সাকিবের নিউজিল্যান্ড সফর শেষ!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালের সময় পাওয়া চোটের কারণে আসন্ন নিউজিল্যান্ড সফরে খেলতে পারছেন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

শুক্রবার বিপিএলের ফাইনাল ম্যাচে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ১৭ রানে হেরে শিরোপা হাতছাড়া হয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটসের।

সাকিবের এক ঘনিষ্ঠ সূত্র জানান, ঢাকা ডায়নামাইটসের হয়ে ব্যাট করার সময় বাম হাতের আঙুলে চোট পান তিনি। শ্রীলঙ্কার পেস বোলার থিসারা পেরেরার শর্ট ডেলিভারের পুল করতে গিয়ে বাম হাতের অনামিকায় বল লেগে চোট পান সাকিব।

ম্যাচের পর সাকিবের হাতে স্ক্যান করানো হয় এবং বাম হাতের আঙুলে চিড় ধরা পড়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ক্রীড়া চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, এক্সরে পরীক্ষায় সাকিবের বাম হাতের অনামিকায় চিড় ধরা পড়েছে। এজন্য অন্তত তিন সপ্তাহ খেলতে পারবেন না তিনি।

নিউজিল্যান্ড সফরের জন্য এরইমধ্যে বাংলাদেশ দলের আট খেলোয়াড়ের একটি দল সেখানে পৌঁছে গেছেন। শনিবার রাতে (৯ ফেব্রুয়ারি) ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিনসহ সাকিবের নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেয়ার কথা ছিল। কিন্তু চোটের কারণে নিউজিল্যান্ড সফর শেষ হয়ে গেল বিশ্বসেরা অল রাউন্ডারের।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এরপর ২৮ ফেব্রুয়ারি থেকে কিউইদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে টাইগাররা। তবে সেই টেস্ট সিরিজেও সাকিবের খেলার সম্ভাবনা কম।

গত বছরের আঙুলের চোটে ভুগেছেন সাকিব। সেবছর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি তিনি। নিদাহাস ট্রফির প্রথম দিকেও খেলতে পারেননি।

পরে পুরোপুরি চোট থেকে সেরে ওঠার আগেই খেলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। কিন্তু সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে ফাইনালে আগেই ছিটকে পড়েন সাকিব। এরপর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিয়মিত খেলায় ফিরেন টেস্ট অধিনায়ক।


গোল্ডেন বুটজয়ী আঁখি পাচ্ছেন ঘর
দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার গোল্ডেন বুটজয়ী সিরাজগঞ্জের আঁখি খাতুন
বিস্তারিত
অঝোরে কাঁদলেন তাসকিন (ভিডিও)
বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত বলে বারবার জানিয়েছিলেন
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
বিশ্বকাপটা ক্রিকেটারদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। এই বিশ্বকাপে খেলতেই কত সাধনা
বিস্তারিত
মালিঙ্গা-হার্দিকের সৌজন্যে কোহলিদের হারিয়ে তিনে
আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ের সরণিতে ফিরেছিল রয়েল
বিস্তারিত
আনুশকার গায়ে ধনির জার্সি! রহস্য
বছর খানেক ধরেই ইন্টারেনেটে ঘুরছে ছবিটা। আইপিএলের গত আসরে বেঙ্গালুরুর
বিস্তারিত
স্ত্রীকে নিয়ে শের-ই বাংলায় মিরাজ
দীর্ঘদিনের বান্ধবী রাবেয়া আক্তার প্রীতিকে কয়েকদিন আগে বিয়ে করেছেন ক্রিকেটার
বিস্তারিত