সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর গৃহবধূ সুমী রানী রায় হত্যার দায়ে স্বামীসহ ৪ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা মো. নাজির মঙ্গলবার দুপুরে এ রায় দিয়েছেন। সেই সাথে ১ লাখ টাকা জরিমানার আদেশও দিয়েছেন বিচারক।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, নিহত গৃহবধূর স্বামী সুবীর কুমার রায় ও তার ২ ভাই ডা. সুশীল কুমার রায়, সুনীল কুমার রায় এবং চাচা শ্বশুর মনোরঞ্জন রায়। দীর্ঘদিন ধরে আসামিরা পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কায়সার আহম্মেদ লিটন জানান, ১৯৯৯ সালে টাঙ্গাইল জেলা শহরের গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রায়ের সাথে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ শীলা জুয়েলার্সের স্বত্বাধিকারী সুবীর কুমার রায়ের সাথে বিয়ে হয়। এ বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে সুমী রানীকে নির্যাতন করে আসছিলেন তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় ২০০১ সালের ১২ জানুয়ারি গৃহবধূর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে। এ হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মর্মে প্রচার করা হয়।

এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়। পরবর্তীতে গৃহবধূ সুমি রানী রায়ের ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যার বিষয়টি প্রমাণিত হলে সিরাজগঞ্জ সদর থানার তৎকালীন এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে নিহতের স্বামীসহ ওই ৪ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলার পর থেকেই তারা পলাতক রয়েছেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে বিচারক এ রায় ঘোষণা করেন।


চকরিয়ায় জমির বিরোধে কৃষককে পিটিয়ে
কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধে আব্দু শুক্কুর (৬৫) নামের এক
বিস্তারিত
সখীপুরে অজ্ঞান করে বন্ধু নিয়ে
টাঙ্গাইলের সখীপুরে মিষ্টির সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে অজ্ঞান অবস্থায় বোন
বিস্তারিত
নকলায় কথিত মাজারের চা পানে
শেরপুরের নকলা উপজেলায় কথিত মাজারের চা পান করে অন্তত ১৪
বিস্তারিত
দেশের শিক্ষাব্যবস্থাকে আরও উন্নত করতে
দেশের শিক্ষাব্যবস্থা অনেক দূর এগিয়েছে, এগুতে হবে আরও বহুদূর- এমন
বিস্তারিত
যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি কারাগারে
ডিজিটাল নিরাপত্তা আইনে দোহার থানায় পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে।
বিস্তারিত
মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সিরাজগঞ্জের পাতাসী
স্বাধীনতার ৪৮ বছর পর সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বীরাঙ্গনা পাতাসী (৭০)
বিস্তারিত