বায়োপিকে রাহুল গান্ধী

লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক নেতাদের জীবন নিয়ে সিনেমা তৈরি করা হালের ফ্যাশনে দাঁড়িয়েছে যেন। মনমোহন সিং থেকে শুরু করে বাল ঠাকরে এমনকি প্রধানমন্ত্রী মোদির জীবন নিয়ে বলিউডে সিনেমা তৈরি হচ্ছে। 

এদিকে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীও এই দৌড়ে পিছিয়ে নেই। ‘মাই নেম ইজ রাগা’ (My Name Is Raga) নামের একটি চলচ্চিত্রের টিজার সম্প্রতি মুক্তি পেয়েছে যা রাহুল গান্ধীর জীননের উপর ভিত্তি করে নির্মিত। 

টিজারের শুরুতেই দেখা যাচ্ছে,  ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যার ঘটনা। ‘মাই নেম ইজ রাগা’র টিজার শেষ হচ্ছে আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটের ঠিক আগে।

রাহুল গান্ধীর জীবন নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মাই নেম ইজ রাগা’তে তার শৈশব থেকে শুরু করে কংগ্রেসের সভাপতি হয়ে ওঠার পুরো গল্পই দেখা যাবে। এই সিনেমায় রাহুল গান্ধীর জীবনের গুরুত্বপূর্ণ কিছু অধ্যায়ও দেখানো হয়েছে যার মধ্যে তাকে ঘিরে ওঠা রাজনৈতিক নানা বিতর্কও দৃশ্যায়িত হয়েছে।

চলচ্চিত্রের চিত্রনাট্য লেখা এবং এবং পরিচালনার কাজ করেছেন রূপেশ পাল। চলচ্চিত্রে অভিনেতা অশ্বিনী কুমার রাহুল গান্ধীর ভূমিকা পালন করছেন, হেমন্ত কাপাডিয়াকে নরেন্দ্র মোদির ভূমিকায় দেখা যাবে। 

সিনেমার টিজারে দেখা যাচ্ছে ইন্দিরা গান্ধীকে গুলি করে হত্যার পরে শিশু বয়সের রাহুল গান্ধী তার বাবা রাজীব গান্ধীর কাছে নিষ্পাপ একটি প্রশ্ন করে, ‘তোমাকে কি গুলি করে মেরে দেবে?’ রাজীব গান্ধী তার ছেলের মুখে একথা শুনে স্তব্ধ হয়ে যান। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাহুল গান্ধীকে বলেছেন যে এবার সময় এসেছে, এবার আপনাকে দায়িত্ব পালন করতে হবে। 

সিনেমায় দেখা যাচ্ছে রাহুল গান্ধী সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের কঠিন কঠিন প্রশ্নের উত্তর দিচ্ছেন।

নির্বাচনের আগে রাহুল গান্ধী ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও বায়োপিক তৈরি হচ্ছে। বিবেক ওবেরয় মোদির ভূমিকায় অভিনয় করছেন। রাহুল গান্ধী ও মোদির আগে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক মুক্তি পেয়েছে, মনমোহনের ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। এই সিনেমাটি সঞ্জয় বারুর বই ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’র উপর ভিত্তি করে নির্মিত। সূত্র : এনডিটিভি


শ্রাবন্তীর তৃতীয় বিয়ে নিয়ে মুখ
ফের সাত পাকে বাঁধা পড়েছেন টলি অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। টলিউডে
বিস্তারিত
আমি রাজনৈতিক মারপ্যাচের শিকার: হিরো
সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত সেলিব্রেটি হিরো আলম জামিনে মুক্ত হয়ে
বিস্তারিত
এবার দুই ক্যাটাগরিতে সেরা অভিনেতা
এম সুজন আকন: একের পর এক নাটক-টেলিছবিতে অভিনয় করে ছোট
বিস্তারিত
শ্রাবন্তী কি সত্যিই বিয়ে করে
গলায় মালা। কপালে তিলক। দু’জনে হাসি মুখে তাকিয়ে রয়েছেন সোজা
বিস্তারিত
বিকিনি পরে ক্যামেরায় নার্ভাস দীপ্তি
বহু অভিনেত্রীকেই অনস্ক্রিন বিকিনিতে দেখেছেন দর্শক। চরিত্রের প্রয়োজনে বিকিনি পরতে
বিস্তারিত
নতুন পরিচয়ে পরী!
বর্তমান সময়টায় পরীমনি মানেই তরুণ প্রজন্মের ঘুম হারাম। অভিনয়ের পাশাপাশি
বিস্তারিত