সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জনের দাফন সম্পন্ন, এলাকায় শোকের ছায়া

খুলনায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ তরুণই গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও সদর থানা যুবলীগের নেতা। এক সাথে এ ৫ নেতার মৃত্যুর ঘটনায় গোপালগঞ্জ শহরজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। জেলার রাজনৈতিক অঙ্গনেও শোকের আবহ সৃষ্টি হয়েছে। নিহতদের বাড়িতে চলছে আহাজারি ও শোকের মাতম। সকাল থেকেই নিহতদের বাড়িতে ভিড় করেন স্বজন ও প্রতিবেশীরা।

এদিকে নিহত গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগের ৫ নেতার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বাদ জোহর গোপালগঞ্জ জেলা শহরের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।

সোমবার ভোর সাড়ে ৫টার দিকে খুলনা থেকে নিহতদের লাশ গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে আনা হয়। তাদের লাশ গোপালগঞ্জ আনার খবরে ভোররাত থেকেই হাসপাতাল এলাকায় ভিড় জমায় নিহতদের স্বজন, রাজনৈতিক নেতা-কর্মী, বন্ধু, সহপাঠীসহ সব শ্রেণি-পেশার মানুষ। পরে সাড়ে ৭টার পর একে একে নিহতদের মরদেহ নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হলে নিজ বাসায় আনা হয়। সেখানে স্বজন, প্রতিবেশী ও সহপাঠীদের কান্নায় ভারি হয়ে ওঠে আকাশ-বাতাস।

নিহতরা হলেন, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও শহরের সবুজবাগ এলাকার অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ মিয়ার ছেলে মাহবুব হাসান বাবু, একই এলাকার মৃত আলাউদ্দিন সিকদারের ছেলে ও গোপালগঞ্জ সদর থানা যুবলীগের সহ-সভাপতি মোঃ সাদিকুল আলম সাদিক, শহরের চাঁদমারী এলাকার অহিদ গাজীর ছেলে গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক অনিমুল গাজী, শহরের থানারপাড়ার গাজী মিজানুর রহমান হিটুর একমাত্র ছেলে ও প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার গাজী হাফিজুর রহমান লিকু ভাতিজা জেলা ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক অলিদ মাহমুদ উৎস ও শহরের গেটপাড়ার আলমগীর হোসেনের ছেলে ও জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সাজু আহমেদ। নিহত ৪ ছাত্রলীগ নেতা গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ছাত্র।

এ ঘটনায় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, আইনজীবী সমিতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জেলা উদীচী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, নতুন বাজার ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষে থেকে শোক প্রকাশ ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। 

পরে নিহত গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগের ৫ নেতার জানাজা বাদ জোহর গোপালগঞ্জ জেলা শহরের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়। দুপুর সোয়া ২টায় নিহত ৫ জনের মরদেহ জানাজাস্থল শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আনা হয়। পরে গোপালগঞ্জ জেলা কোর্ট মসজিদের ইমাম মুফতি মোঃ হাফিজুর রহমান জানাজায় ইমামতি করেন। 

জানাজায় গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট কর্মকর্তা গাজী হাফিজুর রহমান লিকু, বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মোঃ মতিয়ার রহমান, জেলা যুবলীগের সভাপতি জিএম সাহাবুউদ্দিন আযম, সাধারণ সম্পাদক এমবি সাইফ বি, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিকসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন সামাজিক সংগঠন ও সাধারণ মানুষ অংশ নেন।

এদিকে, সোমবার বাদ আসর সরকারি বঙ্গবন্ধু কলেজ মসজিদে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অপরদিকে মঙ্গলবার জেলা ছাত্রলীগ ও যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামী কার্যালয়ে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া বুধবার প্রধানমন্ত্রী অ্যাসাইমেন্ট কর্মকর্তা গাজী হাফিজুর রহমান লিকুর থানাপাড়া বাসায় নিহতের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, রোববার রাতে খুলনার রূপসা সেতু বাইপাস সড়কের খাজুর বাগান এলাকায় ট্রাক ও প্রাইভেটকারের মধ্যে সংর্ঘষের ঘটনায় গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগের ওই ৫ নেতা নিহত হন। সোমবার ভোরে তাদের মরদেহ খুলনা থেকে নিহতদের লাশ গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে আনা হয়। পরে সকাল সাড়ে ৭টার পর একে একে নিহতদের লাশ পরিবারের কাছে পাঠানো হয়।


ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের পাঁচজন
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের মিয়াপাড়া গ্রাম থেকে শনিবার গভীর
বিস্তারিত
নোয়াখালীতে সাংবাদিকের ওপর হামলা প্রতিবাদে
দেশব্যাপী সাংবাদিকের ওপর হামলা অসুস্থ সাংবাদিকদের সুস্থতা ও নিহত আত্মার
বিস্তারিত
সিরাজগঞ্জে ট্রাকচাপায় আহত শিক্ষকের মৃত্যু
সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জয়েন বড়ধুল গ্রামের ট্রাকচাপায় আহত হাইস্কুল শিক্ষক
বিস্তারিত
শ্যালকদের মারামারি ঠেকাতে গিয়ে ভগ্নিপতি
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামে শ্বশুরবাড়ি বেড়াতে এসে
বিস্তারিত
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের নিরাপত্তা
বিস্তারিত
টুঙ্গিপাড়ায় ট্রলি চাপায় চালক নিহত
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় হাসান মোল্লা (২০) নামে এক ট্রলিচালক নিহত হয়েছে।
বিস্তারিত