উপজেলা পরিষদ নির্বাচন

রাজশাহীতে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রাজশাহীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার পর থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম আব্দুল কাদের। এ সময় আটটি উপজেলা পরিষদে অংশগ্রহণকারী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

যাচাই-বাছাই শেষে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার। এর মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও নারী ভাইস চেয়ারম্যান পদের ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। 

এছাড়া দুর্গাপুর উপজেলায় বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সরদার আব্দুল মজিদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সাময়িক স্থগিত করা হয়েছে।

রাজশাহীর ৮টি উপজেলায় মোট ৯০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী ছিলেন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা অংশ নিচ্ছেন।

এছাড়া গোদাগাড়ী উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোন প্রার্থী না থাকায় সুফিয়া আক্তার মিলিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। 

তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির তিনজন নেতা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। এরা হলেন- বাগমারায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডিএম জিয়াউর রহমান, বাঘায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন এবং পুঠিয়ায় বিএনপি নেতা মখলেসুর রহমান। 


পরকীয়া প্রেমিকের সঙ্গে ছাদে উঠে
খুলনায় পরকীয় প্রেমিকের সাথে গিয়ে গণধর্ষণের শিকার হলেন এক স্বামী
বিস্তারিত
প্রেমিকের বাড়িতে মাদ্রাসাছাত্রীর রহস্যজনক মৃত্যু
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের হাউলি কেউটিল এলাকায় প্রেমিক রায়হানের
বিস্তারিত
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশের মৃত্যু
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় এক গ্রাম পুলিশের মৃত্যু হয়েছে। রবিবার (২৫
বিস্তারিত
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত
কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. হাসান (২০) নামরে এক
বিস্তারিত
মাল্টিমিডিয়া ক্লাসরুম প্রকল্পে ৯৬ কোটি
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতর বাস্তবায়নাধীন মাল্টিমিডিয়া
বিস্তারিত
চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন মেয়র
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন চিকিৎসার জন্য
বিস্তারিত