সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর গৃহবধূ সুমী রানী রায় হত্যার দায়ে স্বামীসহ ৪ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা মো. নাজির মঙ্গলবার দুপুরে এ রায় দিয়েছেন। সেই সাথে ১ লাখ টাকা জরিমানার আদেশও দিয়েছেন বিচারক।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, নিহত গৃহবধূর স্বামী সুবীর কুমার রায় ও তার ২ ভাই ডা. সুশীল কুমার রায়, সুনীল কুমার রায় এবং চাচা শ্বশুর মনোরঞ্জন রায়। দীর্ঘদিন ধরে আসামিরা পলাতক রয়েছেন।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কায়সার আহম্মেদ লিটন জানান, ১৯৯৯ সালে টাঙ্গাইল জেলা শহরের গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রায়ের সাথে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ শীলা জুয়েলার্সের স্বত্বাধিকারী সুবীর কুমার রায়ের সাথে বিয়ে হয়। এ বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে সুমী রানীকে নির্যাতন করে আসছিলেন তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় ২০০১ সালের ১২ জানুয়ারি গৃহবধূর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে। এ হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মর্মে প্রচার করা হয়।

এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়। পরবর্তীতে গৃহবধূ সুমি রানী রায়ের ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যার বিষয়টি প্রমাণিত হলে সিরাজগঞ্জ সদর থানার তৎকালীন এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে নিহতের স্বামীসহ ওই ৪ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলার পর থেকেই তারা পলাতক রয়েছেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে বিচারক এ রায় ঘোষণা করেন।


সখীপুরে বরের বাবাকে ৬ মাসের
টাঙ্গাইলের সখীপুরে বাল্যবিয়ের দায়ে বরের বাবাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন
বিস্তারিত
কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির
নারী অফিস সহকর্মীর সঙ্গে আপত্তিকর আচরণের ঘটনায় বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা
বিস্তারিত
নোয়াখালীতে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন
নোয়াখালী সদর উপজেলার জ্বালানি তেল ব্যবসায়ী আরিফ হোসেনকে হত্যার দায়ে
বিস্তারিত
রূপগঞ্জে ভুয়া র‌্যাবচক্রের ৩ সদস্য
নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন ভুয়া র‌্যাব সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ
বিস্তারিত
প্রাথমিকের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে স্বাক্ষর
চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ৮৩নং পূর্ব সাপদী সরকারি প্রাথমিক
বিস্তারিত
রূপগঞ্জে বিদেশি মদসহ মহিলা লীগ
নারায়ায়ণগঞ্জের রূপগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল
বিস্তারিত