাকা হয়েছে জাই রিচার্ডসনকে।

গত বছরও এই একই কারনে মাঠের বাইরে চলে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান টেস্ট দলের এই সহ-অধিনায়ক। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার ফিজিওথেরাপিস্ট ডেভিড বিকলি বলেছেন ইংল্যান্ডে বিশ্বকাপের আগে হ্যাজেলউডের সেড়ে ওঠার ব্যপারে তিনি আত্মবিশ্বাসী। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে তিনি বলেন, ‘গত কয়েকদিন ধরেই জোস তার পিঠে কিছু সমস্যা অনুভব করছিলেন। গত বছর যে স্থানে তার ইনজুরি ধরা পড়েছিল সেখানেই আবারো সামান্য স্ট্রেচ ফ্র্যাকচার স্ক্যান রিপোর্টে ধরা পড়েছে। এখন তিনি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকবেন। আশা করছি আইসিসি বিশ্বকাপের দলে তাকে আমরা সুস্থ হিসেবে দেখতে পারবো।’

এদিকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুন পারফর্ম করা রিচার্ডসন শ্রীলংকার বিপক্ষে পেস আক্রমন বিভাগে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও পিটার সিডলের সাথে যোগ দিচ্ছেন।

আগামী বৃহস্পতিবার থেকে ব্রিসবেনে প্রথম টেস্ট শুরু হবে। এই টেস্টটি হবে দিবা রাত্রির। দ্বিতীয় ম্যাচটি হবে ক্যানবেরায়।

নির্বাচক প্রধান ট্রেভর হনস বলেছেন, শেফিল্ড শিল্ড মৌসুমের প্রথমভাগে জাই নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে তার এই ফর্ম নিয়ে সকলেই আশাবাদী। টেস্ট দলেও সে এই ধারা বজায় রাখবে বলেই আমরা বিশ্বাস করি। হ্যাজেলউডের বদলী হিসেবে এই মুহূর্তে জাইকেই সবচেয়ে যোগ্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

পরিবর্তিত অস্ট্রেলিয়া স্কোয়াড : জো বার্নস, প্যাট কামিন্স, মার্কোস হ্যারিস, ট্রেভিস হেড, উসমান খাজা, মারনুস লাবুশাগনে, ন্যাথ্যান লিঁও, টিম পেইন (অধিনায়ক), উইল পুকোভস্কি, ম্যাট রেনশ, জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক, পিটার সিডল।


ভুটানের পর শ্রীলঙ্কাকেও উড়িয়ে দিল
ভুটানকে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। নিজেদের
বিস্তারিত
গৃহকর্মীর বাড়িতে বেড়াতে গেলেন মাশরাফি
গতকাল শুক্রবার হঠাৎ করে গৃহপরিচারিকা টুনির বাড়িতে বেড়াতে গেলেন বাংলাদেশ
বিস্তারিত
সাফে ভুটানকে উড়িয়ে দিয়ে উড়ন্ত
অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে বড় ব্যবধানে হারিয়েছে
বিস্তারিত
মেসি আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে,
লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো কে সেরা? এই নিয়ে এমন
বিস্তারিত
যে কারণে মাশরাফি-সাকিবদের কোচ হলেন
ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের প্রবল আবেগ ও ভালোবাসা রাসেল ডমিঙ্গোকে
বিস্তারিত
অল্পের জন্য রক্ষা পেলেন বাংলাদেশের
সাভারের বিকেএসপি থেকে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত