ব্রাজিলে অগ্নিদগ্ধ হয়ে ৬ ফুটবলারসহ নিহত ১০

ব্রাজিলের রিও ডি জেনিরোর অন্যতম বড় ফুটবল ক্লাব ফ্লামেঙ্গোর যুব দলের অনুশীলন কেন্দ্রের কাছে ডরমিটরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম।

নিহতদের মধ্যে ক্লাবের চার ফুটবলার এবং ট্রায়াল দিতে আসা দুই ফুটবলারসহ ক্লাবের চারজন কর্মকর্তা রয়েছেন। যখন আগুন লাগে তখন সেখানে কম বয়সী ওই ফুটবলার ও কর্মকর্তারা ঘুমিয়েছিলেন। এছাড়া নিহতের পাশাপাশি তিনজন আহত হয়েছে বলেও জানানো হয়েছে। 

এর আগে আগুন নিয়ন্ত্রণ কাজে থাকা ফায়ার সাভির্সের একজন কর্মী জানান, যখন ডরমেটরিতে আগুন লাগে তখন ফ্লেমিঙ্গোর কিছু তরুণ ফুটবলার ঘুমিয়ে ছিল। তাদের কেউ নিহতের মধ্যে আছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।' 

রয়টার্সের খবর অনুযায়ী, ফ্লেমিঙ্গোর আর্ট ট্রেনিং সেন্টার নিদো দেল উরুবোতে আগুন লাগে। নতুন এই ট্রেনিং সেন্টারটি মাস দুই আগে অনুশীলনের জন্য খুলে দেয়া হয়েছে। এখানে সাধারণত ফ্লেমিঙ্গোর ১৪ থেকে ১৭ বছরের তরুণ ফুটবলাররা খেলে থাকে।    

ব্রাজিলের এই ফুটবল ক্লাবটি ১৮৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। এখান থেকে দেশটির অনেক তারকা ফুটবলার বেরিয়েছেন। জিকো, রোনালদিনহো, রোমারিও কিংবা সক্রেটিসরা এই ক্লাবের হয়ে খেলেছেন। প্রতিভা খুঁজতে ওস্তাদ এই ক্লাব থেকে সম্প্রতি রিয়াল মাদ্রিদে নাম লিখিয়ে দারুণ পারফর্ম করছেন ভিনিসিয়াস জুনিয়র।

ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবর তথ্য অনুযায়ী, যারা মারা গেছেন তারা ক্লাবেরই ফুটবলার। তবে তারা কোন নির্ভরযোগ্য সূত্র ব্যবহার করেনি। এছাড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, আগুনে ক্লাবের শেড পুড়ে গেছে। পিলারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কাছে থাকা গাছও আগুনের ঝাপটায় পুড়ে গেছে। ফ্লেমিঙ্গো থেকে রিয়ালে আসা ভিনিসিয়াস সবাইকে প্রার্থনা করতে অনুরোধ করেছেন। এটিকে অত্যন্ত দুঃখের খবর বলে উল্লেখ করেছেন তিনি। 


ছাগলের সঙ্গে সেলফি তুলতে গিয়ে
সেলফি তুলতে কমবেশি সকলেই ভালোবাসেন, তাই বলে ছাগলের সঙ্গে সেলফি!
বিস্তারিত
যাত্রীর প্রেমের প্রস্তাবে হতবাক উবার
উবারে ট্যাক্সি ক্যাব বুকিং দিতে গিয়ে প্রেমিকা বনে গেলেন এক
বিস্তারিত
জেলে সবজি চাষ করছেন সেই
জেলখানায় বসে সবজি চাষ করেন বহুল আলোচিত সিরসা ডেরার প্রধান
বিস্তারিত
ধরা পড়ল দু’মুখো মাছ (ভিডিও)
দু’মুখো সাপের কথা শুনেছেন কিন্তু দু’মুখো মাছের কথা শুনেননি। আপনি
বিস্তারিত
মানুষ একটি পায় না, তিনি
মানুষ একটি পায় না, আর তিনি সবার চোখ ফাঁকি দিয়ে
বিস্তারিত
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি
সৌদি আরবের মদিনায় সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।
বিস্তারিত