বিএনপির ভবিষ্যৎ অন্ধকার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুঃসময়ে নেতারা ঝুঁকি নিতে না পারলে বিএনপির ভবিষ্যৎ অন্ধকার। তিনি বলেন, ‘বিএনপির ভাঙন আমি ঠিক বলব না, তবে দুঃসময়ের রাজনীতিতে, রাজনীতি যখন সংকটের মধ্যে থাকে, ঝুঁকির মধ্যে থাকে, তখন ঝুঁকি নেয়ার সাহস যে দলের নেতাদের নেই, তারা কোনো দিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে না।’

সেতুমন্ত্রী আরো বলেন, যে দলের নেতাদের ঝুঁকি নেয়ার সাহস নেই, সেই দলের ভবিষ্যৎ অন্ধকার। যাদের ঝুঁকি নেয়ার সাহস নেই, তারা কীভাবে রাজনীতি করে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপিসহ দলের অন্যান্য কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

বিএনপির আন্দোলন কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন কোনো ইস্যুতে আন্দোলনের ডাক দিলে তাতে জনগণের কোনো সাড়া পাবে না। কারণ দুর্নীতির জন্য, সন্ত্রাসের জন্য দেশে-বিদেশে তারা ইমেজ সংকটে রয়েছে।

তিনি বলেন, তাদের (বিএনপি) এখন প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা। কারণ দেশে-বিদেশে তাদের ইমেজ সংকট কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এখন কালো ব্যাজ, কালো পতাকা, মানববন্ধন, এসব কর্মসূচি দিলে এতে জনগণের কোনো সাড়া পাওয়া যাবে না। কিন্তু এসব কর্মসূচি নিয়েই তাদের থাকতে হবে।


মোকাব্বির খানকে কারণ দর্শানোর নোটিশ
শপথ গ্রহণ করায় সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানকে কারণ
বিস্তারিত
কারও মুক্তির জন্য জনগণ ভোট
খালেদার জিয়ার মুক্তি নিয়ে সংসদে যোগ দেওয়ার বিষয়ে দরকষাকষি করা
বিস্তারিত
কেন্দ্রীয় ছাত্রলীগের ৪২ জনের নাম
এক বছর হয়ে গেছে ছাত্রলীগের এখনও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ছাত্রলীগের
বিস্তারিত
আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদিও ক্ষমতাসীন দলের গ্রহণযোগ্যতা সাধারণত বিভিন্ন
বিস্তারিত
রিজভী কী বলেন, কী বোঝেন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল
বিস্তারিত
প্রতিরোধ গড়ে তুলতে হবে, রুখে
বিচার ও ইনসাফ না থাকায় দেশে মানুষকে পুড়িয়ে হত্যা, ধর্ষণের
বিস্তারিত