সংসদ অধিবেশনে মাশরাফির প্রথম দিন

খেলোয়াড়ি জীবনের মধ্যেই সংসদ সদস্য নির্বাচিত হয়ে আজ মঙ্গলবার বিকেলে প্রথমবারের মতো সংসদ অধিবেশনে যোগ দেন ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা।

জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফর্ম যখন সংগ্রহ করেন তখনও খেলার মধ্যেই মাশরাফি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফর্ম যখন পান তখনও জাতীয় দলের খেলা চলছে। অবশেষে উইন্ডিজ সিরিজ জিতে নির্বাচনী জনসংযোগে যান মাশরাফি। জয়ী হয়ে আবার চলে আসেন ঢাকায় বিপিএল খেলতে। মধ্যে সময় বের করে সংসদ সদস্য হিসেবে শপথ নেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। এবার আবার সময় বের করে জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রথমবার যোগ দিলেন মাশরাফি।

বিপিএল শেষ করেই মাশরাফিরা নিউজিল্যান্ড সফরের জন্য ছুটবেন। ফিরবেন ২০ ফেব্রুয়ারির পর। এরপর ক্রিকেট থেকে কিছুটা ছুটি মিলবে মাশরাফিদের। কিন্তু মাশরাফি কিউই সফরে যাওয়ার আগে সংসদ অধিবেশনে যোগ দিতে চেয়েছিলেন। মঙ্গলবার সেই ইচ্ছা পূরণ করলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। বিপিএলের ম্যাচ না থাকায় তার মিলেছে ওই সুযোগ। 

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে গত ৩০ জানুয়ারি। বিপিএলের কারণে শুরুতে যোগ দিতে পারেননি মাশরাফি। তবে দেরিতে হলেও অধিবেশনে যোগ দেয়ার স্বাদ নিলেন এই ক্রিকেট তারকা। এর আগে মাশরাফি বিপিএলের আগে সাংবাদিকদের জানান, তাকে সংসদ সদস্য হিসেবে নয় খেলার মাঠে খেলোয়াড় হিসেবে বিবেচনা করতে। পুরোদস্তুর রাজনৈতিক নেতা তিনি এখনও হননি সেটা তার কথাতেই স্পষ্ট।

মাশরাফির বিপিএল পর্ব এখনও শেষ হয়নি। বুধবার দ্বিতীয় কোলিফায়ারে ঢাকার মুখোমুখি হবে তার দল। ওই ম্যাচ জিতলে ৮ ফেব্রুয়ারি ফাইনালে কুমিল্লার মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন রংপুর। হারলে নিতে হবে বিদায়। এরপর নিউজিল্যান্ড সফর শেষে নিজ এলাকা নড়াইল যেতে চান মাশরাফি। সেখানে নির্বাচন-পরবর্তী রাজনৈতিক আলাপ সারতে চান। মে মাসে যাবেন আয়ারল্যান্ড সফর। ওখান থেকেই বিশ্বকাপ। এরপরই হয়তো নেতা মাশরাফিকে মাঠে দেখা যাবে।


ভুটানের পর শ্রীলঙ্কাকেও উড়িয়ে দিল
ভুটানকে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। নিজেদের
বিস্তারিত
গৃহকর্মীর বাড়িতে বেড়াতে গেলেন মাশরাফি
গতকাল শুক্রবার হঠাৎ করে গৃহপরিচারিকা টুনির বাড়িতে বেড়াতে গেলেন বাংলাদেশ
বিস্তারিত
সাফে ভুটানকে উড়িয়ে দিয়ে উড়ন্ত
অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে বড় ব্যবধানে হারিয়েছে
বিস্তারিত
মেসি আমাকে ভালো খেলোয়াড় বানিয়েছে,
লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো কে সেরা? এই নিয়ে এমন
বিস্তারিত
যে কারণে মাশরাফি-সাকিবদের কোচ হলেন
ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের প্রবল আবেগ ও ভালোবাসা রাসেল ডমিঙ্গোকে
বিস্তারিত
অল্পের জন্য রক্ষা পেলেন বাংলাদেশের
সাভারের বিকেএসপি থেকে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত